প্রধান তথ্য কর্মকর্তার দায়িত্ব পেলেন শাহেনুর মিয়া - বিবিধ - দৈনিকশিক্ষা

প্রধান তথ্য কর্মকর্তার দায়িত্ব পেলেন শাহেনুর মিয়া

নিজস্ব প্রতিবেদক |

তথ্য অধিদপ্তরের অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা (প্রশাসন ও প্রেস) মো. শাহেনুর মিয়াকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে প্রধান তথ্য কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৫ জুলাই) এক তথ্য বিবরণীতে কলা হয়, চুক্তিতে প্রধান তথ্য কর্মকর্তার দায়িত্ব চালিয়ে আসা সুরথ কুমার সরকারের মেয়াদ ১৪ জুলাই শেষ হয়ে যাওয়ায় ‘প্রশাসনিক কাজের স্বার্থে’ শাহেনুর মিয়াকে আর্থিক ক্ষমতাসহ ওই দায়িত্ব দিয়েছে সরকার।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় বুধবারই এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে বলে তথ্য বিবরণীতে জানানো হয়।

ত্রয়োদশ বিসিএসের কর্মকর্তা শাহেনুর মিয়া ১৯৯৪ সালে তথ্য ক্যাডারে যোগ দেন। গণযোগাযোগ অধিদপ্তরের মাঠ পর্যায় ও সদর দপ্তর এবং চলচ্চিত্র প্রকাশনা অধিদপ্তরের বিভিন্ন পদে তিনি এর আগে দায়িত্ব পালন করেছেন।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করা শাহেনুর মিয়া গত ১৮ বছর ধরে তথ্য অধিদপ্তরে সংবাদকক্ষ, প্রটোকল, সমন্বয় শাখায় দায়িত্বসহ সিনিয়র ডিপিআইও এবং অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা পদে দায়িত্ব পালন করে আসছেন।

সুরথ কুমার সরকার ২০১৯ সালের ২৬ জুন থেকে প্রধান তথ্য কর্মকর্তা দায়িত্ব পালন করে আসছিলেন। তার আগে তিনি বাংলাদেশ টেলিভিশনের উপ-মহাপরিচালকছিলেন।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

গতবছরের জুলাই মাসে তিনি অবসরের বয়সে পৌঁছালে সরকার চুক্তিভিত্তিক নিয়োগে তাকে ওই পদে রেখে দেয়।

এর আগে জাতীয় সংসদ সচিবালয়, তথ্য মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ড, তথ্য অধিদপ্তর এবং গণযোগাযোগ অধিদপ্তরের বিভিন্ন দায়িত্বে ছিলেন সুরথ কুমার সরকার।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

বিধিনিষেধ গতবারের চেয়ে কঠিন হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha বিধিনিষেধ গতবারের চেয়ে কঠিন হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী কঠোর লকডাউনে যা করা যাবে, যা করা যাবে না - dainik shiksha কঠোর লকডাউনে যা করা যাবে, যা করা যাবে না ফোনে আড়িপাতার তালিকায় ব্রিটিশ-বাংলাদেশি মঞ্জিলা পলা উদ্দিন - dainik shiksha ফোনে আড়িপাতার তালিকায় ব্রিটিশ-বাংলাদেশি মঞ্জিলা পলা উদ্দিন কারিগরি এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে - dainik shiksha কারিগরি এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে কলেজছাত্রী মুনিয়ার মৃত্যু : বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন - dainik shiksha কলেজছাত্রী মুনিয়ার মৃত্যু : বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নতুন ফরম - dainik shiksha বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নতুন ফরম করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির - dainik shiksha করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির please click here to view dainikshiksha website