বগুড়ায় জিপিএ-৫ প্রাপ্তিতে জিলা স্কুল সেরা - দৈনিকশিক্ষা

বগুড়ায় জিপিএ-৫ প্রাপ্তিতে জিলা স্কুল সেরা

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: এসএসসি পরীক্ষার ফলে জেলার মধ্যে এবার জিপিএ-৫ পাওয়ার দিক থেকে বগুড়া জিলা স্কুল শীর্ষ অবস্থানে রয়েছে। দ্বিতীয় অবস্থানে রয়েছে বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় (ভিএম স্কুল) এবং তৃতীয় অবস্থানে রয়েছে বগুড়া ক্যান্টঃ পাবলিক স্কুল অ্যান্ড কলেজ।  

রোববার (১২ মে) প্রকাশিত এসএসসির ফল বিশ্লেষণে জিপিএ-৫ এর শতকরা হিসেবে এই তথ্য ওঠে এসেছে।

  

বগুড়া জেলা থেকে চলতি বছর এসএসসিতে মোট ৩৫ হাজার ২৬১ জন পরীক্ষার্থী অংশ নেয়। তাদের মধ্যে পাস করেছে ৩১ হাজার ৭০৭ জন। জেলার ফলে শতকরা পাসের হার ৮৯ দশমিক ৯২ শতাংশ। কৃতকার্য শিক্ষার্থীদের মধ্যে এবার সর্বমোট জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৫৭৪ জন।

প্রকাশিত ফলে দেখা যায়, বগুড়া জিলা স্কুলে এবার মোট ২৩৬ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। তাদের মধ্যে শতভাগ শিক্ষার্থী পাস করেছে। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৩০ জন।

জেলার মধ্যে জিপিএ-৫ প্রাপ্তিতে শীর্ষ অবস্থানে থাকা বগুড়া জিলা স্কুলের প্রধান শিক্ষক শ্যামপদ মুস্তাফী বলেন, ‘প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বিত প্রচেষ্টায় এবার শীর্ষ স্থান অর্জন করেছে। ভবিষ্যতেও ফলের এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।’

বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ২৪৩ জন পরীক্ষার্থীর সকলেই পাস করেছে। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৩১ জন।

বগুড়া ক্যান্টঃ পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এবার ৩৭১ জন এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এই প্রতিষ্ঠান থেকেও শতভাগ শিক্ষার্থী পাস করেছে। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩৪২ জন।

বগুড়া বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজ থেকে ৪৪৪ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে সকলেই পাস করেছে। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪০৪ জন।

বগুড়া আমর্ড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল অ্যান্ড কলেজ এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নেয় ৩৪৮ জন। তাদের সকলেই পাস করেছে। এই প্রতিষ্ঠান থেকে জিপিএ-৫ পেয়েছে ৩১২ জন।

বগুড়া আরডিএ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ থেকে ২৩৬ জন পরীক্ষা দিয়ে শতভাগ পাস করেছে। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২০৩ জন।

বগুড়া এসওএস হারম্যান মেইনার স্কুল অ্যান্ড কলেজ থেকে এবার ৫৩ জন পরীক্ষা দিয়ে সকলেই পাস করেছে। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৪ জন।

টিএমএসএস পাবলিক স্কুল অ্যান্ড কলেজে ১১২ শিক্ষার্থীর মধ্যে সবাই পাস করেছেন। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৯০ জন।

বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ থেকে এবার ২৫৭ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়। তাদের সকলেই পাস করেছে। এই প্রতিষ্ঠান থেকে জিপিএ-৫ পেয়েছে ১৮৬ জন।

পাবলিক পরীক্ষার সার্টিফিকেট সত্যায়ন অনলাইনে যাচ্ছে - dainik shiksha পাবলিক পরীক্ষার সার্টিফিকেট সত্যায়ন অনলাইনে যাচ্ছে একাদশে ভর্তিতে কলেজ পছন্দে যে বিষয়গুলো মনে রাখতে হবে - dainik shiksha একাদশে ভর্তিতে কলেজ পছন্দে যে বিষয়গুলো মনে রাখতে হবে শিক্ষার্থীদের নতুন চিন্তার শক্তি অর্জন করতে হবে - dainik shiksha শিক্ষার্থীদের নতুন চিন্তার শক্তি অর্জন করতে হবে জোরপূর্বক ভোট দেয়ার চেষ্টা: শিক্ষককে ৩ দিনের জেল - dainik shiksha জোরপূর্বক ভোট দেয়ার চেষ্টা: শিক্ষককে ৩ দিনের জেল শিক্ষকদের আর্থিক সুরক্ষায় সর্বজনীন পেনশন: ডিজি - dainik shiksha শিক্ষকদের আর্থিক সুরক্ষায় সর্বজনীন পেনশন: ডিজি ভারতে নিখোঁজ এমপি আনারের মরদেহ উদ্ধার, আটক ১ - dainik shiksha ভারতে নিখোঁজ এমপি আনারের মরদেহ উদ্ধার, আটক ১ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষক পদে আবেদনের সুযোগ দাবিতে নিবন্ধনধারীদের মানববন্ধন - dainik shiksha শিক্ষক পদে আবেদনের সুযোগ দাবিতে নিবন্ধনধারীদের মানববন্ধন please click here to view dainikshiksha website Execution time: 0.01065993309021