বলের আঘাতে আম্পায়ারের মৃত্যু - Dainikshiksha

বলের আঘাতে আম্পায়ারের মৃত্যু

দৈনিকশিক্ষা ডেস্ক |

ক্রিকেট মাঠে বলের আঘাতে মৃত্যুর ঘটনা নতুন কিছু নয়। মারাত্মক ইনজুরি হওয়ার ঘটনাও রয়েছে। রমন লাম্বা থেকে শুরু করে ফিল হিউজেস- মৃত্যুর মিছিল ধীরে ধীরে লম্বা হচ্ছেই। সেই মিছিলে এবার যোগ হলেন আরও এক আম্পায়ার।

জন উইলিয়ামস নামে ৮০ বছর বয়সী সেই আম্পায়ারের মাথায় বলের আঘাত লেগেছিল ১৩ জুলাই। প্রায় একমাস মাথার সেই আঘাত নিয়ে হাসপাতালে ছিলেন। অবশেষে এই লড়াইয়ে হেরে গেলেন উইলিয়ামস। বৃহস্পতিবার চলে গেলেন না ফেরার দেশে।

ইংল্যান্ডের পেমব্রোকশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের আম্পায়ার ছিলেন জন উইলিয়ামস। পেমব্রোকশায়ার মূলত ওয়েলসের ক্লাব। স্থানীয় ক্লাবে এক সময় ক্রিকেট খেলতেন তিনি। ছিলেন ক্রিকেট সংগঠক, কর্মকর্তা এবং কোচ। সখের বশে মাঝে-মধ্যে আম্পায়ারিংও করতেন।

সেই সখই কেড়ে নিল তার প্রাণ। গত ১৩ জুলাই ট্রিলিটে পেমব্রোক এবং নার্বার্থের মধ্যকার ডিভিশন টু অ্যামেচার ম্যাচে আম্পায়ারিং করছিলেন উইলিয়ামস। সেখানেই হঠাৎ একটি বল এসে আঘাত করে তার মাথায়।

সঙ্গে সঙ্গে মাঠেই শুশ্রুষা করা হয় উইলিয়ামসের। এরপর অবস্থা বেগতিক দেখে কার্ডিফের ইউনিভার্সিটি অব ওয়েলসের হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। ওয়েস্টার্ন টেলিগ্রাফ ডটকম জানিয়েছে, হাসপাতালে নেয়ার পর থেকেই কোমায় ছিলেন উইলিয়ামস।

শেষ পর্যন্ত সেখান থেকে আর ফিরতে পারেননি তিনি। পেমব্রোকশায়ার ক্রিকেট ক্লাব এক টুইট বার্তায় বৃহস্পতিবার জানিয়েছে, ‘গভীর দুঃখের সঙ্গে জানাতে হচ্ছে, আজ সকালেই আম্পায়ার জন উইলিয়ামস না ফেরার দেশে চলে গেছেন। মৃত্যুবরণের সময় পরিবারের সদস্যরা তার বেডের পাশেই ছিল। পেমব্রোকশায়ারের ক্রিকেটার এবং কর্মকর্তারা এই দুঃসংবাদে অনেক বেশি ব্যথিত।’

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0045421123504639