প্রধান শিক্ষককে মারধর, মাদ্রাসায় তালা - দৈনিকশিক্ষা

প্রধান শিক্ষককে মারধর, মাদ্রাসায় তালা

কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি |

পটুয়াখালীর কলাপাড়ার কলাপাড়ার কুয়াকাটা দারুসুন্নাত সালেহীয়া দ্বীনিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা মো. রফিকুল ইসলামের ওপর হামলা এবং মাদ্রাসা তালাবদ্ধ করে রাখার ঘটনায় বিক্ষুদ্ধ হয়ে উঠেছে এলাকাবাসী। রোববার (৩ জুন) সকাল ১০টায় কুয়াকাটা খানকায়ে সংলগ্ন মাঠে হামলাকারী জমিয়তে হিযবুল্লাহ মহিপুর থানার সভাপতি আফজাল হাওলাদারের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে মাদ্রাসার ছাত্র, অভিভাবকসহ এলাকাবাসী।

মানববন্ধন শেষে বিক্ষোভে অংশ নেয়া শাজাহান বিশ্বাস, মো. দুলাল কাজীসহ একাধিক ছাত্র ও শিক্ষকদের অভিযোগ, একজন শিক্ষকের উপর হামলায় গোটা শিক্ষক সমাজ বিক্ষুদ্ধ। রমজানের মধ্যে একজন রোজাদার শিক্ষককে যে পিটিয়েছে সে মানুষরুপী অমানুষ। তার শাস্তি না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে। 

অভিযোগে জানা যায়, গত ২৪ মে কুয়াকাটা দারুসুন্নাত সালেহীয়া দ্বীনিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা মো. রফিকুল ইসলামের কাছে চাঁদা দাবি করে জমিয়তে হিযবুল্লাহ মহিপুর থানার সভাপতি আফজাল হাওলাদার। চাঁদা দিতে অস্বীকার করায় তাকে বেধড়ক মারধর করা হয়। চেয়ার দিয়ে আঘাত করে শরীরের বিভিন্ন অংশ জখম করে। এ সময় মাদ্রাসায় থাকা ছাত্ররা আতংকিত হয়ে পড়ে। বিক্ষুদ্ধ আফজাল হোসেন শিক্ষককে মেরেই ক্ষান্ত হয়নি। ওই মাদ্রাসায় অধ্যয়নরত রফিকুল ইসলামের দুই সন্তানসহ মাদ্রাসার ছাত্রদের  বের করে দিয়ে মাদ্রাসা তালাবদ্ধ করে চলে যায়। এ কারণে গত ১০ দিন মাদ্রাসা তালাবদ্ধ থাকায় স্থানীয় মসজিদে দুই সন্তানসহ আশ্রয় নেয় শিক্ষক রফিকুল ইসলাম।

স্থানীয়দের অভিযোগ জমিয়তে হিযবুল্লাহ মহিপুর থানার সভাপতি আফজাল হাওলাদারের একক কর্তৃত্ব চলছে গোটা মাদ্রাসায়। তাকে মাদ্রাসা থেকে বিভিন্ন প্রয়োজনে-অপ্রয়োজনে অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীদের চাঁদা দিতে হয়। বিভিন্ন অনুষ্ঠানের নাম করে ভুয়া রশিদ ছাপিয়ে চাঁদা অদায় করে। এ চাঁদা দিতে না চাওয়ায় এ মাদ্রাসা তালাবদ্ধ করার ঘটনায় বিক্ষুদ্ধ গোটা এলাকার মানুষ।

জমিয়তে হিযবুল্লাহ মহিপুর থানার সভাপতি আফজাল হাওলাদার দৈনিকশিক্ষা ডটকমকে জানান, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তিনি মাদ্রাসা তালাবদ্ধ করে রেখেছেন। শিক্ষকের উপর কোন হামলা করা হয়নি। এটা তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে জানান। তবে আগামী বৃহস্পতিবার মহিপুর থানায় এ বিষয়টি সমাধানে সালিশ বৈঠক হবে বলে জানান তিনি।

জমিয়তে হিযবুল্লাহ পটুয়াখালী জেলা শাখার সাধারণ সম্পাদক হাজী আঃ গফ্ফার মৃধা দৈনিকশিক্ষা ডটকমকে জানান, তিনি এ ঘটনা শুনছেন। স্থানীয় ভাবে আগামী ২১ রমজান দুই পক্ষের উপস্থিতিতে বিষয়টি সমাধানে উদ্যোগ নেয়া হয়েছে।

মহিপুর থানার ওসি মো. মিজানুর রহমান দৈনিকশিক্ষা ডটকমকে জানান, মাদ্রাসার শিক্ষকদের মধ্যে মতবিরোধ দেখা দেয়ায় থানায় স্থানীয় জমিয়তে হিযবুল্লাহর কয়েকজন প্রতিনিধি এসে দেখা করে এ বিষয়টি জানিয়েছেন। বিষয়টি স্থানীয়ভাবে সমাধানের উদ্যোগ নেয়া হলে মহিপুর পুলিশ তাদের সহায়তা করবে বলে জানান ওসি।

 

শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় গুচ্ছের ‘বি’ ইউনিটে প্রথম লামিয়া - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটে প্রথম লামিয়া প্রাথমিকে শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল আগামী সপ্তাহ - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল আগামী সপ্তাহ ছাত্রলীগ শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উড়াবে কাল - dainik shiksha ছাত্রলীগ শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উড়াবে কাল চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রী যা জানালেন - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রী যা জানালেন গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ৩৬.৩৩ শতাংশ - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ৩৬.৩৩ শতাংশ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0041098594665527