বন বিভাগের নিয়োগ পরীক্ষায় প্রবাসীর উত্তীর্ণ অভিযোগ - চাকরির খবর - দৈনিকশিক্ষা

বন বিভাগের নিয়োগ পরীক্ষায় প্রবাসীর উত্তীর্ণ অভিযোগ

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি |

বরগুনার পাথরঘাটা উপজেলার ১নং রায়হানপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড কড়াইতলা গ্রামের ফরেষ্ট বিভাগে সার্ভেয়ার পদে কর্মরত মো. রেজাউল হক (সামসু) এর সৌদি প্রবাসী ছেলে মো. ফেরদৌস বিদেশ থেকে প্রতারণার মাধ্যমে ফরেস্ট বিভাগের মৌখিক ও লিখিত নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় একই এলাকার প্রয়াত আবুল হাসেমের ছেলে মো. মোসলেম প্রধান বন সংরক্ষণ কার্যালয় ও দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়সহ একাধিক দপ্তরে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উল্লেখিত ফেরদৌস ২০১৯ খ্রিষ্টাব্দে সৌদি আরব যান। অথচ আজ পর্যন্ত বাড়ি না আসলেও যথাক্রমে গত ১৩ ও মার্চ ২০ তারিখে ফরেস্ট বিভাগের সহকারী কাম কম্পিউটার পদে মৌখিক ও লিখিত নিয়োগ পরীক্ষায় তিনি উত্তীর্ণ হয়েছেন। বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে আলোচনার ঝড় ওঠে।

অভিযোগকারীসহ এলাকার একাধিক ব্যক্তি বলেন, ফেরদৌসের পিতা মো. রেজাউল হক সামসু ফরেস্ট বিভাগের সার্ভেয়ার পদে পটুয়াখালীতে কর্মরত থাকার সুবাদে ক্ষমতার অপব্যবহার করে এবং প্রতারণার মাধ্যমে ছেলের পরিবর্তে অন্য লোক দিয়ে উল্লেখিত পদে আবেদন করাসহ মৌখিক ও লিখিত নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করিয়ে উত্তীর্ণ করিয়েছেন।

তারা বলেন, এই বে-আইনি কাজে ফরেষ্টে বিভাগের অসাধু আরও কোনো কর্মকর্তা জড়িত থাকতে পারে।

এ ব্যাপারে ফেরদৌসের পিতা রেজাউল হক সামসু বলেন, আমার ছেলে ১৩ মার্চ ঢাকায় এসে পরীক্ষা দিয়ে পরের দিন ১৪ মার্চ বিদেশ চলে গেছে।

তবে বন বিভাগের অন্য কর্তারা কেউ মুখ খুলতে রাজি হননি। নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তা জানান, এমন ঘটনা অবশ্যই তদন্ত হবে।

প্রাইমারি স্কুল-কিন্ডারগার্টেনের ছুটিও ৩১ আগস্ট পর্যন্ত - dainik shiksha প্রাইমারি স্কুল-কিন্ডারগার্টেনের ছুটিও ৩১ আগস্ট পর্যন্ত লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ - dainik shiksha লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ রপ্তানিমুখী সব শিল্পকারখানা খুলছে রোববার - dainik shiksha রপ্তানিমুখী সব শিল্পকারখানা খুলছে রোববার জাতীয় বিশ্ববিদ্যালয়ে আগে শিক্ষার্থী ভর্তি করানো ঠিক হবে না : ইউজিসি - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে আগে শিক্ষার্থী ভর্তি করানো ঠিক হবে না : ইউজিসি ভিকারুননিসার অধ্যক্ষ দুঃখ প্রকাশ করলে শিক্ষক সমাজ লজ্জার হাত থেকে রক্ষা পায় - dainik shiksha ভিকারুননিসার অধ্যক্ষ দুঃখ প্রকাশ করলে শিক্ষক সমাজ লজ্জার হাত থেকে রক্ষা পায় এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের তিন বিষয়ের অ্যাসাইনমেন্ট করতে হবে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের তিন বিষয়ের অ্যাসাইনমেন্ট করতে হবে নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা : তথ্যমন্ত্রী - dainik shiksha নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা : তথ্যমন্ত্রী ‘অন্য দেশের মডেল নিয়ে বাংলাদেশের শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়’ - dainik shiksha ‘অন্য দেশের মডেল নিয়ে বাংলাদেশের শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়’ দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় please click here to view dainikshiksha website