বঙ্গবন্ধু মেরিটাইম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা, আবেদনের সময় বাড়লো - ভর্তি - দৈনিকশিক্ষা

বঙ্গবন্ধু মেরিটাইম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা, আবেদনের সময় বাড়লো

নিজস্ব প্রতিবেদক |

দেশের একমাত্র সরকারি মেরিটাইম বিশ্ববিদ্যালয় ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনির্ভাসিটি, বাংলাদেশ’ এর ২০২১-২০২২ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক ভর্তি পরীক্ষা আগামী ২৭ ও ২৮ মে অনুষ্ঠিত হবে। এ ভর্তি্ পরীক্ষা এইচএসসি সংক্ষিপ্ত সিলেবাস ২০২১ অনুযায়ী অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিকে, অনলাইনের মাধ্যমে গত ১ এপ্রিল থেকে ভর্তি আবেদন শুরু হয়ে ২৫ এপ্রিল পর্যন্ত চলার কথা ছিল। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আবেদনের সময় বাড়িয়েছে।  

এক বিজ্ঞপ্তিতে কর্তৃপক্ষ বলছে, আগামী ৬ মে পর্যন্ত ভর্তি আবেদন করা যাবে। তবে ভর্তি বিজ্ঞপ্তির অন্যান্য তারিখ অপরিবর্তিত থাকবে।

ভর্তি বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, এবার দেশের ৪টি বিভাগীয় শহরে এই বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৭ ও ২৮ মে দুই শিফটে মোট চারটি ফ্যাকাল্টির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ফ্যাকাল্টিগুলো হলো- ফ্যাকাল্টি অব মেরিটাইম গভর্ন্যান্স, ফ্যাকাল্টি অব শিপিং অ্যাডমিনিস্ট্রেশন, ফ্যাকাল্টি অব আর্থ এন্ড ওশান সায়েন্স এবং ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি।

ভর্তি বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আগামী ২৭ মে সকাল ১০টায় ফ্যাকাল্টি অব মেরিটাইম গভর্ন্যান্স বিভাগের পরীক্ষার মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি যুদ্ধ শুরু হবে। ওইদিনই বিকেল সাড়ে ৩টায় ফ্যাকাল্টি অব শিপিং অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আর ২৮ মে সকাল ১০টা ফ্যাকাল্টি অব আর্থ এন্ড ওশান সায়েন্স ও বিকাল সাড়ে ৩টায় ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার প্রতিটি ফ্যকাল্টির আবেদন ফরমের মূল্য ৭০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

প্রতিটি অনুষদে ৯০ মিনিটের মোট ১০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার ধরণ হবে নৈর্ব্যত্তিক ও সংক্ষিপ্ত রচনামূলক।  ঢাকা, চট্টগ্রাম, রংপুর ও খুলনায় মোট ৪টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ - dainik shiksha প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা - dainik shiksha পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা - dainik shiksha প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ - dainik shiksha টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন - dainik shiksha ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান - dainik shiksha ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান please click here to view dainikshiksha website