ফোন করে শিক্ষার্থীদের পড়ালেখার খোঁজ নেয়ার নির্দেশ শিক্ষকদের - কলেজ - দৈনিকশিক্ষা

ফোন করে শিক্ষার্থীদের পড়ালেখার খোঁজ নেয়ার নির্দেশ শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষার্থী ও অভিভাবকদের ফোন করে পড়ালেখা তদারকি করতে শিক্ষকদের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। নিয়মিত সংসদ টিভির ক্লাস দেখা ও অনলাইন পাঠদানের বিষয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে টেলিফোনে যোগাযোগ করতে হবে শিক্ষকদের। একইসাথে পিছিয়ে পড়া শিক্ষার্থীদের পাঠদানে সহয়তা করার নির্দেশ দেয়া হয়েছে। আর শিক্ষার্থীদের সাথে শিক্ষকের টেলিফোনে যোগযোগের বিষয়টি সমন্বয় করবেন প্রতিষ্ঠান প্রধান।  

সোমবার (৭ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে সব সরকারি-বেসরকারি স্কুলের প্রধান শিক্ষকদের কাছে এ নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে। এতে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম তাদারকি করতে শিক্ষকদের কিছু নির্দেশনা দেয়া হয়েছে।

চিঠিতে বলা হয়, সংসদ টিভিতে চলমান ক্লাস নিয়মিত দেয়া ও অনলাইনে পাঠদানের বিষয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে শিক্ষকরা মুঠোফোনে যোগাযোগ করবেন। শিক্ষকদের সাথে পাঠদানের বিষয়ে টেলিফোনে যোগাযোগ করতে শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্বুদ্ধ করতে হবে। পিছিয়ে পড়া শিক্ষার্থীদের পাঠদানে সহায়তা করতে হবে। 

চিঠিতে আরও বলা হয়,টেলিফোনে শিক্ষার্থীদের সাথে যোগাযোগের বিষয়টি সমন্বয় ও মনিটরিং করবেন প্রধান শিক্ষক। শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্যদের নিয়ে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক ভার্চুয়াল সভা আয়োজন করবেন। এক্ষেত্রে একদিনে এক শ্রেণিকে সম্পৃক্ত করা যেতে পারে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

এমসি কলেজে গণধর্ষণ : ৮ ছাত্রলীগ কর্মীকে অভিযুক্ত করে চার্জশিট - dainik shiksha এমসি কলেজে গণধর্ষণ : ৮ ছাত্রলীগ কর্মীকে অভিযুক্ত করে চার্জশিট সুখবর আসছে ১১ থেকে ১৬ গ্রেডের কর্মচারীদের জন্য - dainik shiksha সুখবর আসছে ১১ থেকে ১৬ গ্রেডের কর্মচারীদের জন্য একজনের সাটিফিকেট তুলে নেয় আরেকজন, শিক্ষাবোর্ডে জালিয়াত চক্র বেপরোয়া - dainik shiksha একজনের সাটিফিকেট তুলে নেয় আরেকজন, শিক্ষাবোর্ডে জালিয়াত চক্র বেপরোয়া প্রাথমিক শিক্ষকদের বদলিতে অনিয়ম: দুদকের অনুসন্ধান শুরু - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের বদলিতে অনিয়ম: দুদকের অনুসন্ধান শুরু চার ধরনের ভাতা চান দশম গ্রেডের কর্মকর্তারা - dainik shiksha চার ধরনের ভাতা চান দশম গ্রেডের কর্মকর্তারা স্কুল-কলেজ শিক্ষকদের নভেম্বর মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের নভেম্বর মাসের এমপিওর চেক ছাড় প্রশাসন ক্যাডারে আত্তীকৃত হতে চায় তিন ক্যাডার - dainik shiksha প্রশাসন ক্যাডারে আত্তীকৃত হতে চায় তিন ক্যাডার সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ মার্চে মেডিকেলে ভর্তি পরীক্ষা নেয়ার পরিকল্পনা - dainik shiksha মার্চে মেডিকেলে ভর্তি পরীক্ষা নেয়ার পরিকল্পনা please click here to view dainikshiksha website