বকেয়া থাকায় শিক্ষাপ্রতিষ্ঠানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন - দৈনিকশিক্ষা

বকেয়া থাকায় শিক্ষাপ্রতিষ্ঠানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

দৈনিক শিক্ষাডটকম ,দিনাজপুর |

প্রায় ৮ মাসের ৩৮ হাজার ৯৪৫ টাকা বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ না করায় দিনাজপুরের হিলির নওপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সংযোগ বিচ্ছিন্ন করেছে বিদ্যুৎ বিভাগ। প্রায় দুই সপ্তাহ হলো বিদ্যালয়টিতে বিদ্যুৎ বিচ্ছিন্ন। এতে দুর্ভোগে পড়েছেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

গেলো ২৮ জুন শুক্রবার বিদ্যালয়টির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন হিলি পল্লী বিদ্যুৎ অফিস। তার পর থেকে এখন পর্যন্ত সংযোগের বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষ।
হিলি পল্লী বিদ্যুৎ অফিসের তথ্যমতে, ২০২৩ খ্রিষ্টাব্দের অক্টোবর থেকে ২০২৪ খ্রিষ্টাব্দে মে মাস পর্যন্ত ৩৮ হাজার ৯৪৫ টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে ওই শিক্ষাপ্রতিষ্ঠানটির।

বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থীরা বলেন, স্কুলে বিদ্যুৎ নেই ১২ দিন। গরমের মধ্যে কষ্ট করে পরীক্ষা দিতে হচ্ছে। প্রধান শিক্ষক আজ দেবেন, কাল দেবেন করে এভাবেই চলছে।

নওপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম বলেন, স্কুলের ফান্ডে টাকা না থাকার কারণে বিদ্যুৎ বিল পরিশোধ করা সম্ভব হয়নি। তবে চেষ্টা চলছে দ্রুত বিলে পরিশোধ। 

এ বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি আশরাফুল আলম ডাবলু বলেন, আমি গেলো দুই মাস হলো এই বিদ্যালয়ের সভাপতি পদের দায়িত্ব গ্রহণ করেছি। এরপর থেকে বিদ্যুৎ বিল পরিশোধের বিষয়ে প্রধান শিক্ষককে বারবার বলার পরেও তিনি পরিশোধ না করায় সংযোগ বিচ্ছিন্ন করা হয়। 
হিলি পল্লী বিদ্যুৎ অফিসের এজিএম বিশ্বজিৎ সরকার জানান, হাকিমপুরে সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানের বিদ্যুৎ বিল পরিশোধ রয়েছে। তবে এই একটি মাত্র প্রতিষ্ঠানের ৮ মাসের বিদ্যুৎ বিল বকেয়া থাকায় এবং বারবার নোটিশ করার পরেও পরিশোধ না করায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানের কেউ এখনো যোগাযোগ করেনি।

 

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0029020309448242