প্রশ্নফাঁসে অভিযুক্ত শিক্ষা কর্মকর্তাকে ফের ভূরুঙ্গামারীতে না দেয়ার আবেদন - দৈনিকশিক্ষা

প্রশ্নফাঁসে অভিযুক্ত শিক্ষা কর্মকর্তাকে ফের ভূরুঙ্গামারীতে না দেয়ার আবেদন

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে গত বছর এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বরখাস্তকৃত মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুর রহমানকে পুনরায় এই উপজেলায় নিয়োগ না দেয়ার জন্য মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) বরাবর লিখিত আবেদন করেছেন উপজেলার ২১টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। 

আরও পড়ুন : প্রশ্নফাঁস : শিক্ষা কর্মকর্তা বরখাস্ত

গতকাল সোমবার সকালে অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করছেন কুড়িগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তা শামছুল আলম। এর আগে গত রবিবার দুপুরে কুড়িগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তার মাধ্যমে এই অভিযোগ করেন তারা।

উল্লেখ্য, গত বছর ভূরুঙ্গামারী উপজেলায় দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনায় ওই সময়ের মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুর রহমানের দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে ২৩ সেপ্টেম্বর ২০২২ তারিখে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। তখন থেকেই তিনি কর্মস্থলে অনুপস্থিত আছেন।

প্রধান শিক্ষকরা তাদের লিখিত অভিযোগে উল্লেখ করেছেন, ওই শিক্ষা কর্মকর্তা উপজেলায় দায়িত্ব পালনকালে কোনো বিদ্যালয় পরিদর্শনে যেতেন না। তার কথাবার্তা এবং আচার-আচরণ ছিল অশালীন। তার চরম দায়িত্বহীনতার কারণে প্রশ্ন ফাঁসের মতো ঘটনা ঘটে এবং উপজেলায় লেখাপড়ার মান নিম্নগামী হয়। 

প্রধান শিক্ষকরা জানতে পারেন বরখাস্তের আদেশ প্রত্যাহার ও পুনরায় এই উপজেলায় যোগদান করার জন্য আলোচিত ওই শিক্ষা কর্মকর্তা আবদুর রহমান জোর তদবির চালাচ্ছেন। তাই তাকে এ উপজেলায় দায়িত্ব না দেয়ার জন্য প্রধান শিক্ষকরা কুড়িগ্রাম জেলা শিক্ষা অফিসারের মাধ্যমে মহাপরিচালক বরাবর আবেদন জানিয়েছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও তিলাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন বলেন, শিক্ষা কর্মকর্তা আবদুর রহমানকে আবার ভূরুঙ্গামারীতে না পাঠাতে আবেদন করেছি। কুড়িগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তা শামছুল আলম বলেন, প্রধান শিক্ষকদের অভিযোগ পাওয়া গেছে। বিধি অনুযায়ী তা অগ্রগামী করা হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0038299560546875