ফরম পূরণে অতিরিক্ত ফি আদায় করে ফাঁসছেন প্রধান শিক্ষক - কলেজ - দৈনিকশিক্ষা

ফরম পূরণে অতিরিক্ত ফি আদায় করে ফাঁসছেন প্রধান শিক্ষক

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি |

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার  ফরম পূরণে বাড়তি ফি আদায়ে অভিযোগে একটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকে শোকজ করেছেন হাটহাজারীর ইউএনও। গতকাল সোমবার (৫ এপ্রিল) চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ছিপাতলী ইউনিয়নের ঈদগাহ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের এক শিক্ষার্থী টেলিফোনে বিষয়টি জানালে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুহুল আমিন এই ব্যবস্থা নেন।

জানা গেছে, উপজেলার ছিপাতলী ঈদগাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এসএসসি ফরম পূরণে কোচিংয়ের নামে অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছিল। বোর্ড নির্ধারিত এসএসসি ফরম পুরণ ফি ১ হাজার ৯৫০ টাকার পরিবর্তে ৩ হাজার ৯৪৫ টাকা নেয়া হচ্ছিল। অতিরিক্ত টাকা দিতে না পারায় অনেকের ফরম পুরণ করেনি স্কুল কর্তৃপক্ষ।

এ সময় এক শিক্ষার্থী বিষয়টি ইউএনও রুহুল আমিনকে টেলিফোন করে জানালে তিনি স্কুল কমিটির সভাপতি মুজিবুর রহমানকে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেন। সভাপতি স্কুলে গিয়ে অতিরিক্ত টাকা আদায়ের সত্যতা পেয়ে ইউএনওর নির্দেশে অতিরিক্ত টাকা আদায় বন্ধ করে। ইতোমধ্যে যাদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেয়া হয়েছে তাও ফেরত দেয়া হয়। এরপর অতিরিক্ত ফি আদায়ের কারণে স্কুলের প্রধান শিক্ষক মতিয়ুর রহমানকে শোকজ করেন ইউএনও।

ঈদগাহ বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মুজিবর রহমান দৈনিক শিক্ষাডটকমকে জানান, ইউএনও স্যার আমাকে এসএসসির ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের বিষয়টি জানালে আমি সাথে সাথে স্কুলে গিয়ে তা বন্ধ করি। স্কুলে গিয়ে জানতে পারি কোচিংয়ের নামে শিক্ষার্থীর কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছিল।

এ বিষয়ে ইউএনও রুহুল আমিন দৈনিক শিক্ষাডটকমকে বলেন, স্কুলের একজন শিক্ষার্থী আমাকে ফোন করে জানায়, এসএসসির ফরম পূরণে তাদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে। আমি বিষয়টি স্কুল কমিটির সভাপতিকে টেলিফোন করে জানালে তিনি অতিরিক্ত ফি নেয়া বন্ধ করেন এবং যাদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করা হয়েছে তা ফেরতের বিষয়টি নিশ্চিত করেন। এ ধরেনর কাজ করার অপরাধে প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে।

হেফাজত নেতা মামুনুল গ্রেফতার - dainik shiksha হেফাজত নেতা মামুনুল গ্রেফতার লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে - dainik shiksha লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে মোটরসাইকেলে শিক্ষিকা মাকে নিয়ে হাসপাতালে - dainik shiksha পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে মোটরসাইকেলে শিক্ষিকা মাকে নিয়ে হাসপাতালে উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু - dainik shiksha উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু পাস কম তাই মাদরাসার এমপিও বন্ধ - dainik shiksha পাস কম তাই মাদরাসার এমপিও বন্ধ মিনা পাল থেকে যেভাবে ঢাকাই চলচ্চিত্রের 'মিষ্টি মেয়ে' - dainik shiksha মিনা পাল থেকে যেভাবে ঢাকাই চলচ্চিত্রের 'মিষ্টি মেয়ে' ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website