প্রধানমন্ত্রীকে চিঠি লিখে স্কুল ভবন পাচ্ছে লামিয়া - দৈনিকশিক্ষা

প্রধানমন্ত্রীকে চিঠি লিখে স্কুল ভবন পাচ্ছে লামিয়া

গাজীপুর প্রতিনিধি |

প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে নতুন স্কুল ভবন চাওয়া পঞ্চম শ্রেণির শিক্ষার্থী লামিয়ার ইচ্ছাপূরণ হচ্ছে। নতুন একটি ভবন পাচ্ছে তার স্কুল দক্ষিণ গাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। গত বছরের জুনে প্রধানমন্ত্রীর কাছে একটি স্কুল ভবন চেয়ে চিঠি লিখেছিল লামিয়া।

দক্ষিণ গাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী লামিয়া । ছবি : সংগৃহীত

পত্রিকায় পত্রিকায় এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশের পর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় তদন্ত করে স্কুল ভবনের জরাজীর্ণ অবস্থার বিষয়টি নিশ্চিত হন। তাদের তদন্তে দেখা যায়, ভবনটি যে কোনো সময় ভেঙে পড়তে পারে এবং অনেক স্থানে লোহার রডগুলো বেরিয়ে গেছে।

প্রধানমন্ত্রীকে লামিয়া লিখেছিল, তাদের স্কুল ভবনটি খুব ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে। প্রতিদিন শিক্ষার্থীদের দেয়াল ও ছাদ থেকে পড়া ধুলাবালি পরিষ্কার করতে হয়। এই অবস্থায় ১২৮ শিশুকে কেন ক্লাস করতে হবে চিঠিতে এমন প্রশ্নও করে লামিয়া।

গত ২৭ জানুয়ারি লামিয়ার স্কুলের জন্য পাঁচ কক্ষ বিশিষ্ট একটি নতুন ভবন নির্মাণের অনুমোদন দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এই স্কুলটি প্রতিষ্ঠিত হয়েছিল ১৯৭৫ সালে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব গণমাধ্যমকে বলেন, প্রধানমন্ত্রীকে চিঠি লেখার আগেই মাঠ পর্যায়ের কর্মকর্তাদের বিষয়টি আমাদের জানানো উচিত ছিল। পত্রিকায় প্রতিবেদন প্রকাশের পরপরই আমরা স্কুলটির জন্য নতুন ভবন নির্মাণের সিদ্ধান্ত নিয়েছিলাম।

তিনি আরও বলেন, সারা দেশে ৬০ হাজার নতুন শ্রেণিকক্ষ তৈরির পরিকল্পনা করছে মন্ত্রণালয়। ২০২৩ সালের মধ্যে দেশের কোনও প্রাথমিক বিদ্যালয়ে ভাঙা ভবন থাকবে না এবং ২০২৪ সালের মধ্যে শ্রেণিকক্ষ ও শিক্ষক সংকট থাকবে না।

মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. নুরুন্নবী জানান, লামিয়ার স্কুলের দক্ষিণ ও পূর্বে পাশে নদী আছে। তাই এখানে একটি ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র দরকার ছিল।

কাল খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চালু ক্লাস - dainik shiksha কাল খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চালু ক্লাস সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি - dainik shiksha সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি - dainik shiksha বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে ১৩ বছরের কম বয়সী শিশুদের হাতে স্মার্টফোন নয় - dainik shiksha ১৩ বছরের কম বয়সী শিশুদের হাতে স্মার্টফোন নয় একই স্কুলের দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে ল্যাব সহকারীর অনৈতিক প্রস্তাব - dainik shiksha একই স্কুলের দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে ল্যাব সহকারীর অনৈতিক প্রস্তাব দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে please click here to view dainikshiksha website Execution time: 0.0080819129943848