বাংলাদেশীদের জন্য ভারতের বিশ্ববিদ্যালয়ে টিউশন ফি ছাড় - বিদেশে উচ্চশিক্ষা - দৈনিকশিক্ষা

বাংলাদেশীদের জন্য ভারতের বিশ্ববিদ্যালয়ে টিউশন ফি ছাড়

দৈনিক শিক্ষাডেক্স |

PARUL UNI

বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য ভারতের পারুল ইউনিভার্সিটিতে বিশেষ ছাড় দেয়া হয়েছে। ওই ক্যাম্পাসে ছাত্র ছাত্রীদের জন্য ফ্রি ওয়াই ফাই, বিশেষায়িত হাসপতাল, আন্তর্জাতিক মানের ফিটনেস সেন্টার, সরকারি ব্যাংক, এটিএম বুথ, ক্যান্টিন, নিজস্ব পরিবহন, হোস্টেল, সুইমিং পুল ও আডিটোরিয়ামসহ সব ধরনের আধুনিক সুযোগ সুবিধা রয়েছে।

২০০২ সালে স্থাপিত গুজরাটের ভাদোদরা ক্যাম্পাসে আন্তার্জাতিক মানের শিক্ষা নিয়ে ইঞ্জিনিয়ারিং, ম্যানেজমেন্ট, মেডিসিন, ফার্মাসি, কম্পিউটার এপ্লিকেশন সহ কয়েকটি অনুষদে ছাত্র ছাত্রীদের আধুনিক প্রতিযোগিতামুলক বিশ্বের সাথে তাল মিলিয়ে নিজেদের গড়ে তোলার লক্ষে বিশ্ববিদ্যালয়টি কাজ করে চলছে।

এ বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য টিউশন ফির উপর ৫০% পর্যন্ত ছাড় দিচ্ছে কর্তৃপক্ষ। ঢাকার একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলনে এ ছাড়ের কথা জানিয়েছেন ইউনিভার্সিটির একটি প্রতিনিধি দল।

ইউনিভার্সিটির ইন্টারন্যাশনাল এডমিশন অফিসার জেমস মার্টিন ও ভানডিট আনজারিয়া সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন। তারা জানান, ২০ একর জামিতে স্থাপিত নিজস্ব ক্যাম্পাসের পারুল ইউনিভার্সিটিতে ২০টি ভিন্ন ভিন্ন অনুষদে ২৫ হাজার ছাত্র ছাত্রীর পাশাপাশি ৩০টি দেশের তিন শতাধিক আন্তর্জাতিক ছাত্র ছাত্রী পড়াশোনা করছে।

তারা জানান, পারুল আরোগ্য সেবা মন্ডল নামের একটি সরকারি নিবন্ধিত ট্রাস্টের পরিচালনায় পারুল ইউনিভার্সিটি ২০ বছরের অধিক সময় ধরে ভারতে আন্তর্জাতিক মানের শিক্ষা নিশ্চিতি করে চলছে। এটি ভারতে স্থাপত্যের দিক থেকে এ গ্রেড ক্যাটাগোরি মানের একটি শিক্ষা প্রতিষ্ঠান। সাম্প্রতিক সময়ে পারুল ইউনিভার্সিটি ভারতের আইপিইর র‌্যায়কিং-এ ৭ম স্থানে রয়েছে।

একাদশের শিক্ষার্থীদের গ্রুপ-ভার্সন পরিবর্তন ও টিসি কার্যক্রম ১৩ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha একাদশের শিক্ষার্থীদের গ্রুপ-ভার্সন পরিবর্তন ও টিসি কার্যক্রম ১৩ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের প্রস্তাব মহান অর্জন: প্রধানমন্ত্রী - dainik shiksha বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের প্রস্তাব মহান অর্জন: প্রধানমন্ত্রী মাদরাসা গেইটের সামনের দোকান না রাখার নির্দেশ - dainik shiksha মাদরাসা গেইটের সামনের দোকান না রাখার নির্দেশ স্বপদে বহাল রেখে শিক্ষক ফারহানাকে শাস্তি দিল কর্তৃপক্ষ - dainik shiksha স্বপদে বহাল রেখে শিক্ষক ফারহানাকে শাস্তি দিল কর্তৃপক্ষ ৪৪ সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ - dainik shiksha ৪৪ সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ সেই শিক্ষককে দীর্ঘদিন চিকিৎসা নিতে হবে - dainik shiksha সেই শিক্ষককে দীর্ঘদিন চিকিৎসা নিতে হবে দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ please click here to view dainikshiksha website