প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণ ভালো আছে : ওবায়দুল কাদের - বিবিধ - দৈনিকশিক্ষা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণ ভালো আছে : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক |

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রাজনৈতিক শিষ্টাচার ও সৌজন্যবোধ নেই বলেই পবিত্র ঈদের দিনেও সরকারের বিরুদ্ধে বিষোদ্‌গার করেছে বিএনপি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দেশের জনগণ ভালো আছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আজ বৃহস্পতিবার সকালে তাঁর সরকারি বাসভবনে আয়োজিত নিয়মিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

‘সরকারের উদাসীনতা ও অযোগ্যতায় দেশের মানুষ কষ্টে আছে’, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাব দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, আসলে দেশের জনগণ নয়, বিএনপিই তাদের ব্যর্থ রাজনীতি ঢাকতে জনগণের ওপর দোষ চাপাচ্ছে। দেশের মানুষ ভালো আছে বলেই বিএনপির গায়ে জ্বালা বাড়ায়। সময়ের পরীক্ষিত নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসীম সাহসী নেতৃত্বে দেশের জনগণ ভালো আছে।

নির্বাচন ও আন্দোলনে বারবার পরাজিত বিএনপির নেতাদের কার্যক্রম এখন মিডিয়ায় বক্তব্য-বিবৃতিতে সীমাবদ্ধ বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপির প্রতি জনগণের আস্থা নেই বলেই এখন তারা এটা-সেটা বলে মাঠ গরম করার অপচেষ্টা করে যাচ্ছে কর্মীদের চাঙা রাখার জন্য। 

‘দেশে গণতন্ত্র নেই’, মির্জা ফখরুলের এমন বক্তব্যের জবাবে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, বিএনপির এমন অভিযোগ ভিত্তিহীন, পাগলের প্রলাপ ছাড়া আর কিছু নয়। গণতন্ত্র একটি বিবর্তনমূলক প্রক্রিয়া। রাতারাতি গণতন্ত্র প্রতিষ্ঠা হয় না। বরং বিএনপিই গণতন্ত্র প্রতিষ্ঠার ক্ষেত্রে পদে পদে বাধা দিচ্ছে। তারপরও চড়াই-উতরাই অতিক্রম করে গণতন্ত্র এগিয়ে যাচ্ছে।

আওয়ামী লীগের নেতৃত্বেই এ দেশ মুক্তিযুদ্ধে বিজয়ী হয়, দেশ স্বাধীন হয়, জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এ দেশের সব অর্জন ও মানুষের সুখ-দুঃখের সঙ্গে রয়েছে আওয়ামী লীগ, বঙ্গবন্ধু ও শেখ হাসিনা।

আওয়ামী লীগ রাজনৈতিক প্রতিহিংসায় বিশ্বাসী নয়, বরং বিএনপিই এ দেশে প্রতিহিংসার রাজনীতির পথপ্রদর্শক বলে মন্তব্য করেন সেতুমন্ত্রী।

খালেদা জিয়ার মামলা ও চিকিৎসা নিয়ে বিএনপির নেতারা একধরনের রহস্যময় আচরণ করছেন বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি মির্জা ফখরুলকে উদ্দেশ করে বলেন, ‘খালেদা জিয়াকে আপনারা নিজ নিজ পদ রক্ষার জন্য দাবার ঘুঁটি বানাবেন আর দায় চাপাবেন সরকারের ওপর, তা হতে পারে না। তাঁর মুক্তি ও চিকিৎসার চেয়ে রাজনীতি করতেই বিএনপি নেতা বেশি আগ্রহী।’ 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়ার প্রতি অধিকতর মানবিক আচরণ করেছেন। তাঁর চিকিৎসা ও বয়সের কথা বিবেচনায় তাঁকে ঘরে চিকিৎসার সুযোগ করে দিয়েছেন। শেখ হাসিনার মহানুভবতার প্রতি বিএনপি নেতাদের কৃতজ্ঞ থাকা উচিত। 

ওবায়দুল কাদের বলেন, পবিত্র ঈদের দিনে বিএনপির নেতারা জিয়াউর রহমানের সমাধিস্থলে গিয়ে বলেছেন, তাঁদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাকি নির্বাসনে! সেতুমন্ত্রী বিএনপির নেতাদের প্রতি প্রশ্ন রেখে বলেন, তারেক রহমান একজন দণ্ডিত আসামি। তিনি যদি নির্বাসনেই থাকেন, তাহলে দেশে ফিরে আসছেন না কেন? আসলে তারেক রহমান নির্বাসনে, নাকি মুচলেকা দিয়ে দেশত্যাগ করেছেন, তা কি বিএনপির নেতারা ভুলে গেছেন? 

এ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশে জেল-জুলুমের ভয় করলে রাজনীতি করছেন কেন? কেন তারেক রহমান নির্বাসনে গেলেন মুচলেকা দিয়ে? জনগণকে বোকা বানানোর দিন এখন আর নেই।

বিধিনিষেধ গতবারের চেয়ে কঠিন হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha বিধিনিষেধ গতবারের চেয়ে কঠিন হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী কঠোর লকডাউনে যা করা যাবে, যা করা যাবে না - dainik shiksha কঠোর লকডাউনে যা করা যাবে, যা করা যাবে না ফোনে আড়িপাতার তালিকায় ব্রিটিশ-বাংলাদেশি মঞ্জিলা পলা উদ্দিন - dainik shiksha ফোনে আড়িপাতার তালিকায় ব্রিটিশ-বাংলাদেশি মঞ্জিলা পলা উদ্দিন কারিগরি এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে - dainik shiksha কারিগরি এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে কলেজছাত্রী মুনিয়ার মৃত্যু : বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন - dainik shiksha কলেজছাত্রী মুনিয়ার মৃত্যু : বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নতুন ফরম - dainik shiksha বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নতুন ফরম করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির - dainik shiksha করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির please click here to view dainikshiksha website