বন্যা দুর্গতদের কাছে অনুদান পৌঁছে দিন বিকাশে - কর্পোরেট সংবাদ - দৈনিকশিক্ষা

বন্যা দুর্গতদের কাছে অনুদান পৌঁছে দিন বিকাশে

নিজস্ব প্রতিবেদক |

সুনামগঞ্জ-সিলেট সহ বিভিন্ন এলাকায় সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের সহযোগিতায় নানা রকম উদ্যোগে এগিয়ে এসেছে ব্র্যাক, বিদ্যানন্দ ফাউন্ডেশন, অভিযাত্রিক ফাউন্ডেশন, আস-সুন্নাহ ফাউন্ডেশন, সাজিদা ফাউন্ডেশনসহ বিভিন্ন প্রতিষ্ঠান। পাশাপাশি, দেশের অসংখ্য মানুষও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর মাধ্যমে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে অনুদান দিয়ে। মানবিক এই উদ্যোগে অংশ নিতে এখন আরও সহজে অনুদান পাঠানো সম্ভব বিকাশ অ্যাপের মাধ্যমে।

অনুদান দিতে বিকাশ অ্যাপের ‘অন্যান্য সেবাসমূহ’ অংশ থেকে ‘ডোনেশন’ আইকন নির্বাচন করতে হবে। এরপর যে প্রতিষ্ঠানকে অনুদান দিতে চান তা নির্বাচন করতে হবে, অনুদানের পরিমান দিয়ে পরের ধাপে নাম, ইমেইল আইডি দিয়ে সাবমিট করতে হবে। গ্রাহক চাইলে ‘পরিচয় দিতে অনিচ্ছুক’ অপশন নির্বাচন করে নিজের পরিচয় গোপনও রাখতে পারেন। পরের ধাপে পিন নম্বর দিলে অনুদান সম্পন্ন হবে। পরবর্তী স্ক্রিনে সনদের মতো স্বীকৃতি দেখতে পারবেন গ্রাহক। অনুদানের জন্য নির্বাচিত প্রতিষ্ঠান সম্পর্কে বিস্তারিত তথ্য প্রতিষ্ঠান নির্বাচন করে তার পরের স্ক্রিন থেকেই জেনে নেয়ার সুযোগ রয়েছে।

চলমান এই সংকটময় পরিস্থিতিতে স্বেচ্ছাসেবী সংগঠনগুলো বিকাশের মাধ্যমে পাওয়া অনুদানগুলো কাজে লাগিয়ে বন্যা দুর্গত মানুষদের কাছে প্রয়োজনীয় সহায়তা পৌঁছে দেবে।

উল্লেখ্য, বিকাশের মাধ্যমে অনুদান দেয়াকে আরও সহজ ও পদ্ধতিগত করতে ২০২০ খ্রিষ্টাব্দে বিকাশ অ্যাপে ‘ডোনেশন’ আইকন যুক্ত হয়। ফলে, সুবিধাবঞ্চিতদের নিয়ে কাজ করা প্রতিষ্ঠানগুলোর জন্য অনুদান সংগ্রহের অনবদ্য প্ল্যাটফর্ম হয়ে বিকাশ এখন তাদের সহযোগীতে পরিণত হয়েছে। এই প্ল্যাটফর্ম গ্রহিতা-দাতার দূরত্ব ঘুচিয়ে দিয়েছে।

ঈদের পরে এসএসসি পরীক্ষা, তারিখ নির্ধারণ হয়নি - dainik shiksha ঈদের পরে এসএসসি পরীক্ষা, তারিখ নির্ধারণ হয়নি মিলিটারি ডিকটেটররা ছাত্রদের হাতে অস্ত্র-মাদক তুলে দিয়েছিল: প্রধানমন্ত্রী - dainik shiksha মিলিটারি ডিকটেটররা ছাত্রদের হাতে অস্ত্র-মাদক তুলে দিয়েছিল: প্রধানমন্ত্রী পদ্মাসেতু: বড় পরিবর্তনের সুযোগ শিক্ষায় - dainik shiksha পদ্মাসেতু: বড় পরিবর্তনের সুযোগ শিক্ষায় প্রাথমিকে শিক্ষক নিয়োগ : ফল পুনর্মূল্যায়ন চেয়ে ৫ পরীক্ষার্থীর রিট - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ : ফল পুনর্মূল্যায়ন চেয়ে ৫ পরীক্ষার্থীর রিট বন্যা চলে গেলেই পরীক্ষা নেয়া হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha বন্যা চলে গেলেই পরীক্ষা নেয়া হবে : শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী ৩ জুলাই থেকে বন্ধ মাধ্যমিক বিদ্যালয় - dainik shiksha ৩ জুলাই থেকে বন্ধ মাধ্যমিক বিদ্যালয় please click here to view dainikshiksha website