বরিশালে সব বাস চলাচল বন্ধ - Dainikshiksha

শিক্ষার্থী-পরিবহন শ্রমিক মুখোমুখিবরিশালে সব বাস চলাচল বন্ধ

বরিশাল প্রতিনিধি |

বরিশালে নিরাপদ সড়কের দাবি ও ঘাতক বাস চালককে আটকের প্রতিবাদে শিক্ষার্থী ও পরিবহন শ্রমিকরা মুখোমুখি অবস্থান নিয়েছে। শুক্রবার (২২ মার্চ) বরিশালের তেতুলতলা এলাকায় সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহতের প্রতিবাদে বিএম কলেজের শিক্ষার্থীরা রাস্তায় নেমেছে। অন্যদিকে ঘাতক বাস চালককে গ্রেফতারের প্রতিবাদে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার রুটের সকল বাস চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন শ্রমিকরা। 

জানা যায়, বরিশালের গড়িয়ারপাড় এলাকার তেঁতুলতলা এলাকায় সড়ক দুর্ঘটনাকে কেন্দ্র করে চালককে আটক করার প্রতিবাদে সকালে শ্রমিকরা জেলার কেন্দ্রীয় টার্মিনাল থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লা রুটের সকল বাস চলাচল বন্ধ রেখেছেন। অপরদিকে নিরাপদ সড়কের দাবিতে বিএম কলেজের শিক্ষার্থীরা রাস্তায় নেমেছেন। সকাল ১০টা থেকে কলেজের সামনের রাস্তায় তারা মানববন্ধন করেন। এ সময় বাস চালকের দৃষ্টান্তমূলক শাস্তি ও নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ করেন তারা।

এর আগে বরিশাল-বানারীপাড়া সড়কের গরিয়ারপাড়ের তেঁতুলতলায় বাস ও মাহেন্দ্রের সংঘর্ষে ৭ জন নিহতের ঘটনায় ঘাতক বাসচালক আবদুল জলিলকে শুক্রবার রাতে গ্রেফতার করে পুলিশ। বাবুগঞ্জের চাঁদপাশা গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয় বলে নিশ্চিত করেছেন বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রহমান মুকুল।

তিনি আরো জানান, গ্রেফতার হওয়া জলিলকে থানা হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সইে সঙ্গে তার ড্রাইভিং লাইসেন্স ও ঘাতক বাসটির কাগজপত্র বৈধ রয়েছে কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ। পরবর্তীতে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

উল্লেখ্য, শুক্রবার সকালে চালক আবদুল জলিল দুর্জয় পরিবহনের একটি বাসে যাত্রী নিয়ে বরিশালে আসার পথে তেতুলতলা নামক এলাকায় যাত্রীবোঝাই মাহিন্দ্রাকে চাপা দেন। এতে শিশু স্কুল কলেজ শিক্ষার্থী ও নারীসহ সাতজন নিহত হয়। এই ঘটনায় আহত হয়েছে আরও ৪ জন। শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন আহতদের অবস্থা আশঙ্কাজনক বলে জানা যায়। 

কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় - dainik shiksha কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ - dainik shiksha ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ - dainik shiksha সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির - dainik shiksha সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0039019584655762