প্যানেল করে শিক্ষক নিয়োগের দাবিতে গণঅনশন - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

প্যানেল করে শিক্ষক নিয়োগের দাবিতে গণঅনশন

নিজস্ব প্রতিবেদক |

প্যানেল করে শিক্ষক নিয়োগের দাবিতে গণঅনশন কর্মসূচি শুরু করেছেন প্রার্থীদের একাংশ। একইসঙ্গে নিবন্ধন সনদধারী প্রর্থীদের নিয়োগ না দেয়া পর্যন্ত নিবন্ধন পরীক্ষা না নেয়া ও ইতোমধ্যে এমপিওভুক্ত (ইনডেক্সধারী) শিক্ষকদের শূন্যপদে নিয়োগ না দিয়ে তাদের বদলির ব্যবস্থা করার দাবি জানিয়েছেন তারা। প্রার্থীরা জানিয়েছেন, তাদের দাবি সরকার তাদের দাবি মেনে না পর্যন্ত গণঅনশন কর্মসূচি চলবে।

রোববার সকাল থেকে রাজধানীর শাহবাগে গণঅনশন শুরু করেন প্রার্থীরা। সকাল থেকে প্রার্থীদের শাহবাগে আসতে দেখা যায়। 

এসময় প্রার্থীদের হাতে, ‘গণবিজ্ঞপ্তির নামে ক্যাসিনো ব্যবসা বন্ধ করো’, ‘এক পোস্টে হাজার আবেদন কোনো দেশে নাই’, ‘এক আবেদনে নিয়োগ চাই’ ‘নিবন্ধন সার্টিফিকেট একাডেমিক সার্টিফিকেট না, সুতরাং প্যানেল করে নিয়োগ চাই’, ‘সনদ যার চাকরি তার’ ইত্যাদি লেখা ব্যানার ফেস্টুন নিয়ে গণঅনশন করতে দেখা গেছে। 

প্যানেল প্রত্যাশী নিবন্ধিত শিক্ষক সংগঠনের সভাপতি মো. আমির আসহাব বলেন, চাকরির আশায় এক এক জন ১ হাজারের বেশি আবেদন করেও নিয়োগ পাননি। এক এক প্রার্থী গড়ে ১০০ আবেদন করেছেন। কিন্তু অনেকে নিয়োগ পাননি। এখনো বহু শিক্ষক পদ শূন্য আছে। সরকারের ভাবমুর্তি রক্ষার প্যানেল করে শিক্ষক নিয়োগের বিকল্প নেই। শিক্ষা প্রতিষ্ঠানে ৮৫ হাজার পদ এখনো খালি। 

সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক জি এম ইয়াছিন বলেন, তিন দফা দাবিতে গণঅনশন শুরু হয়েছে। দাবিগুলো হলো, সব নিবন্ধন সনদধারীদের প্যানেল করে নিয়োগ, সনদধারী চাকরি প্রত্যাশীদের নিয়োগ না দেয়া পর্যন্ত নিবন্ধন পরীক্ষা না নেয়া এবং এক আবেদনে প্যানেল ভিত্তি নিয়োগ দেয়া ও ইনডেক্সধারীদের কোনেনা সুযোগ দেয়া যাবে না, তাদের আলাদা বদলি ব্যবস্থা করতে হবে। 

সাংগঠনিক সম্পাদক মো. জাফর আলী বলেন, এক পদে হাজার হাজার আবেদন করে প্রার্থীরা নিয়োগ সুপারিশ পাননি। অনেক কষ্টে টাকা জোগাড় করে তারা আবেদন করলেও সুপারিশ পাননি। আমরা তাই প্যানেল করে নিয়োগের দাবি জানাচ্ছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন কর্মসূচি চলবে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

ঈদের পরে এসএসসি পরীক্ষা, তারিখ নির্ধারণ হয়নি - dainik shiksha ঈদের পরে এসএসসি পরীক্ষা, তারিখ নির্ধারণ হয়নি মিলিটারি ডিকটেটররা ছাত্রদের হাতে অস্ত্র-মাদক তুলে দিয়েছিল: প্রধানমন্ত্রী - dainik shiksha মিলিটারি ডিকটেটররা ছাত্রদের হাতে অস্ত্র-মাদক তুলে দিয়েছিল: প্রধানমন্ত্রী পদ্মাসেতু: বড় পরিবর্তনের সুযোগ শিক্ষায় - dainik shiksha পদ্মাসেতু: বড় পরিবর্তনের সুযোগ শিক্ষায় প্রাথমিকে শিক্ষক নিয়োগ : ফল পুনর্মূল্যায়ন চেয়ে ৫ পরীক্ষার্থীর রিট - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ : ফল পুনর্মূল্যায়ন চেয়ে ৫ পরীক্ষার্থীর রিট বন্যা চলে গেলেই পরীক্ষা নেয়া হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha বন্যা চলে গেলেই পরীক্ষা নেয়া হবে : শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী ৩ জুলাই থেকে বন্ধ মাধ্যমিক বিদ্যালয় - dainik shiksha ৩ জুলাই থেকে বন্ধ মাধ্যমিক বিদ্যালয় please click here to view dainikshiksha website