ববিতে ‘বি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত - দৈনিকশিক্ষা

ববিতে ‘বি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ববি প্রতিনিধি |

সাধারণ ও বিজ্ঞান-প্রযুক্তি মিলিয়ে ২০টি বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে। প্রয়োজনীয় কাগজপত্র ছাড়া অনান্য কাগজপত্র, কোনো ধরণের ইলেকট্রিক ডিভাইস, মানিব্যাগ নিয়ে প্রবেশ করতে দেওয়া হয়নি ভর্তিচ্ছুদের।

এমনকি স্বচ্ছ ফাইল ছাড়া কোনো ধরনের রঙিন ফাইলও সাথে নিয়ে প্রবেশ করতে দেওয়া হয়নি। বিশ্ববিদ্যালয় প্রশাসন,বিএনসিসি,স্কাউট ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বদা এ বিষয়ে তৎপর ছিলেন।

রোববার (২৪ অক্টোবর) বেলা ১১টার দিকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রবেশ করতে দেওয়া হয়। ১২টা থেকে ১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে আসন পড়েছে ২ হাজার ২৯৩ জন। 

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো: ছাদেকুল আরেফিন বলেন, 'প্রথমে আমরা বিশ্ববিদ্যালয় থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই যে বরিশালের লালিত স্বপ্ন আজ পায়রা সেতু উদ্বোধন করেছেন। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর স্বপ্ন ছিলো গুচ্ছ ভর্তি পরীক্ষা নেওয়ার যাতে শিক্ষার্থী-অভিভাবকদের বিড়ম্বনা পড়তে না হয়। সেটি আজ বাস্তবায়ন। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কঠোর নিরাপত্তায় ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে পেরেছি।'

খ ইউনিট ভর্তি পরীক্ষায় ২২টি কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে ৬৭ হাজার ১১৭ জন। খ ইউনিটের আসনসংখ্যা ৬ হাজার ১২৯ জন যা প্রতিআসনে লড়ছেন ১১জন।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0044949054718018