প্যানিক অ্যাটাক কী, এটি হলে কি করবেন? - দৈনিকশিক্ষা

প্যানিক অ্যাটাক কী, এটি হলে কি করবেন?

দৈনিকশিক্ষা ডেস্ক |

প্রতি দশজনের মধ্যে একজন জীবনে কোন না কোন সময়ে প্যানিক অ্যাটাকের শিকার হন। যেকোন সময় কোন ধরণের হুঁশিয়ারি ছাড়াই প্যানিক অ্যাটাক হতে পারে। এটি যে কারোরই হতে পারে।

কিন্তু প্যানিক অ্যাটাক আসলে কী?

প্যানিক অ্যাটাক হচ্ছে সেই পরিস্থিতি যখন আমাদের শরীর একই সাথে মানসিক ও শারীরিক তীব্র উপসর্গে আক্রান্ত হয় এবং এর ফলে প্রচন্ড ভীত হয়ে পড়ে।

প্যানিক অ্যাটাক হলে মানুষ শ্বাস-প্রশ্বাসের উপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। সে দ্রুত নিয়ন্ত্রণ ফিরে পাওয়ার চেষ্টা করতে থাকে এবং এই অবস্থায় অনেকের মনে হতে পারে যে তার হার্ট অ্যাটাক হচ্ছে।

আপনি প্যানিক অ্যাটাকে আক্রান্ত কিনা সেটি কিভাবে বুঝবেন?

 

সূত্র: বিবিসি বাংলা

তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে নতুন নির্দেশনা - dainik shiksha তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে নতুন নির্দেশনা জাল সনদেই সরকারকে হাইকোর্ট, নয় শিক্ষক অবশেষে ধরা - dainik shiksha জাল সনদেই সরকারকে হাইকোর্ট, নয় শিক্ষক অবশেষে ধরা মা*রা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি - dainik shiksha মা*রা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন মোখবার - dainik shiksha ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন মোখবার এমপিওভুক্ত হচ্ছেন ৩ হাজার শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন ৩ হাজার শিক্ষক কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0080358982086182