প্রধানমন্ত্রীর উপহারের ঘর বিক্রি, কারাগারে ১ - বিবিধ - দৈনিকশিক্ষা

প্রধানমন্ত্রীর উপহারের ঘর বিক্রি, কারাগারে ১

বগুড়া প্রতিনিধি |

গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দেয়া ঘর বিক্রি করার দায়ে বগুড়া সদরে জামরুল শেখ (৫২) নামে একজনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে বিক্রি করা বাড়ির দলিলও জব্দ করা হয়েছে।

উপজেলার এরুলিয়া ইউনিয়নের কদমতলী আশ্রয়ণ প্রকল্পে শুক্রবার সকাল ১০টার দিকে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজা পারভীন এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। দণ্ডিত জামরুল শেখ ওই এলাকার মৃত ছায়েদ আলী শেখের ছেলে।

গত বছরের ১৬ নভেম্বর একই আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা মো. ইদ্রিস আলী আকন্দের কাছে ৭০ হাজার টাকার বিনিময়ে নিজের জন্য বরাদ্দ ঘরটি বিক্রি করেন মো. জামরুল শেখ। ১০০ টাকা মূল্যের একটি স্ট্যাম্পে অঙ্গীকারনামা লিখে ওই ঘরের দলিল তিনি ইদ্রিস আলীকে বুঝিয়ে দেন।

ইউএনও ফিরোজা পারভীন জানান, প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গৃহহীন ও ভূমিহীনদের জন্য এরুলিয়া ইউনিয়নের কদমতলীতে আশ্রয়ণ প্রকল্প নির্মাণ করা হয়েছে। জামরুল গৃহহীন হওয়ায় ওই প্রকল্পের ১২ নম্বর বাড়ি বরাদ্দ পান। তবে তিনি প্রতারণার আশ্র‍য় নিয়ে প্রকল্পের আরেক বাসিন্দা ইদ্রিস আকন্দের কাছে ৭০ হাজার টাকায় বরাদ্দ পাওয়া ঘরটি বিক্রি করে দেন। ঘটনার সত্যতা নিশ্চিত হওয়ার পর ভ্রাম্যমাণ আদালত চালিয়ে জামরুলকে কারাদণ্ড দেয়া হয়েছে।

ইউএনও বলেন, প্রধানমন্ত্রীর উপহারের ঘর বিক্রির সঙ্গে কোনো চক্র বা অন্য কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি ঘরগুলো প্রাপ্য মানুষের হাতে তুলে দিতে উপজেলা প্রশাসন কাজ করে যাচ্ছে।

দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান ক্লাস বর্জন করে আন্দোলনে শিক্ষকরা, উত্তাল আইডিয়াল কলেজ - dainik shiksha ক্লাস বর্জন করে আন্দোলনে শিক্ষকরা, উত্তাল আইডিয়াল কলেজ বুয়েটে কাভার্ডভ্যান আটকে ছিনতাই, কারাগারে ঢাবির ৩ ছাত্র - dainik shiksha বুয়েটে কাভার্ডভ্যান আটকে ছিনতাই, কারাগারে ঢাবির ৩ ছাত্র লাইব্রেরিতে শিক্ষার্থীদের পড়াশোনার পরিবেশ তৈরি করতে হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha লাইব্রেরিতে শিক্ষার্থীদের পড়াশোনার পরিবেশ তৈরি করতে হবে : প্রধানমন্ত্রী শিক্ষা অধিদপ্তর কর্তার বই গছানোয় ক্যাডারভুক্ত শিক্ষকদের অসন্তোষ - dainik shiksha শিক্ষা অধিদপ্তর কর্তার বই গছানোয় ক্যাডারভুক্ত শিক্ষকদের অসন্তোষ পাঠ্যবইয়ে চুরি করা প্রবন্ধ, সচেতন মহলে শোরগোল - dainik shiksha পাঠ্যবইয়ে চুরি করা প্রবন্ধ, সচেতন মহলে শোরগোল ভুয়া সনদে এমপিও ভোগ : দুদকের জালে ধরা সেই শিক্ষক - dainik shiksha ভুয়া সনদে এমপিও ভোগ : দুদকের জালে ধরা সেই শিক্ষক please click here to view dainikshiksha website Execution time: 0.0035920143127441