বঙ্গবন্ধু‌কে অবমাননা অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে মামলা - দৈনিকশিক্ষা

বঙ্গবন্ধু‌কে অবমাননা অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে মামলা

ব‌রিশাল প্র‌তি‌নি‌ধি |

সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু মেখ মুজিবুর রহমানকে অবমাননার অভিযোগে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ছাত্রের অভিভাবক। বরিশালের কাগাশুরা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলামের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন কাউনিয়া থানাধীন কাগাশুরা এলাকার বাসিন্দা মো. আব্দুল বারেক। মোঃ রফিকুল ইসলামে বিরুদ্ধে ১৭ মার্চ বঙ্গবন্ধু মেখ মুজিবুর রহমানের জন্মদিন পালনে অনিহা প্রকাশ ও তুচ্ছ-তাচ্ছিল্লতার সাথে শ্রদ্ধা জ্ঞাপনের অভিযোগে মঙ্গলবার (৩ ডিসেম্বর) বরিশাল মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে মামলাটি দায়ের করা হয়।

বিষয়টি নিশ্চিত করে বাদীর আইনজীবি শেখ আ. কাদের দৈনিক শিক্ষাডটকমকে জানান, বরিশাল মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে মামলাটি দায়ের হলে মঙ্গলবারই আসামির বিরুদ্ধে সমন জারি করেন বিচারক।

এদিকে মামলার বাদী মোঃ আব্দুল বারেক দৈনিক শিক্ষাডটকমকে জানান, গত ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু মেখ মুজিবুর রহমানের জন্মদিনের আগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলামকে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য বলি।  কিন্তু তিনি প্রথমে অনীহা প্রকাশ করলেও পরে ছাত্র ও শিক্ষকদের চাপে তা করতে বাধ্য হন। পরে জন্মদিন পালনের সময় তিনি তুচ্ছ-তাচ্ছিলতার সাথে বাম হাত দিয়ে একটি ফুল বঙ্গবন্ধুর ছবির মুখের সামনে ধরেন। যার প্রতিবাদ জানালে স্কুলের ছাত্র ও অভিভাবকদের বের করে দেন প্রধান শিক্ষক রফিকুল ইসলাম। এরপর বিষয়টি নিয়ে এলাকার লোকজন প্রধান শিক্ষককে বিষয়টির জন্য ক্ষমা চাওয়ার অনুরোধ জানান হয়। কিন্তু দীর্ঘদিন অপেক্ষা করার পরও মো. রফিকুল ইসলাম কোন অনুশোচনা ব্যক্ত না করায় মামলাটি দায়ের করেছি।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0059189796447754