পড়া না পারায় ছাত্রকে নির্যাতন - মাদরাসা - দৈনিকশিক্ষা

পড়া না পারায় ছাত্রকে নির্যাতন

সিলেট প্রতিনিধি |

পড়া না পারায় সিলেটের গোলাপগঞ্জে ১৩ বছর বয়সি এক মাদরাসাছাত্রকে নির্যাতনের অভিযোগ উঠেছে শাফি আহমদ নামের এক শিক্ষকের বিরুদ্ধে। আহত ছাত্রকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অভিযুক্ত শাফি আহমদ রাণাপিং চন্দনভাগ গ্রামের আয়শা সিদ্দিকা (রা.) ইন্টা. তাহফিজুল কোরআন মাদরাসার শিক্ষক। গতকাল রোববার এ ঘটনা ঘটে।

ওই ছাত্রের অভিভাবকের অভিযোগ, গতকাল রোববার সন্ধ্যায় হিফজ বিভাগের ওই ছাত্র রুটিন মোতাবেক পড়া মুখস্থ বলতে না পারায় বেত দিয়ে মেরে জখম করেন শিক্ষক শাফি আহমদ। ঘটনার পর মাদরাসা কর্তৃপক্ষ ছাত্রের কোনো অভিভাবককে না জানিয়ে এবং চিকিৎসার ব্যবস্থা না করে মাদরাসায় আটকে রাখে। এশার নামাজের সময় ছাত্রটি সুযোগ বুঝে মাদরাসা থেকে পালিয়ে যায়। পরে রাত নয়টার দিকে মাদরাসায় গিয়ে ছাত্রের এক অভিভাবক জানতে পারেন, সে মাদরাসায় নেই। পরে তার পরিবারের সদস্যরা অনেক খোঁজাখুঁজি করে গ্রামের একটি দোকানে তাকে পান। এরপর সে নির্যাতনের ঘটনাটি অভিভাবকদের খুলে বলে। 

বিষয়টি সম্পর্কে জানতে আয়শা সিদ্দিকা (রা.) ইন্টা. তাহফিজুল কোরআন মাদরাসার মুহতামিম হাফিজ বদরুল হকের মোবাইল নম্বরে বারবার ফোন করা হয়। তিনি ফোন না ধরায় এ নিয়ে তাঁর কোনো মন্তব্য জানা যায় নি।  

গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘বিষয়টি শুনেছি। তবে ওই ছাত্রের পক্ষ থেকে এখনো কেউ কোনো লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

চূড়ান্ত নিয়োগ সুপারিশ পেলেন পৌনে পাঁচ হাজার নতুন শিক্ষক - dainik shiksha চূড়ান্ত নিয়োগ সুপারিশ পেলেন পৌনে পাঁচ হাজার নতুন শিক্ষক চাকরি ছেড়ে পালাচ্ছেন জাল শিক্ষকরা - dainik shiksha চাকরি ছেড়ে পালাচ্ছেন জাল শিক্ষকরা প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব পদে পরিবর্তন - dainik shiksha প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব পদে পরিবর্তন সভাপতির বাড়িতে মাদরাসার নিয়োগ পরীক্ষা নয় - dainik shiksha সভাপতির বাড়িতে মাদরাসার নিয়োগ পরীক্ষা নয় শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয় - dainik shiksha শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয় please click here to view dainikshiksha website Execution time: 0.0040359497070312