বাউবিতে বিএড ভর্তির ফল প্রকাশ, ভর্তি শুরু ১ ডিসেম্বর - দৈনিকশিক্ষা

বাউবিতে বিএড ভর্তির ফল প্রকাশ, ভর্তি শুরু ১ ডিসেম্বর

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

বাংলাদের উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) বিএড ভর্তির ফল প্রকাশ করা হয়েছে। ২০২১-২২ শিক্ষাবর্ষে মোট ২৭টি স্টাডি সেন্টারে বিএড প্রথম সেমিস্টারে ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। আগামী ১ ডিসেম্বর থেকে বিএডে ভর্তি শুরু হবে। চলবে ২৩ ডিসেম্বর পর্যন্ত। ভর্তির ফি নির্ধারণ করা হয়েছে ৬ হাজার ১৬৯ টাকা। আগামী ২৭ জানুয়ারি বিএড ভর্তির ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে। 

গতকাল সোমবার বিএড ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে বাউবি প্রশাসন। একইসঙ্গে ভর্তির জন্য অপেক্ষমান প্রার্থীদের তালিকাও প্রকাশ করা হয়েছে। অপেক্ষমান প্রার্থীরা আসন খালি থাকা সাপেক্ষে ২ জানুয়ারি থেকে ভর্তি হতে পারবেন।

বিএড ভর্তির ফল দেখতে ক্লিক করুন : 

জানা গেছে,  রাজশাহী নিউ গভ ডিগ্রি কলেজ স্টাডি সেন্টারে ভর্তির জন্য ২০০ জন, ময়মনসিংহ সরকারি মহিলা টিচার্স ট্রেনিং কলেজে ২০০ জন, ময়মনসিংহ সরকারি টিচার্স ট্রেনিং কলেজে ২৯৯ জন, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে ২০০ জন, কুমিল্লা সরকারি টিচার্স ট্রেনিং কলেজে ৩৯৬ জন, ঢাকা সরকারি টিচার্স ট্রেনিং কলেজে ২৯৬ জন, পাবনা পিটিআইতে ২০০ জন, দিনাজপুর পিটিআইতে ২০০ জন, বগুড়া আরডিএতে ভর্তির জন্য ২০০ জন, বগুড়া পিটিআইতে ভর্তির জন্য ৩৯৬ জন, চট্টগ্রাম পিটিআইতে ভর্তির জন্য ১৯০ জন, চট্টগ্রাম সরকারি টিচার্স ট্রেনিং কলেজে ভর্তির জন্য ৩৮০ জন, রাজশাহী সরকারি টিচার্স ট্রেনিং কলেজে ভর্তির জন্য ৩৯৫ জন, রংপুর পিটিআইতে ২০০ জন, রংপুর সরকারি টিচার্স ট্রেনিং কলেজে ভর্তির জন্য ২৯৩ জন, দিনাজপুর সরকারি কলেজে ভর্তির জন্য ২৯৯ জন, ফেনী সরকারি টিচার্স ট্রেনিং কলেজে ভর্তির জন্য ২৯৫ জন, সিলেট সরকারি টিচার্স ট্রেনিং কলেজে ভর্তির জন্য ২৯৯ জন, যশোর সরকারি টিচার্স ট্রেনিং কলেজে ভর্তির জন্য ২৮০ জন, বরিশাল সরকারি টিচার্স ট্রেনিং কলেজে ভর্তির জন ৩০০ জন, গাজীপুরের বিএমটিটিআইতে ভর্তির জন্য ২০০ জন, খুলনা সরকারি টিচার্স ট্রেনিং কলেজে ভর্তির জন্য ৩০০ জন, গাজীপুরে বাউবির মডেল স্টাডি সেন্টারে ভর্তির জন্য ২৮ জন, পাবনা সরকারি টিচার্স ট্রেনিং কলেজে ভর্তির জন্য ২৯৭ জন, ঢাকার আহছানউল্লাহ টিটিসিতে ১০০ জন, ফরিদপুর টিটিসিতে ১৯৯ জন এবং ভোলার চরফ্যাশনের অধ্যক্ষ নজরুল ইসলাম টিচার্স ট্রেনিং কলেজ স্টাডি  সেন্টারে ভর্তির জন্য ১৯৪ জন প্রার্থী নির্বাচিত হয়েছেন। 

জানা গেছে, নির্বাচিত প্রার্থীদের শিক্ষা সনদ, পাসপোর্ট সাইজের ছবি ও এনআইডি নিয়ে আঞ্চলিক ও উপআঞ্চলিক কেন্দ্রে স্বশরীরে উপস্থিত হয়ে ভর্তি কর্মকর্তার মাধ্যমে যাচাই করাতে হবে। কাগজপত্র ঠিক থাকলে মোবাইলে পাঠানো ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে নির্ধারিত লিংকে (https://osapsnew.bou.ac.bd)  প্রবেশ করে কোর্স এনরোলমেন্ট করতে হবে। ভর্তি ফিয়ের ৬ হাজার ১৬৯ টাকা ও সার্ভিস চার্জ অনলাইনে জমা দিতে হবে। সঠিকভাবে কোর্স সিলেট করে কোর্স এনরোলমেন্টের কাজ সম্পন্ন করার পর প্রোফাইল ও পেমেন্ট স্লিপ ডাউনলোড করে প্রিন্ট নিয়ে তার সাথে প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করে পরবর্তীতে তিন কার্যদিবসের মধ্যে আঞ্চলিক বা উপআঞ্চলিক কার্যালয়ে জমা দিতে হবে। ভর্তি কর্মকর্তা আবেদন পত্রে দেয়া তথ্য যাচাই করে তিন কার্যদিবসের মধ্যে শিক্ষার্থীদের আইডি নম্বর দেবেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.021237134933472