প্রশ্নফাঁসে অভিযুক্ত শিক্ষা কর্মকর্তাকে ফের ভূরুঙ্গামারীতে না দেয়ার আবেদন

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে গত বছর এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বরখাস্তকৃত মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুর রহমানকে পুনরায় এই উপজেলায় নিয়োগ না দেয়ার জন্য মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) বরাবর লিখিত আবেদন করেছেন উপজেলার ২১টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। 

আরও পড়ুন : প্রশ্নফাঁস : শিক্ষা কর্মকর্তা বরখাস্ত

গতকাল সোমবার সকালে অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করছেন কুড়িগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তা শামছুল আলম। এর আগে গত রবিবার দুপুরে কুড়িগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তার মাধ্যমে এই অভিযোগ করেন তারা।

উল্লেখ্য, গত বছর ভূরুঙ্গামারী উপজেলায় দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনায় ওই সময়ের মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুর রহমানের দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে ২৩ সেপ্টেম্বর ২০২২ তারিখে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। তখন থেকেই তিনি কর্মস্থলে অনুপস্থিত আছেন।

প্রধান শিক্ষকরা তাদের লিখিত অভিযোগে উল্লেখ করেছেন, ওই শিক্ষা কর্মকর্তা উপজেলায় দায়িত্ব পালনকালে কোনো বিদ্যালয় পরিদর্শনে যেতেন না। তার কথাবার্তা এবং আচার-আচরণ ছিল অশালীন। তার চরম দায়িত্বহীনতার কারণে প্রশ্ন ফাঁসের মতো ঘটনা ঘটে এবং উপজেলায় লেখাপড়ার মান নিম্নগামী হয়। 

প্রধান শিক্ষকরা জানতে পারেন বরখাস্তের আদেশ প্রত্যাহার ও পুনরায় এই উপজেলায় যোগদান করার জন্য আলোচিত ওই শিক্ষা কর্মকর্তা আবদুর রহমান জোর তদবির চালাচ্ছেন। তাই তাকে এ উপজেলায় দায়িত্ব না দেয়ার জন্য প্রধান শিক্ষকরা কুড়িগ্রাম জেলা শিক্ষা অফিসারের মাধ্যমে মহাপরিচালক বরাবর আবেদন জানিয়েছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও তিলাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন বলেন, শিক্ষা কর্মকর্তা আবদুর রহমানকে আবার ভূরুঙ্গামারীতে না পাঠাতে আবেদন করেছি। কুড়িগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তা শামছুল আলম বলেন, প্রধান শিক্ষকদের অভিযোগ পাওয়া গেছে। বিধি অনুযায়ী তা অগ্রগামী করা হবে।

এইচএসসি পরীক্ষার রুটিন প্রকাশ, শুরু ১৭ আগস্ট - dainik shiksha এইচএসসি পরীক্ষার রুটিন প্রকাশ, শুরু ১৭ আগস্ট ঢাবির ব্যবসায় শিক্ষা ইউনিটে সেরা যারা - dainik shiksha ঢাবির ব্যবসায় শিক্ষা ইউনিটে সেরা যারা শিক্ষকদের জন্য পৃথক পে-স্কেলের চিন্তা করছেন প্রধানমন্ত্রী : নৌপরিবহন প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষকদের জন্য পৃথক পে-স্কেলের চিন্তা করছেন প্রধানমন্ত্রী : নৌপরিবহন প্রতিমন্ত্রী কমী নিয়োগে শিক্ষা সনদ চাইবে না নগদ - dainik shiksha কমী নিয়োগে শিক্ষা সনদ চাইবে না নগদ কৃষি গুচ্ছে আবেদন শুরু - dainik shiksha কৃষি গুচ্ছে আবেদন শুরু অর্ধবার্ষিকী পরীক্ষার প্রশ্নফাঁস, স্কুলের নামও ভুল - dainik shiksha অর্ধবার্ষিকী পরীক্ষার প্রশ্নফাঁস, স্কুলের নামও ভুল শিক্ষকের ওপর হামলাকারীকে শাস্তি দাবি, প্রতিবাদে মহাসড়ক অবরোধ - dainik shiksha শিক্ষকের ওপর হামলাকারীকে শাস্তি দাবি, প্রতিবাদে মহাসড়ক অবরোধ please click here to view dainikshiksha website Execution time: 0.0034389495849609