প্রাইম এক্সচেঞ্জের দুই গ্রাহক পেলেন সিঙ্গাপুরের রাষ্ট্রীয় পুরষ্কার - বিবিধ - দৈনিকশিক্ষা

প্রাইম এক্সচেঞ্জের দুই গ্রাহক পেলেন সিঙ্গাপুরের রাষ্ট্রীয় পুরষ্কার

নিজস্ব প্রতিবেদক |

করোনার দুর্যোগে অভিবাসী শ্রমিকদের সাহায্যে এগিয়ে আসার জন্য প্রাইম এক্সচেঞ্জ কোম্পানির দুইগ্রাহককে বিশেষ রাষ্ট্রীয় স্বীকৃতি প্রদান করেছে সিঙ্গাপুর সরকার।  কোভিড-১৯ প্রতিরোধে বাংলাদেশী অভিবাসী শ্রমিকদের সচেতনতা এবং গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করে একটি শিপইয়ার্ডের সেফটি কো-অর্ডিনেটর ওমর ফারুক শিপন অর্জন করেছেন ‘পিপল অফ গুড’ পুরস্কার। বাংলাদেশী বংশোদ্ভুত সিঙ্গাপুরের কবির হোসেন ‘পিপলস অফ গুড – স্পেশাল কমেন্ডেশন’ (বিশেষ এ্যাওয়ার্ড) অর্জন করেছেন। তিনি প্রবাসী কর্মীদের খাদ্যদ্রব্য ও প্রয়োাজনীয় সামগ্রী দেয়ার উদ্দেশ্যে তহবিল সংগ্রহের জন্য একটি বিশেষ অ্যাপ তৈরি করেন।

সিঙ্গাপুরের রাষ্ট্রপতি হালিমাহ ইয়াকুব মহামারির কোভিড-১৯ এর সময় অভিবাসী শ্রমিকদের সহায়তায় অগ্রণী ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে ওমর ফারুক শিপন ও কবির হোসেনকে রাষ্ট্রপতির স্বেচ্ছাসেবক ও দানশীলতা পুরষ্কার (President’s Volunteerism & Philanthropy Awards) দিয়েছেন। তারা দীর্ঘদিন যাবৎ প্রাইম এক্সচেঞ্জের রেমিট্যান্স গ্রাহক। 

পুরস্কারের উদ্দেশ্য সম্পর্কে পিভিপিএ উল্লেখ করে, রাষ্ট্রপতির স্বেচ্ছাসেবক ও দানশীলতা পুরস্কার ২০২০ এর বিশেষ সংস্করণ পুরষ্কারের মাধ্যমে আমরা এই অভূতপূর্ব দুর্যোগের সময়ে অনন্য অবদানের জন্য ব্যক্তি, সংস্থা ও সমাজের নেতৃত্বস্থানীয়দের প্রচেষ্টাকে সম্মান জানিয়েছি। আমরা মনে করি, এর ফলে আরও মানুষ মানবতার সেবায় এগিয়ে আসবে, যা একটি সুন্দর শহর গড়ে তুলতে ভূমিকা রাখবে। 

প্রাইম এক্সচেঞ্জ হল প্রাইম ব্যাংকের সম্পূর্ণ নিজস্ব মালিকানাধীন এক্সচেঞ্জ কোম্পানি যা সিঙ্গাপুরে অবস্থিত কোন বেসরকারি  বাণিজ্যিক ব্যাংক কর্তৃক প্রতিষ্ঠিত নিজস্ব মালিকানাধীন প্রথম এক্সচেঞ্জ কোম্পানি। ২০০৬ খ্রিষ্টাব্দ থেকে এই এক্সচেঞ্জ কোম্পানিটি সিঙ্গাপুরে প্রবাসী বাংলাদেশী এবং ভারতীয়দের সবচেয়ে নির্ভরযোগ্য রেমিট্যান্স হাউস হিসাবে আত্মপ্রকাশ করেছে।

সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ ডিআরইউ’র সাধারণ সম্পাদক মসিউর রহমান খান - dainik shiksha ডিআরইউ’র সাধারণ সম্পাদক মসিউর রহমান খান আয়কর রিটার্ন জমা দেয়া যাবে ৩১ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha আয়কর রিটার্ন জমা দেয়া যাবে ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website