প্যানিক অ্যাটাক কী, এটি হলে কি করবেন? - ভিডিও অ্যালবাম - দৈনিকশিক্ষা

প্যানিক অ্যাটাক কী, এটি হলে কি করবেন?

দৈনিকশিক্ষা ডেস্ক |

প্রতি দশজনের মধ্যে একজন জীবনে কোন না কোন সময়ে প্যানিক অ্যাটাকের শিকার হন। যেকোন সময় কোন ধরণের হুঁশিয়ারি ছাড়াই প্যানিক অ্যাটাক হতে পারে। এটি যে কারোরই হতে পারে।

কিন্তু প্যানিক অ্যাটাক আসলে কী?

প্যানিক অ্যাটাক হচ্ছে সেই পরিস্থিতি যখন আমাদের শরীর একই সাথে মানসিক ও শারীরিক তীব্র উপসর্গে আক্রান্ত হয় এবং এর ফলে প্রচন্ড ভীত হয়ে পড়ে।

প্যানিক অ্যাটাক হলে মানুষ শ্বাস-প্রশ্বাসের উপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। সে দ্রুত নিয়ন্ত্রণ ফিরে পাওয়ার চেষ্টা করতে থাকে এবং এই অবস্থায় অনেকের মনে হতে পারে যে তার হার্ট অ্যাটাক হচ্ছে।

আপনি প্যানিক অ্যাটাকে আক্রান্ত কিনা সেটি কিভাবে বুঝবেন?

 

সূত্র: বিবিসি বাংলা

সব শিক্ষা প্রতিষ্ঠানে ঈদে মিলাদুন্নবী উদযাপন যেভাবে - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানে ঈদে মিলাদুন্নবী উদযাপন যেভাবে এসএসসির ব্যবহারিক পরীক্ষা যেভাবে - dainik shiksha এসএসসির ব্যবহারিক পরীক্ষা যেভাবে নির্বাচনে কেউ না আসলে কিছু করার নেই : প্রধানমন্ত্রী - dainik shiksha নির্বাচনে কেউ না আসলে কিছু করার নেই : প্রধানমন্ত্রী আমেরিকা র‍্যাবের ট্রেনিং-অস্ত্র দেয় : প্রধানমন্ত্রী - dainik shiksha আমেরিকা র‍্যাবের ট্রেনিং-অস্ত্র দেয় : প্রধানমন্ত্রী শিক্ষকের পা ছুঁয়ে শ্রদ্ধা জানালেন তথ্যমন্ত্রী - dainik shiksha শিক্ষকের পা ছুঁয়ে শ্রদ্ধা জানালেন তথ্যমন্ত্রী আট গুণী শিক্ষককে সম্মাননা - dainik shiksha আট গুণী শিক্ষককে সম্মাননা ডিজিটাল পাঠদানে ফল ভালো - dainik shiksha ডিজিটাল পাঠদানে ফল ভালো please click here to view dainikshiksha website Execution time: 0.0044960975646973