বঙ্গবন্ধু ম্যারাথনে চ্যাম্পিয়ন মরক্কোর হিশাম, কেনিয়ার এঞ্জেলা - খেলাধুলা - দৈনিকশিক্ষা

বঙ্গবন্ধু ম্যারাথনে চ্যাম্পিয়ন মরক্কোর হিশাম, কেনিয়ার এঞ্জেলা

দৈনিকশিক্ষা ডেস্ক |

জাতির জনকের দেশে প্রত্যাবর্তনের বার্ষিকীতে রাজধানী ঢাকায় অনুষ্ঠিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনে’ চ্যাম্পিয়ন হয়েছেন মরক্কোর দৌড়বিদ হিশাম। একই ক্যাটাগরিতে নারীদের চ্যাম্পিয়ন কেনিয়ার এঞ্জেলা তানুই।

দেশ-বিদেশের দুইশো দৌড়বিদের অংশগ্রহণে রোববার ভোর ৬টায় শুরু হয় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন। প্রতিযোগিতার উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বাংলাদেশসহ ফ্রান্স, কেনিয়া, ইথিওপিয়া, বাহরাইন, বেলারুশ, ইউক্রেন ও মরক্কো থেকে রানার এবং মালদ্বীপ, নেপাল, ভারত, লেসেফো, স্পেন থেকে সাফ রানারসহ মোট ৩৭জন অ্যাথলেট ম্যারাথনে অংশ নেন।

ফুল ম্যারাথন, হাফ ম্যারাথন এবং ডিজিটাল ম্যারাথন- এই তিন ক্যাটাগরিতে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত হয়। ৪২.১৯৫ কিলোমিটার বা ফুল ম্যারাথনে ২ ঘণ্টা ১০ মিনিট ৪১ সেকেন্ড সময় নিয়ে পুরুষদের মধ্যে চ্যাম্পিয়ন হন হিশাম। দ্বিতীয় হয়েছেন মরক্কোর আরেক দৌড়বিদ আজিজ লাহবাবি ও তৃতীয় কেনিয়ার জ্যাকব কে ভট্টরিয়া।

নারীদের মধ্যে ফুল ম্যারাথনে দ্বিতীয় হয়েছেন ইথিওপিয়ার ফানতুন।

২১.০৯৫ কিলোমিটার দৌড় বা হাফ ম্যারাথনে চ্যাম্পিয়ন হয়েছেন কেনিয়ার এডুইন কিপরোপ কিপো। একই ক্যাটাগরিতে নারীদের চ্যাম্পিয়ন একই দেশের নাওমি জেবেত।

ভোর সাড়ে ৬টায় আর্মি স্টেডিয়াম থেকে শুরু হওয়া ম্যারাথন বনানীর কামাল আতাতুর্ক এভিনিউ, গুলশান-২ চত্বর, গুলশান-১ চত্বর হয়ে হাতিরঝিলে গিয়ে শেষ হয়। সেখানে দুই চক্কর ঘুরে হাফ ম্যারাথন ও পাঁচ চক্কর ঘুরে ফুল ম্যারাথন শেষ হয়।

ডিজিটাল ম্যারাথনে অংশ নেয়ার জন্য একটি মোবাইল অ্যাপ চালু করা হয়। দেশ-বিদেশের যেকেউ নিবন্ধন করে তার সুবিধাজনক স্থানে ৫ কিলোমিটারের এই দৌড়ে অংশ নেয়ার সুযোগ পেয়েছেন।

পরীক্ষা ছাড়া এইচএসসির ফল : সংশোধিত আইনের গেজেট প্রকাশ - dainik shiksha পরীক্ষা ছাড়া এইচএসসির ফল : সংশোধিত আইনের গেজেট প্রকাশ নগদের পোর্টালে শিক্ষার্থীদের উপবৃত্তির তথ্য এন্ট্রির সুযোগ ৩১ জানুয়ারি পর্যন্ত - dainik shiksha নগদের পোর্টালে শিক্ষার্থীদের উপবৃত্তির তথ্য এন্ট্রির সুযোগ ৩১ জানুয়ারি পর্যন্ত এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের অটোপাস কেন আর নয় : কারণ জানালেন শিক্ষামন্ত্রী - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের অটোপাস কেন আর নয় : কারণ জানালেন শিক্ষামন্ত্রী সাংবাদিক মিজানুর রহমান খান রাষ্ট্রের সম্পদ ছিলেন : স্মরণসভায় বক্তারা - dainik shiksha সাংবাদিক মিজানুর রহমান খান রাষ্ট্রের সম্পদ ছিলেন : স্মরণসভায় বক্তারা ভিসি হারুন সম্পাদিত পাঠ্যবইয়ে বিকৃত তথ্য দেখুন এক নজরে - dainik shiksha ভিসি হারুন সম্পাদিত পাঠ্যবইয়ে বিকৃত তথ্য দেখুন এক নজরে পত্রিকা-টিভিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ে দুর্নীতির ভয়ংকর চিত্র : মন্ত্রণালয় নির্বিকার - dainik shiksha পত্রিকা-টিভিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ে দুর্নীতির ভয়ংকর চিত্র : মন্ত্রণালয় নির্বিকার ইউনিক আইডি দিতে ইবতেদায়ি শিক্ষার্থীদের তথ্য পাঠানোর নির্দেশ - dainik shiksha ইউনিক আইডি দিতে ইবতেদায়ি শিক্ষার্থীদের তথ্য পাঠানোর নির্দেশ এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ - dainik shiksha এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ সব মাদরাসা খুলতে প্রস্তুতি ৪ ফেব্রুয়ারির মধ্যে, গাইড লাইন প্রকাশ - dainik shiksha সব মাদরাসা খুলতে প্রস্তুতি ৪ ফেব্রুয়ারির মধ্যে, গাইড লাইন প্রকাশ স্বাস্থ্যবিধি মেনে প্রাথমিক বিদ্যালয় খোলার প্রস্তুতি ৪ ফেব্রুয়ারির মধ্যে - dainik shiksha স্বাস্থ্যবিধি মেনে প্রাথমিক বিদ্যালয় খোলার প্রস্তুতি ৪ ফেব্রুয়ারির মধ্যে প্রাথমিক-অষ্টম শ্রেণির পরীক্ষা স্থায়ীভাবে বাতিলের পরামর্শ - dainik shiksha প্রাথমিক-অষ্টম শ্রেণির পরীক্ষা স্থায়ীভাবে বাতিলের পরামর্শ please click here to view dainikshiksha website