প্রচণ্ড রোদে লাইনে দাঁড়িয়ে বেতন দিতে গিয়ে চুয়াডাঙ্গায় ছাত্রীরা অসুস্থ - দৈনিকশিক্ষা

প্রচণ্ড রোদে লাইনে দাঁড়িয়ে বেতন দিতে গিয়ে চুয়াডাঙ্গায় ছাত্রীরা অসুস্থ

চুয়াডাঙ্গা প্রতিনিধি |

বেতন ও পরীক্ষার ফি নেয়ার জন্য ছাত্রীদেরকে দিনভর প্রচণ্ড রোদের মধ্যে লাইনে দাঁড় করিয়ে রাখার অভিযোগ পাওয়া গেছে। গত সোমবার (১৭জুন) বেলা ১০টা থেকে রোদে দাঁড় করিয়ে চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের বেতন ও ফি নেয় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের চুয়াডাঙ্গা শাখা। এতে বেশ কয়েকজন মেয়ে অসুস্থ হয়ে পড়ে। কোমলমতি শিশু শিক্ষার্থীদের এভাবে দীর্ঘক্ষণ রোদে দাঁড় করিয়ে রাখায় ক্ষুব্ধ হয়ে উঠেন অভিভাবকরা।

সরেজমিনে গিয়ে জানা যায়, চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রায় আড়াই হাজার ছাত্রী। এতদিন নির্ধারিত তারিখে নিজ নিজ ক্লাসে বসে স্কুলের বেতন ও ফি পরিশোধ করতো তারা। বেতন-ফি জমা দেয়ার নির্ধারিত তারিখে ক্লাস হয় না বলে স্কুল কর্তৃপক্ষ ব্যাংকের মাধ্যমে বেতন-ফি পরিশোধের ব্যবস্থা করে।

সোমবার সকাল ১০টা থেকে বিদ্যালয়টিতে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের বুথ খুলে বেতন-ফি জমা নেয়া শুরু হয়। ছাত্রীরা প্রচণ্ড রোদের মধ্যে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে তাদের বেতন-ফি জমা দিতে থাকে। এদিকে চুয়াডাঙ্গায় সোমবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৮ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রা ও রোদে বেশ কয়েকজন ছাত্রী অসুস্থ হয়ে পড়ে।

ছাত্রীরা অভিযোগ করেছে, তারা কেউ কেউ আধাঘণ্টা থেকে একঘণ্টা পর্যন্ত রোদে দাঁড়িয়ে আছে বেতন-ফি জমা দেয়ার জন্য। অভিভাবকদের কয়েকজন অভিযোগ করেন, এভাবে প্রচণ্ড রোদে মেয়েদের দাঁড় করিয়ে মাসিক বেতন আদায় খুবই অন্যায়।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড, চুয়াডাঙ্গা শাখার ম্যানেজার (অপারেশন) সাইফুল ইসলাম জানান, সকাল ১০টা থেকে শুরু করে বেলা ৪টার মধ্যে শেষ হয় ছাত্রীদের বেতন আদায়। আজ (সোমবার) একটু সমস্যা হয়েছে, পরবর্তী সময়ে হয়তো এমনটি হবে না।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্মৃতিকনা বিশ্বাসের কাছে জানার জন্য বিদ্যালয়ে গিয়ে তাকে পাওয়া যায়নি। মোবাইলে কল করলেও তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0031859874725342