বাংলাদেশে শিক্ষার মান বৃদ্ধি পাচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী - দৈনিকশিক্ষা

বাংলাদেশে শিক্ষার মান বৃদ্ধি পাচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট প্রতিনিধি |

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশে শিক্ষার গুণগত মান বৃদ্ধি পাচ্ছে। গত এক দশকে শিক্ষার সর্বস্তরেই চোখে পড়ার মতো অগ্রগতি হয়েছে। সরকারের সাফল্যের তালিকায় শীর্ষে নিঃসন্দেহে শিক্ষাব্যবস্থা। বিগত যে কোনো সময়ের তুলনায় শিক্ষাবিস্তারে অসামান্য সাফল্য দেখিয়েছে বর্তমান সরকার। শনিবার (১৬ মার্চ) রাজা জিসি হাই স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী  বলেন, আমার দাদা দীর্ঘদিন শিক্ষামন্ত্রী ছিলেন। ১৯২৬ খ্রিষ্টাব্দে তিনি আসাম ব্যবস্থাপক সভার সদস্য নির্বাচিত হন। প্রায় ১৭ বছর তিনি মন্ত্রিত্ব করেন। ৮ বছর স্পিকার ছিলেন। ইস্ট বেঙ্গল হওয়ার পর ১৯৪৭-৫৪ পর্যন্ত শিক্ষামন্ত্রী ছিলেন। এ কারণে শিক্ষার সঙ্গে তার পরিবারের একটি ভালো সম্পর্ক। তৎকালীন সময়ে রাজা জিসি হাই স্কুল অত্যন্ত উচ্চ মানের একটি স্কুল ছিল। আমি সরকারি স্কুলে পড়ি। আমি প্রথম স্কুল যাই পঞ্চম শ্রেণিতে। এর আগে কখনো স্কুল যাইনি। রাজা জিসি হাই স্কুলকে আরও সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে ও শিক্ষিকা ফৌজিয়া আক্তারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটের সাবেক চেয়ারম্যান প্রফেসর এ. কে. এম. গোলাম কিবরিয়া তাপাদার, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক বিজিৎ চৌধুরী, শিক্ষা বিষয়ক সম্পাদক ও ২০নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ প্রমুখ।

নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.01102614402771