প্যারাগুয়েকে হারিয়ে ব্রাজিলের টানা ষষ্ঠ জয় - খেলাধুলা - দৈনিকশিক্ষা

প্যারাগুয়েকে হারিয়ে ব্রাজিলের টানা ষষ্ঠ জয়

দৈনিকশিক্ষা ডেস্ক |

ইকুয়েডরের বিপক্ষে গোল ও অ্যাসিস্ট করেছিলেন নেইমার। প্যারাগুয়ের মাঠেও একই নৈপুণ্য দেখালেন ব্রাজিলিয়ান সুপারস্টার। বুধবার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে প্যারাগুয়েকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল। টানা দুই ম্যাচে গোল করে জিকো ও রোমারিওর রেকর্ডে ভাগ বসিয়েছেন নেইমার। ২০২২ বিশ্বকাপ বাছাইয়ে টানা ছয় জয় নিয়ে কনমেবল অঞ্চলে শীর্ষে ব্রাজিল (১৮ পয়েন্ট)। সমান ম্যাচে ১২ পয়েন্ট পাওয়া আর্জেন্টিনা রয়েছে দুইয়ে।

ছবি : সংগৃহীত

আগের ম্যাচে আর্জেন্টিনার মাঠ থেকে পয়েন্ট নিয়ে ফেরা প্যারাগুয়ে ঘরের মাঠে ব্রাজিলকে আটকাতে পারেনি। চতুর্থ মিনিটেই ব্রাজিলকে এগিয়ে দেন নেইমার। নিজেদের অর্ধ থেকে উঁচু করে বাড়ানো বল ধরে এগিয়ে গিয়ে ক্রস বাড়ান গ্যাব্রিয়েল জেসুস।

পেনাল্টি স্পটের সামনে শটের চেষ্টা করে ব্যর্থ হন রিচার্লিসন, বলের নাগাল পাননি প্যারাগুয়ের ডিফেন্ডার রবার্তো রোহাসও। ফাঁকায় বল পেয়ে লক্ষ্যভেদ করেন নেইমার। বিশ্বকাপ বাছাইয়ে ১১ গোল করলেন নেইমার। যা ব্রাজিলিয়ানদের মধ্যে সর্বোচ্চ। সমানসংখ্যক গোল রয়েছে দুই কিংবদন্তি জিকো ও রোমারিওর।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

অষ্টম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে এডারসনের পরীক্ষা নেন ওমার আলদেরেতে। ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন ম্যানচেস্টার সিটি গোলরক্ষক। প্রথমার্ধের যোগ করা সময়ে দারুণ ফিনিশিংয়ে জালে বল পাঠান রিচার্লিসন। কিন্তু অফসাইডের জন্য মেলেনি গোল। ৪৮তম মিনিটে গুস্তাভো গোমেসের হেড ঠেকান ব্রাজিল গোলরক্ষক এডারসন। আট মিনিট পর হেড করে বিপদমুক্ত করতে গিয়ে উল্টো নিজেদের জালেই বল পাঠিয়ে দিচ্ছিলেন প্যারাগুয়ের ফরোয়ার্ড আনহেল রোমেরো। ৫৯তম মিনিটে রিচার্লিসনের চেষ্টা ব্যর্থ করে দেন প্যারাগুয়ে গোলরক্ষক। ১১ মিনিট পর নেইমারের দারুণ পাস বিপজ্জনক জায়গায় পেয়ে যান ব্রাজিলের এই ফরোয়ার্ড। শেষ মুহূর্তের চমৎকার ট্যাকলে বিপদমুক্ত করেন গোমেস। ৮৭তম মিনিটে আলবার্তো এস্পোনোলার শট ঠেকিয়ে ব্রাজিলের ত্রাতা ম্যানচেস্টার সিটি গোলরক্ষক এডারসন। যোগ করা সময়ে নেইমারের কাছ থেকে বল পেয়ে কোণাকুণি শট নেন পাকুয়েতা। পোস্টের ভেতর দিকে বল লেগে জড়ায় জালে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

টানা সাত জয়ের আত্মবিশ্বাস নিয়ে কোপায় আমেরিকায় শিরোপা ধরে রাখার মিশনে নামবে ব্রাজিল। ‘বি’ গ্রুপে ব্রাজিলের প্রথম ম্যাচ ভেনেজুয়েলার বিপক্ষে, ১৩ই জুন।

৪৩ লাখ শিক্ষার্থীর টিউশন ফি-উপবৃত্তির হাজার কোটি টাকা বিতরণ শুরু - dainik shiksha ৪৩ লাখ শিক্ষার্থীর টিউশন ফি-উপবৃত্তির হাজার কোটি টাকা বিতরণ শুরু এসএসসি-এইসএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগির : শিক্ষামন্ত্রী - dainik shiksha এসএসসি-এইসএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগির : শিক্ষামন্ত্রী দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ‘শিক্ষক-অভিভাবক’ সমাবেশ ২৬ জুন - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ‘শিক্ষক-অভিভাবক’ সমাবেশ ২৬ জুন এনজিওর হাতে যাচ্ছে সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা! - dainik shiksha এনজিওর হাতে যাচ্ছে সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা! বিলের মধ্যে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র: এক চিঠিতেই আটকে গেল ভূমি অধিগ্রহণ - dainik shiksha বিলের মধ্যে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র: এক চিঠিতেই আটকে গেল ভূমি অধিগ্রহণ ঢাকার রাস্তায় প্রাইভেট ক্যামেরা, ফুটেজের ব্যবসা! - dainik shiksha ঢাকার রাস্তায় প্রাইভেট ক্যামেরা, ফুটেজের ব্যবসা! নির্মাণাধীন ম্যাটসে মেঝে ভরাটে বালুর পরির্বতে মাটি - dainik shiksha নির্মাণাধীন ম্যাটসে মেঝে ভরাটে বালুর পরির্বতে মাটি উচ্চশিক্ষার ক্ষতি পোষাতে শিক্ষাবর্ষের সময় কমানো ও ছুটি বাতিলের পরামর্শ - dainik shiksha উচ্চশিক্ষার ক্ষতি পোষাতে শিক্ষাবর্ষের সময় কমানো ও ছুটি বাতিলের পরামর্শ please click here to view dainikshiksha website