অসুস্থ মনিবের জন্য হাসপাতাল গেটে কুকুরের ৬ দিন অপেক্ষা (ভিডিও) - ভিডিও এ্যালবাম - দৈনিকশিক্ষা

অসুস্থ মনিবের জন্য হাসপাতাল গেটে কুকুরের ৬ দিন অপেক্ষা (ভিডিও)

দৈনিকশিক্ষা ডেস্ক |

বলা হয় কুকুর হলো মানুষের সেরা বন্ধু। সেটা আরেকবার প্রমাণ করলো তুরস্কের একটি কুকুর। মনিব অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলে টানা ছয়দিন তার পোষা অনুগত কুকুরটি প্রবেশ গেটে অবস্থান করে। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার আগ পর্যন্ত ঠাঁয় অপেক্ষায় ছিল সে।

সেমাল সেনটার্ককে অ্যাম্বুলেন্সে করে তুরস্কের ট্রাবজনের মেডিক্যাল পার্ক হাসপাতালে নেওয়া হয় ১৪ জানুয়ারি। তার পোষা কুকুর বোনকুকও অ্যাপার্টমেন্ট থেকে বেরিয়ে অ্যাম্বুলেন্স অনুসরণ করে হাসপাতালে পৌঁছায়। দিনের পর দিন সে হাসপাতালের বাইরের প্রবেশপথে অপেক্ষা করতে থাকে। 

হাসপাতালের কর্মীরা বিষয়টি জানতে পেরে বিশ্বস্ত বন্ধু সম্পর্কে সেনটার্কের পরিবারকে জানান।

পরে সেনটার্কের পরিবারের সদস্যরা বনকুককে বাড়িতে ফিরিয়ে নিয়ে গেলে সে আবার বাসা থেকে পালিয়ে ঠিকই হাসপাতালে পৌঁছায় এবং অপেক্ষা করতে থাকে। সিএনএনকে বিষয়টি জানান হাসপাতালটির আন্তর্জাতিক রোগী সেন্টারের ডিরেক্টর মুরাত এরক্যান।

মুরাত এরক্যান বলেন, তার কুকুর বনকুক অ্যাম্বুলেন্স ফলো করে হাসপাতালে আসে এবং সে কোনোভাবেই তার মনিব হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার আগ পর্যন্ত গেট থেকে নড়েনি। এমনকী পরিবারের সদস্যরা ফিরিয়ে নিয়ে গেলেও সে ফের পালিয়ে হাসপাতাল গেটে এসে অপেক্ষা করছিল। তার এ অপেক্ষাই হাসপাতালের কর্মীদের নজর কাড়ে।

বনকুক সেনটার্কের সঙ্গে আছে নয় বছর ধরে। হাসপাতালে থাকাকালীন তিনিও বনকুককে মিস করতেন বলে জানান সুস্থ হওয়ার পর।

ভিডিও সৌজন্যে : টেলিগ্রাফ

হাসপাতালটি সেনটার্কের অ্যাপার্টমেন্টের কাছাকাছি ছিল। তবে পরিবারের অন্য সদস্যরা উদ্ধার করতে পারেননি যে কীভাবে বনকুক বারবার বেরিয়ে যাচ্ছিল।

হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর সেনটার্ক গেট থেকে বের হতেই বনকুকের দেখা পান। বনকুক প্রিয় মনিবকে দেখে আহ্লাদে ভেসে যায়। লেজ নেড়ে, হুইলচেয়ারে পা তুলে, পায়ে কামড়ে সে তার ভালোবাসা ও আনন্দ প্রকাশ করতে থাকে। টানা ছয়দিন তার মনিবের প্রতি এ ভালোবাসা হাসপাতালের সবার নজর কাড়ে।

এইচএসসি পরীক্ষা শুরু ২ ডিসেম্বর, রুটিন প্রকাশ - dainik shiksha এইচএসসি পরীক্ষা শুরু ২ ডিসেম্বর, রুটিন প্রকাশ এসএসসি পরীক্ষা শুরু ১৪ নভেম্বর, রুটিন প্রকাশ - dainik shiksha এসএসসি পরীক্ষা শুরু ১৪ নভেম্বর, রুটিন প্রকাশ পাঠ্যবই-নোটবইয়ে মনগড়া ইতিহাস, কাঠগড়ায় শিক্ষা ক্যাডার - dainik shiksha পাঠ্যবই-নোটবইয়ে মনগড়া ইতিহাস, কাঠগড়ায় শিক্ষা ক্যাডার শিক্ষাভবনে এবার ‘বিষয়’ পরিবর্তনে কেলেঙ্কারি - dainik shiksha শিক্ষাভবনে এবার ‘বিষয়’ পরিবর্তনে কেলেঙ্কারি ঘটনাচক্রে, ব্যক্তিত্বহীন ও মেরুদণ্ডহীন শিক্ষক! - dainik shiksha ঘটনাচক্রে, ব্যক্তিত্বহীন ও মেরুদণ্ডহীন শিক্ষক! কর্মকর্তাদের মনে রাখতে হবে, শিক্ষকরাও মানুষ - dainik shiksha কর্মকর্তাদের মনে রাখতে হবে, শিক্ষকরাও মানুষ ‘মৌখিক অনুমতি নিয়ে’ শহরে বদলি হয়ে যাচ্ছেন শিক্ষকরা, গ্রামের স্কুলে সংকট - dainik shiksha ‘মৌখিক অনুমতি নিয়ে’ শহরে বদলি হয়ে যাচ্ছেন শিক্ষকরা, গ্রামের স্কুলে সংকট নভেম্বরে 'বিশেষ পরীক্ষা' নেবে জাতীয় বিশ্ববিদ্যালয় - dainik shiksha নভেম্বরে 'বিশেষ পরীক্ষা' নেবে জাতীয় বিশ্ববিদ্যালয় please click here to view dainikshiksha website