বই বিক্রি করে বন্ধুর চিকিৎসা খরচ যোগাতে চায় কুবি শিক্ষার্থীরা - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

বই বিক্রি করে বন্ধুর চিকিৎসা খরচ যোগাতে চায় কুবি শিক্ষার্থীরা

কুবি প্রতিনিধি |

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী তানিন মেহেদীর ক্যান্সারের চিকিৎসার জন্য নিজেদের লেখা বইয়ের শুভেচ্ছা মূল্যের পুরোটাই ব্যয় করবেন বিভাগের শিক্ষার্থীরা। 

বিভাগের ১০ জন শিক্ষার্থীর লেখা যৌথ কাব্য গ্রন্থ ‘ভাঙ্গা গড়ার শব্দ’ তারুণ্য প্রকাশনী থেকে ই-বুক আকারে প্রকাশিত হয়েছে। এছাড়া সোহাগ মনির সম্পাদনায় এ বইটি মেহেদীকে উৎসর্গ করা হয়েছে।

সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী জান্নাতুন নিশা, নুহাশ রহমান, ফাতেমা রহিম রিন্স, রফিক উদ্দীন, সানজিদা আক্তার অপর্ণা, ইমতিয়াজ হাসান রিফাত, ওয়াফা আক্তার রিমু, চৌধুরী মাসাবিহ, হুমায়রা কবির ও আঞ্জুমান শীমুর লেখা যৌথ এ গ্রন্থটির শুভেচ্ছা মূল্য নির্ধারণ করা হয়েছে সর্বনিন্ম ৫০ টাকা। তবে তানিনের কথা ভেবে যদি কেউ এর মূল্য বাড়িয়ে প্রদান করতে চায় তাও হবে গ্রহণ যোগ্য।

শিক্ষার্থীদের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে বিভাগের শিক্ষক কাজী এম আনিছুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, “মানুষ বাঁচানোর লড়াটাই শ্রেষ্ঠ কবিতা। কবিতারা হারে না, শিক্ষার্থীদের এমন উদ্যোগে আবেগাপ্লুত হয়ে পড়ি।”

গ্রন্থের সমন্বয়ক ও সম্পাদক সোহাগ মনি দৈনিক শিক্ষাডটকমকে বলেন, “ক্যান্সার আক্রান্ত তানিনের পাশে দাঁড়ানোটাই আমাদের উদ্দেশ্য। বইটির শুভেচ্ছা মূল্য আমরা তুলে দেবো তানিনের হাতে। আমরা যদি ১ টাকাও তুলে তানিননের হাতে দিতে পারি, সেটাই আমাদের অর্জন এবং ভালো লাগা হয়ে থাকবে। এটা এই বিভাগের একটা অর্জন হয় থাকবে আমি মনে করি।”

প্রসঙ্গত, তানিন মেহেদী দুরারোগ্য ক্যান্সার জয় করার পর সম্প্রতি আবারও অসুস্থতায় ভুগছেন। তানিনের ফুসফুসে নতুন করে সংক্রমণ দেখা দিয়েছে। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তাকে ছয় থেকে সাতটি কেমোথেরাপি দিতে হবে। এতে ব্যয় হবে প্রায় তিন লাখ টাকা।

সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের যৌথ গ্রন্থটি শুভেচ্ছা মূল্যের বিনিময়ে নিয়ে ক্যান্সার আক্রান্ত তানিনের পাশে দাঁড়াতে চাইলে যোগাযোগ করতে পারেন [email protected] এই ঠিকানায়।

আর পেমেন্টের জন্য-

০১৭৬৫৫৬৬৬১৬২ (রকেট) আরাফাত
০১৬২১৮৯২৫৭৪ (বিকাশ) সোহাগ
০১৯৮০১৪৮৭১৪৬- (রকেট) রিফাত

নাছির মাহমুদসহ ৬ জনের বিরুদ্ধে পরীমণির মামলা - dainik shiksha নাছির মাহমুদসহ ৬ জনের বিরুদ্ধে পরীমণির মামলা পরীক্ষা পেছাতে পারে পাঁচ-ছয় মাস তবু অটোপাস নয় : চেয়ারম্যান - dainik shiksha পরীক্ষা পেছাতে পারে পাঁচ-ছয় মাস তবু অটোপাস নয় : চেয়ারম্যান দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের ৮০ ভাগ শিক্ষার্থীই অনলাইনে পরীক্ষায় অনাগ্রহী - dainik shiksha ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের ৮০ ভাগ শিক্ষার্থীই অনলাইনে পরীক্ষায় অনাগ্রহী শিক্ষামন্ত্রীও এক বছর ছুটিতে গেলে দেশের কী ক্ষতি হবে, প্রশ্ন মিলনের - dainik shiksha শিক্ষামন্ত্রীও এক বছর ছুটিতে গেলে দেশের কী ক্ষতি হবে, প্রশ্ন মিলনের আগামী বছরের এইচএসসি পরীক্ষার্থীদের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha আগামী বছরের এইচএসসি পরীক্ষার্থীদের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ পরীমণিকে নির্যাতনকারী কে এই নাছির মাহমুদ? - dainik shiksha পরীমণিকে নির্যাতনকারী কে এই নাছির মাহমুদ? পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী - dainik shiksha পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ please click here to view dainikshiksha website