বাকৃবি শিক্ষক সমিতির নির্বাচন কাল - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

বাকৃবি শিক্ষক সমিতির নির্বাচন কাল

বাকৃবি প্রতিনিধি |

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শিক্ষক সমিতির নিবার্চন কাল অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কমপ্লেক্স ভবনে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে ভোট গ্রহন। নির্বাচনে প্রিজাইডিং অফিসার হিসেবে দ্বায়িত্ব পালন করবেন শিক্ষক সমিতির বর্তমান সভাপতি অধ্যাপক ড. আব্দুস সালাম। এছাড়াও সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন শিক্ষক সমিতির বর্তমান সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. গোলাম ফারুক এবং সেচ ও পানি ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মো. আবদুল মজিদ।

 

নির্বাচন কমিশনার সূত্রে জানা যায়, এ বছর বিএনপন্থী শিক্ষকদের সংগঠন সোনালি দলের প্যানেল থেকে সভাপতি পদে বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো. শহীদুল হক এবং সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. মো. আরিফুল ইসলাম পদপ্রার্থী হয়েছেন। এদিকে দলীয় নেতৃত্বের দন্দ্বের কারণে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম থেকে দুটি প্যানেল এবারের নির্বাচনে অংশ নিচ্ছে। যার মধ্যে গণতান্ত্রিক শিক্ষক ফোরামের একটি প্যানেল থেকে সভাপতি পদে পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আসলাম আলী এবং সাধারণ সম্পাদক পদে প্যারাসাইটোলজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম পদপ্রার্থী হয়েছেন। 

এছাড়াও গণতান্ত্রিক শিক্ষক ফোরামের অপর একটি সংগঠনের প্যানেল থেকে সভাপতি পদে পশু প্রজনন ও কৌলিবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এম.এ .এম. ইয়াহিয়া খন্দকার এবং সাধারণ সম্পাদক পদে কৃষি রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. জাকির হোসেন পদপ্রার্থী হয়েছেন।

 

জানা গেছে, বিগত বছর শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থি শিক্ষকদের আরেকটি সংগঠন নীল দল অংশ নিলেও এবছর অংশ নিচ্ছে না। নির্বাচনে অংশ না নেওয়ার কারণ হিসেবে নীল দলের আহবায়ক অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ এহসানুর রহমান জানান, বিশ্ববিদ্যালয়ে আওয়ামীপন্থি শিক্ষকদের বিভাজনের কারণে আমরা এবছর নির্বাচনে অংশ নিচ্ছি না। আমরা আওয়ামীপন্থি শিক্ষকদের মধ্যে কোনো বিভাজন দেখতে চাই না। আওয়ামীপন্থি শিক্ষকরা যদি এক প্যানেলেই সবাই নির্বাচনে অংশ নিত, তাহলে আমরাও নির্বাচনে অংশ নিতাম।

দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান ক্লাস বর্জন করে আন্দোলনে শিক্ষকরা, উত্তাল আইডিয়াল কলেজ - dainik shiksha ক্লাস বর্জন করে আন্দোলনে শিক্ষকরা, উত্তাল আইডিয়াল কলেজ বুয়েটে কাভার্ডভ্যান আটকে ছিনতাই, কারাগারে ঢাবির ৩ ছাত্র - dainik shiksha বুয়েটে কাভার্ডভ্যান আটকে ছিনতাই, কারাগারে ঢাবির ৩ ছাত্র লাইব্রেরিতে শিক্ষার্থীদের পড়াশোনার পরিবেশ তৈরি করতে হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha লাইব্রেরিতে শিক্ষার্থীদের পড়াশোনার পরিবেশ তৈরি করতে হবে : প্রধানমন্ত্রী শিক্ষা অধিদপ্তর কর্তার বই গছানোয় ক্যাডারভুক্ত শিক্ষকদের অসন্তোষ - dainik shiksha শিক্ষা অধিদপ্তর কর্তার বই গছানোয় ক্যাডারভুক্ত শিক্ষকদের অসন্তোষ পাঠ্যবইয়ে চুরি করা প্রবন্ধ, সচেতন মহলে শোরগোল - dainik shiksha পাঠ্যবইয়ে চুরি করা প্রবন্ধ, সচেতন মহলে শোরগোল ভুয়া সনদে এমপিও ভোগ : দুদকের জালে ধরা সেই শিক্ষক - dainik shiksha ভুয়া সনদে এমপিও ভোগ : দুদকের জালে ধরা সেই শিক্ষক please click here to view dainikshiksha website Execution time: 0.0035820007324219