প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ছাত্রীর শরীরে পেট্রল নিক্ষেপ - দৈনিকশিক্ষা

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ছাত্রীর শরীরে পেট্রল নিক্ষেপ

রাজৈর (মাদারীপুর) প্রতিনিধি |

মাদারীপুরের রাজৈর উপজেলায় প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় নবম শ্রেণির এক স্কুলছাত্রীকে পেট্রল দিয়ে হত্যাচেষ্টা চালিয়েছে একদল বখাটে। এই ঘটনার পর অন্য শিক্ষার্থীদের মাঝে ছড়িয়েছে আতঙ্ক। খবর পেয়ে থানা পুলিশ, উপজেলা প্রশাসন ও ইউপি চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শণ করেছে। রবিবার রাজৈর উপজেলার কদমবাড়িতে এ ঘটনা ঘটে।  

অভিযুক্ত বড়খোলা গ্রামের প্রহ্লাদ বিশ্বাসের ছেলে জয় বিশ্বাস (১৫) ও কিংকর রায়ের ছেলে দিগন্ত  রায়কে (১৫) আটক করেছে পুলিশ। এ ঘটনায় ভুক্তভোগী ছাত্রীর বাবা বাদী হয়ে সোমবার সকালে রাজৈর থানায় মামলা দায়ের করেছেন।

ভুক্তভোগী ও তার পরিবার সূত্রে জানা যায়, স্থানীয় একটি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ওই শিক্ষার্থীকে আলাদাভাবে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল একই শ্রেণির দিগন্ত রায় ও জয় বিশ্বাস। প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় ক্ষিপ্ত হয়ে ওঠে তারা। 

গতকাল রবিবার ভাইয়ের সাথে হেঁটে বিদ্যালয়ে আসছিল ওই শিক্ষার্থী। বিদ্যালয়ের কাছে আসলে ইজিবাইকে আসা দিগন্ত ও জয়ের সহযোগিরা ওই শিক্ষর্থীকে মারধর করে। একপর্যায়ে তাদের সঙ্গে থাকা পেট্টোল ঐ স্কুল ছাত্রীর শরীরে ঢেলে দেয়। 
এ সময় এলাকা ত্যাগের হুমকিও দেওয়া হয়।

পরে দিয়াশলাই দিয়ে আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করে বখাটেরা। ভাই-বোনের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে পালিয়ে যায় হামলাকারীরা। পরে স্কুল ছাত্রীটিকে উদ্ধার করে চিকিৎসা দেওয়া হয়। 

এই ঘটনার পর নিরাপত্তাহীনতায় ভুগছে অন্য শিক্ষার্থীরাও। দোষীদের বিচার দাবি করেছেন শিক্ষক, শিক্ষার্থী ও জনপ্রতিনিধিরা।দিগন্ত ও জয়কে পুলিশ আটক করেছে। অন্য অপরাধীদের ধরতে এরই মধ্যে বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে পুলিশ। সড়কে বসানো হয়েছে চেকপোস্ট।

ওই ছাত্রী ও তার ভাই জানায়, বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে প্রায়ই উত্যক্ত করতো দিগন্ত ও জয়। প্রেমের প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় এই ঘটনা ঘটেছে। এই ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিৎ।

কদমবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিধান বিশ্বাস বলেন, ‘ইউনিয়নের কোথায়ও ইভটিজিংকারীদের জায়গা নেই। ৯ম শ্রেণির শিক্ষার্থীর উপর হামলার ঘটনার বিচার চাই। আমরা সকলে একযোগে কাজ করছি, অপরাধীদের আইনের হাতে তুলে দেওয়ার জন্য।’

আড়ুয়াকান্দি নটাখোলা বদখোলা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক স্বপন ঠাকুর বলেন, ‘বিষয়টিকে ছোট করে দেখার কোনো সুযোগ নেই। অল্পের জন্য মেয়েটি বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে বেঁচেছে। আমরা সবাই এর সুষ্ঠু বিচার চাই।’

রাজৈর থানার ওসি মো. আলমগীর হোসেন জানান, স্কুল ছাত্রীর গায়ে পেট্রল নিক্ষেপের ঘটনায় অভিযোগ দায়ের হয়েছে। এ ঘটনায় মূল অভিযুক্ত জয় ও দিগন্তকে আটক করা হয়েছে। অন্য অভিযুক্তদের ধরতে চেষ্টা চালাচ্ছে পুলিশ।

তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে নতুন নির্দেশনা - dainik shiksha তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে নতুন নির্দেশনা জাল সনদেই সরকারকে হাইকোর্ট, নয় শিক্ষক অবশেষে ধরা - dainik shiksha জাল সনদেই সরকারকে হাইকোর্ট, নয় শিক্ষক অবশেষে ধরা মা*রা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি - dainik shiksha মা*রা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন মোখবার - dainik shiksha ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন মোখবার এমপিওভুক্ত হচ্ছেন ৩ হাজার শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন ৩ হাজার শিক্ষক কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0050489902496338