প্রধান শিক্ষকের বিরুদ্ধে টাকার বিনিময়ে নিয়োগের অভিযোগ - স্কুল - দৈনিকশিক্ষা

প্রধান শিক্ষকের বিরুদ্ধে টাকার বিনিময়ে নিয়োগের অভিযোগ

বরগুনা প্রতিনিধি |

বরগুনার পাথরঘাটায় বাইনচুটকি মাধ্যমিক বিদ্যালয়ে সরকারি নীতিমালা লঙ্ঘন করে অবৈধভাবে দু'জন সহকারী শিক্ষক নিয়োগ দেওয়ার অভিযোগ উঠেছে। দুই শিক্ষক এক বছর ধরে সরকারি বেতন-ভাতা ভোগ করছেন।

প্রধান শিক্ষক আনোয়ার হোসেনের বিরুদ্ধে টাকার বিনিময়ে দুই শিক্ষককে নিয়োগ দেওয়ার এ অভিযোগ আনা হয়েছে। এ বিষয়ে রোববার উপজেলা প্রেস ক্লাবে সাংবাদিকদের কাছে লিখিত অভিযোগ করেছেন বাইনচুটকি মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি মো. শামসুল আলম।

মঠবাড়িয়া মহিলা কলেজের সহকারী অধ্যক্ষ ও স্কুলের দাতা সদস্য মো. শামসুল আলম অভিযোগ করেন, বাইনচুটকি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন ২০২০ সালের মে মাসে করোনাকালে স্কুল বন্ধ থাকায় পরিচালনা কমিটির সই নকল করে অবৈধভাবে একজন শিক্ষক ও একজন শিক্ষিকা নিয়োগ দিয়েছেন। নিয়োগপ্রাপ্ত শিক্ষক মো. ফেরদৌস ও নাজমা খানমের এনটিআরসিএ অনলাইন তালিকায় নাম নেই।\হশামসুল আলমের অভিযোগ, প্রধান শিক্ষক দু'জনের নামে পত্রিকায় বিজ্ঞপ্তি, ডিজির প্রতিনিধি মনোনয়নপত্র, রেজুলেশন ও সাক্ষাৎকারের ফলাফল শিটসহ কাগজপত্র জালিয়াতি করে এমপিওভুক্তি করেছেন। এ বিষয়ে নিয়োগপ্রাপ্ত শিক্ষক মো. ফেরদৌস ও নাজমা খানম বলেন, এ বিষয়ে তারা কথা বলবেন না।

প্রধান শিক্ষক আনোয়ার হোসেন দাবি করেন, এনটিআরসিএ কর্তৃপক্ষের সুপারিশে তিনি দুই শিক্ষককে ম্যানুয়াল পদ্ধতিতে নিয়োগ দিয়েছেন।\হজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জসিম উদ্দিন বলেন, এ ব্যাপারে অভিযোগ এলে তারা তদন্তের মাধ্যমে ব্যবস্থা নেবেন।

ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে সব চাকরিজীবীদের - dainik shiksha ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে সব চাকরিজীবীদের পরিস্থিতির উন্নতি না হলে ১ জুলাই থেকে অনলাইনে ঢাবির চূড়ান্ত পরীক্ষা - dainik shiksha পরিস্থিতির উন্নতি না হলে ১ জুলাই থেকে অনলাইনে ঢাবির চূড়ান্ত পরীক্ষা সরকারি চাকরিতে আবেদনে বয়সে ছাড় আসছে - dainik shiksha সরকারি চাকরিতে আবেদনে বয়সে ছাড় আসছে কওমি মাদরাসাকে মূলধারায় নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী - dainik shiksha কওমি মাদরাসাকে মূলধারায় নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী শিক্ষামন্ত্রীকে ভুল বুঝিয়ে সাড়ে ৫ লাখ টাকা করে ২০০ ক্যামেরা কিনে ফাঁসলেন পিডি - dainik shiksha শিক্ষামন্ত্রীকে ভুল বুঝিয়ে সাড়ে ৫ লাখ টাকা করে ২০০ ক্যামেরা কিনে ফাঁসলেন পিডি চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে চায় পরিবার - dainik shiksha চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে চায় পরিবার সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website