বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল আজ শুরু - বিবিধ - দৈনিকশিক্ষা

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল আজ শুরু

দৈনিকশিক্ষা ডেস্ক |

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু হয়েছে গত ১০ জানুয়ারি। আগামী ১৭ মার্চ জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান শুরু হবে। দেশ জুড়ে বছরব্যাপী নানা আয়োজনে উদ্যাপন করা হবে জন্মোত্সব। শতাধিক ক্রীড়ানুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে। তবে ক্ষণগণনার পর প্রথম টুর্নামেন্ট বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল আজ বুধবার (১৫ জানুয়ারি) শুরু হবে।

স্বাগতিক বাংলাদেশসহ এশিয়া এবং আফ্রিকার ছয় দেশ অংশ নিচ্ছে। এশিয়ান দল বাংলাদেশ, ফিলিস্তিন (১০৬), শ্রীলঙ্কা এবং আফ্রিকান দল মরিশাস (১৭২), বুরুন্ডি, সিসেলশ দুই গ্রুপে খেলবে। 

এবারই প্রথম আফ্রিকান দল খেলছে। অনেকের কাছে অচেনা দেশ হলেও ফিফার র্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ওপরে রয়েছে বুরুন্ডি (১৫১)। ওপরের তিন দেশ ছাড়া শ্রীলঙ্কা (২০৫) ও সিসেলশ (২০০) বাংলাদেশের (১৮৭) নিচে।

বঙ্গবন্ধু কাপ ফুটবলের এবার ষষ্ঠ আসর। আগের পাঁচটি আসরের মধ্যে বাংলাদেশ একবারই ফাইনাল খেলেছিল। ২০১৫ সালে তৃতীয়বারের আসরে ফাইনালে বাংলাদেশ হেরেছিল মালয়েশিয়ার অনূর্ধ্ব-২২ দলের বিপক্ষে। আর পঞ্চম আসরে সেমিফাইনাল হতে বিদায় নিয়েছিল। (আরো খবর খেলার পাতায়)

কঠোর বিধিনিষেধ বাড়তে পারে আরও এক সপ্তাহ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha কঠোর বিধিনিষেধ বাড়তে পারে আরও এক সপ্তাহ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর উপহার পেলেন কিন্ডারগার্টেনের ১০০ শিক্ষক - dainik shiksha প্রধানমন্ত্রীর উপহার পেলেন কিন্ডারগার্টেনের ১০০ শিক্ষক বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক দুই ধরনের দুই ডোজ টিকা নিলে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে - dainik shiksha দুই ধরনের দুই ডোজ টিকা নিলে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী - dainik shiksha করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা - dainik shiksha মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা ঘরে বসেই নতুন শিক্ষকদের ১০ দিনের অনলাইন প্রশিক্ষণ - dainik shiksha ঘরে বসেই নতুন শিক্ষকদের ১০ দিনের অনলাইন প্রশিক্ষণ এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে - dainik shiksha এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে - dainik shiksha শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ - dainik shiksha ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ please click here to view dainikshiksha website