প্রধান শিক্ষকের বিরুদ্ধে চাকরি দেয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ - স্কুল - দৈনিকশিক্ষা

প্রধান শিক্ষকের বিরুদ্ধে চাকরি দেয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ

দৈনিক শিক্ষা ডেস্ক |

মোক্তার হোসেন। পাবনার ঈশ্বরদীর চরমিরকামারির ভাষাশহীদ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক তিনি। একই স্কুলে নিরাপত্তাকর্মী পদে চাকরি দেওয়ার কথা বলে রাজু আহম্মেদের কাছ থেকে তিন লাখ টাকা নিয়েছেন তিনি। কিন্তু চাকরি দেওয়া তো দূরের কথা, টাকাও ফেরত দেননি। উল্টো টালবাহানা করছেন। সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেছেন ভুক্তভোগী রাজু। গত শনিবার রাতে ঈশ্বরদী প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়। এ সময় রাজুর প্রতিবেশী শহিদুল ইসলাম, জিয়াউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও স্কুল পরিচালনা কমিটির সভাপতিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দপ্তরে অভিযোগ করা হয়। কিন্তু এক সপ্তাহ পেরিয়ে গেলেও কেউ কোনো পদক্ষেপ নেননি বলে অভিযোগ। অন্যদিকে অভিযোগ অস্বীকার করে প্রধান শিক্ষক মোক্তার বলেন, ‘আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে।’ 

অন্যদিকে বগুড়ায় বিভিন্ন সরকারি দপ্তরে চাকরি দেওয়ার কথা বলে প্রতারণার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শনিবার রাতে নিজ নিজ বাড়ি থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন দুপচাঁচিয়া উপজেলার স্বর্গপুর গ্রামের মুনছুর আলীর ছেলে মেহেরুল ইসলাম ও তালোড়া পৌরসভার রেলকলোনি এলাকার মনোয়ারুল হকের ছেলে কামরুল হাসান। তাঁদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত চারটি ল্যাপটপ, ১৮টি মোবাইল ফোন, ১৫টি সিডি, একটি পিসি, দুটি হার্ডডিক্স, সাতটি পেনড্রাইভ ও ৫৮টি সিমকার্ড জব্দ করা হয়েছে।

গতকাল রবিবার সকালে বগুড়া ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১২-এর কমান্ডিং অফিসার (সিও) অতিরিক্ত ডিআইজি রফিকুল হাসান গনি। এ সময় তিনি জানান, গ্রেপ্তারকৃতরা চাকরিপ্রার্থীদের মোবাইল নম্বর সংগ্রহ করে যেকোনো বাহিনী বা সংস্থার পরিচয় দিয়ে কল করতেন। এক পর্যায়ে সেই দপ্তরে চাকরি পাইয়ে দেওয়ার কথা বলে ভুয়া নিয়োগের এসএমএস পাঠাতেন। এরপর সেই প্রার্থীর কাছে নিয়োগপত্র দেওয়ার কথা বলে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা হাতিয়ে নিতেন। এভাবে বিভিন্নজনের কাছ থেকে মোট ৮০ লাখ থেকে ৯০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন তাঁরা। র‌্যাবের এই কর্মকর্তা আরো জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মামলা করা হবে। তাঁদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা - dainik shiksha শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা ঢাবির হল খুলছে ৫ অক্টোবর - dainik shiksha ঢাবির হল খুলছে ৫ অক্টোবর এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে - dainik shiksha এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী - dainik shiksha আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা - dainik shiksha উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা - dainik shiksha অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা please click here to view dainikshiksha website