বঙ্গবন্ধু মেডিকেল কলেজে ভর্তি শুরু - ভর্তি - দৈনিকশিক্ষা

বঙ্গবন্ধু মেডিকেল কলেজে ভর্তি শুরু

নিজস্ব প্রতিবেদক |

বঙ্গবন্ধু মেডিকেল কলেজ সুনামগঞ্জে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত অস্থায়ী ক্যাম্পাসে ভর্তি কার্যক্রম চলে। প্রথম দিন ভর্তি হয়েছেন ২২ শিক্ষার্থী। বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাক্তার মনোজিৎ মজুমদার। ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ৫০ জন এই মেডিকেল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী হবেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও ভর্তি কমিটির সদস্য ডা. জসিম উদ্দিন শরিফী বলেন, ডুংরিয়া গ্রামের নাঈমুর রহমানকে ভর্তির মাধ্যমে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ সুনামগঞ্জে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাক্তার মনোজিৎ মজুমদার বলেন, ভর্তি কার্যক্রম সুষ্ঠুভাবেই চলছে। প্রথম দিনেই ২২ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন। প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে ভর্তি কার্যক্রম।\হসদর উপজেলার কাঠইরে নির্মিতব্য বঙ্গবন্ধু মেডিকেল কলেজ সুনামগঞ্জের একাডেমিক ভবনের কাজ শেষ না হওয়া পর্যন্ত নবনির্মিত দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া শিক্ষার্থীদের পাঠদান চলবে। স্বাস্থ্য কমপ্লেক্সের ছয়টি চারতলা স্টাফ কোয়ার্টার ভবনকে শিক্ষার্থী ও শিক্ষকদের আবাসিক ভবন এবং চারতলা হাসপাতাল ভবনকে একাডেমিক ভবন হিসেবে কাজে লাগানো হবে। এই কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তার বাসভবনকে মেডিকেল কলেজের অধ্যক্ষের বাসভবন হিসেবে ব্যবহার করা হবে।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব বদরুন নাহার গেল বছরের ২৬ ফেব্রুয়ারি পাঠানো চিঠিতে উল্লেখ করেছিলেন, বঙ্গবন্ধু মেডিকেল কলেজ সুনামগঞ্জসহ ১৭টি মেডিকেল কলেজে এবার ২৮২টি আসন বাড়ানো হয়েছে। এবার অনুষ্ঠিত এমবিবিএস ভর্তি পরীক্ষায় ৪৭টি সরকারি মেডিকেল কলেজের তালিকায় শেষের নাম ছিল বঙ্গবন্ধু মেডিকেল কলেজ সুনামগঞ্জের।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন  

উল্লেখ্য, সুনামগঞ্জ সদর উপজেলার কাঠইরে (সুনামগঞ্জ-সিলেট সড়কের দিরাই-শাল্লা-জামালগঞ্জ সড়ক মোড়ে) ৩৫ একর জমির ওপর শুরু হয়েছে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতাল সুনামগঞ্জের ক্যাম্পাস নির্মাণের কার্যক্রম। মেডিকেল কলেজ এবং ৫০০ শয্যার হাসপাতাল নির্মাণের জন্য ১১০৭ কোটি ৮৭ লাখ টাকা ব্যয় নির্ধারণ করা হয়েছে।

৪৩ লাখ শিক্ষার্থীর টিউশন ফি-উপবৃত্তির হাজার কোটি টাকা বিতরণ শুরু - dainik shiksha ৪৩ লাখ শিক্ষার্থীর টিউশন ফি-উপবৃত্তির হাজার কোটি টাকা বিতরণ শুরু এসএসসি-এইসএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগির : শিক্ষামন্ত্রী - dainik shiksha এসএসসি-এইসএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগির : শিক্ষামন্ত্রী দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ‘শিক্ষক-অভিভাবক’ সমাবেশ ২৬ জুন - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ‘শিক্ষক-অভিভাবক’ সমাবেশ ২৬ জুন এনজিওর হাতে যাচ্ছে সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা! - dainik shiksha এনজিওর হাতে যাচ্ছে সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা! বিলের মধ্যে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র: এক চিঠিতেই আটকে গেল ভূমি অধিগ্রহণ - dainik shiksha বিলের মধ্যে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র: এক চিঠিতেই আটকে গেল ভূমি অধিগ্রহণ ঢাকার রাস্তায় প্রাইভেট ক্যামেরা, ফুটেজের ব্যবসা! - dainik shiksha ঢাকার রাস্তায় প্রাইভেট ক্যামেরা, ফুটেজের ব্যবসা! নির্মাণাধীন ম্যাটসে মেঝে ভরাটে বালুর পরির্বতে মাটি - dainik shiksha নির্মাণাধীন ম্যাটসে মেঝে ভরাটে বালুর পরির্বতে মাটি উচ্চশিক্ষার ক্ষতি পোষাতে শিক্ষাবর্ষের সময় কমানো ও ছুটি বাতিলের পরামর্শ - dainik shiksha উচ্চশিক্ষার ক্ষতি পোষাতে শিক্ষাবর্ষের সময় কমানো ও ছুটি বাতিলের পরামর্শ please click here to view dainikshiksha website