প্রশ্নফাঁস চক্রের হোতা মানিককে আত্মসমর্পণের নির্দেশ - বিবিধ - দৈনিকশিক্ষা

প্রশ্নফাঁস চক্রের হোতা মানিককে আত্মসমর্পণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

প্রশ্নপত্র ফাঁস চক্রের হোতা অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার মানিক কুমার প্রামাণিককে আগাম জামিন দেননি হাইকোর্ট। তাকে ৬ সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি মো নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এ কে এম জহিরুল হকের দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন।

 আবেদনকারী পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ হোসেন । রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম

আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি ও মো সাইফুর রহমান সিদ্দিকী সাইফ। পরে আমিন উদ্দিন মানিক জানান, প্রশ্নপত্র ফাঁস চক্রের হোতাদের একজনের বিপুল পরিমাণ অর্থ ব্যাংক হিসাবে জমা, অর্থের স্থানান্তর রুপান্তরের অভিযোগে সিআইডির দায়ের করা মামলায় অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার মানিক কুমার প্রামাণিককে আগাম জামিন দেননি হাইকোর্ট। তাকে ৬ সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ। 

 এজাহার মতে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করে অবৈধভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের নিয়োগপ্রার্থীদের নিয়োগের মাধ্যমে তাদের নিকট হতে অর্থ গ্রহণ করে অবৈধভাবে অর্জিত অপরাধলব্ধ আয় হতে সংঘবদ্ধ চক্রের সদস্যের প্রত্যক্ষ সহযোগিতায় বিনিয়োগ করে মানি লন্ডারিংয়ের অপরাধ করায় সিআইডির পুলিশ পরিদর্শক মো. শাহীনুল ইসলাম গত ১৯শে সেপ্টেম্বর বাড্ডা থানায় মামলা করেন। মামলায় মানিক কুমার প্রামাণিক, মফিজুর রহমান ও রফিকুল হাসানকে আসামি করা হয়।

 মানিক কুমার প্রামাণিক অবৈধভাবে বিপুল পরিমাণ অর্থ সম্পত্তি অর্জন করে। এই অপরাধলব্ধ অর্থের উৎস হচ্ছে অবৈধভাবে বিশ্ববিদ্যালয়ে ছাত্র ভর্তি ও নিয়োগ প্রার্থীদের অবৈধভাবে নিয়োগের মাধ্যমে।

তার নামে একটি গাড়ি মূল্য আনুমানিক ৪৮ লক্ষ টাকা এবং রাজশাহীতে একটি আলীশান ডুপ্লেক্স বাড়ি আছে। ছদ্মনামে বেরা ট্রেডার্স নামে হিসাব খুলে বিপুল পরিমাণ টাকা লেনদেন করেছেন। ৯ টি সঞ্চয় হিসেবে চার কোটি আট লক্ষ ছাপ্পান্ন হাজার তিনশত টাকার তথ্য পাওয়া যায়।

নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু : গাড়িচালক হারুন গ্রেফতার - dainik shiksha নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু : গাড়িচালক হারুন গ্রেফতার স্কুলভর্তি: আবেদনে ভোগান্তি সরকারিতে, তালিকায় নেই সব বেসরকারি - dainik shiksha স্কুলভর্তি: আবেদনে ভোগান্তি সরকারিতে, তালিকায় নেই সব বেসরকারি ঢাবির পর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম সিয়াম - dainik shiksha ঢাবির পর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম সিয়াম শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেবে বিআরটিসি - dainik shiksha শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেবে বিআরটিসি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া - dainik shiksha দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া নাঈম হাসানের নামে ফুটওভার ব্রিজ হচ্ছে - dainik shiksha নাঈম হাসানের নামে ফুটওভার ব্রিজ হচ্ছে দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ please click here to view dainikshiksha website