বাণিজ্য মেলায় বিকাশ পেমেন্টে ব্যাপক সাড়া - কর্পোরেট সংবাদ - দৈনিকশিক্ষা

বাণিজ্য মেলায় বিকাশ পেমেন্টে ব্যাপক সাড়া

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

কেনাকাটা জমে উঠেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায়। মাসব্যাপী এই মেলার তৃতীয় সপ্তাহ চলছে এখন। বিভিন্ন ব্র্যান্ডের স্টলে-স্টলে মিলছে আকর্ষণীয় সব অফার। প্রতি বছরের মতো এবারও মেলার দিন যত এগিয়ে যাচ্ছে, পাল্লা দিয়ে বাড়ছে ক্রেতা সমাগম। কেনাকাটাও অনেক সহজ হয়েছে বিভিন্ন স্টলে বিকাশের মতো ডিজিটাল পেমেন্ট অপশন থাকায়।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বাড্ডা থেকে পরিবারসহ পূর্বাচলে আয়োজিত বাণিজ্য মেলায় এসেছেন আনোয়ার হোসেন। পেশায় ক্ষুদ্র ব্যবসায়ী আনোয়ার বলেন, নতুন বাসায় উঠেছি, এখন মেলায় আসলাম বিভিন্ন গৃহস্থালী পন্য কিনতে, অনেক স্টলই নানা রকম ছাড় দিচ্ছে। শুক্র ও শনিবার মেলায় প্রচন্ড ভিড় হয় দেখে সাধারণ কর্মদিবসেই এসেছি।

একটি স্বনামধন্য গৃহস্থালী পণ্যের দোকান থেকে কিছু তৈজসপত্র কিনেছেন আনোয়ার। তিনি বলেন, বাণিজ্য মেলা উপলক্ষে দোকানটি ১০ শতাংশ ছাড় দিয়েছে, আবার বিকাশে পেমেন্ট করে অতিরিক্ত আরও ৫ শতাংশ ইনস্ট্যান্ট ক্যাশব্যাক পেয়েছি। শহর থেকে এতো দূরে মেলায় আসা স্বার্থক।

এদিকে বিকাশে পেমেন্ট গ্রহণ করতে পেরে খুশি মেলায় স্টল দেয়া অনেক উদ্যোক্তাও। ক্লে ইমেজ সিরামিকসের কর্ণধার রেহানা আক্তার বলেন, প্রতিদিন মেলা শেষে নগদ টাকা বহন করা একটা সমস্যাই বটে। তবে অনেক ক্রেতাই বর্তমানে বিকাশে পণ্যের মূল্য পরিশোধ করছে যা আমাদের জন্য বেশ ইতিবাচক বিষয়।

মাসব্যাপী এ মেলায় বিকাশ পেমেন্টে প্রবেশ টিকেট, মেলা উপলক্ষে বিশেষভাবে চালু করা বিআরটিসি বাসের টিকেট এবং পার্কিং টিকেট কিনলেই ৫০ শতাংশ ইনস্ট্যান্ট ক্যাশব্যাক পাচ্ছেন গ্রাহক। পাশাপাশি, বিকাশের বুথে নতুন অ্যাকাউন্ট খুলে বা কার্ড থেকে বিকাশ অ্যাকাউন্টে ২ হাজার টাকা অ্যাড মানি করে প্রথম ১০০ জন দর্শনার্থী পাচ্ছেন মেলায় বিনামূল্যে প্রবেশাধিকারের সুযোগ। মেলা চলাকালীন একজন গ্রাহক সর্বোচ্চ ৬০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেতে পারেন।

টিকেট কিনে ক্যাশব্যাক ছাড়াও মেলায় বিভিন্ন স্টলে পণ্য ও সেবা কিনে বিকাশ পেমেন্ট করলে রয়েছে সর্বোচ্চ ১০ শতাংশ পর্যন্ত ইনস্ট্যান্ট ক্যাশব্যাক। মেলা চলাকালীন একজন গ্রাহক এই অফারের আওতায় সর্বোচ্চ ১০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক উপভোগ করতে পারবেন। অফারগুলো চলবে মেলার শেষ দিন পর্যন্ত।

ভিশন, ওয়াকার, রিগ্যাল, বেস্ট বাই, বেঙ্গল, কুপার’স, টেস্টি ট্রিট, ভিস্তা, ডেইলি শপিং, মিঠাই, স্যাভয়, আমানত শাহ লুঙ্গি, ব্লু জিনস, বেক্সি ফেব্রিক্স, নাদিয়া ফার্নিচার, আকতার ফার্নিশার্স, ডেল্টা ফার্নিশার্স, আকতার ম্যাট্রেস ও ফোম, পারটেক্স ফার্নিচার, নাভানা ফার্নিচার, ব্রাদার্স ফার্নিচার, হাতিম ফার্নিচার সহ নানান স্টলে এই ক্যাশব্যাক পাওয়া যাচ্ছে।

অফার ও মার্চেন্ট তালিকা সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই লিংকে - https://www.bkash.com/page/ditf-2023-bkash?। বিকাশ অ্যাপ দিয়ে কিউআর কোড স্ক্যান করে বা ইউএসএসডি কোড *২৪৭# ডায়াল করে এই অফারগুলো নিতে পারবেন গ্রাহকরা।

উল্লেখ্য, এবারও মেলা প্রাঙ্গনে যেকোনো প্রাপ্তবয়স্ক নাগরিক জাতীয় পরিচয়পত্র এবং একটি পাসপোর্ট সাইজ ছবি নিয়ে বিকাশ বুথে এসে বিনামূল্যে বিকাশ অ্যাকাউন্ট খোলার সুযোগ পাচ্ছেন। এছাড়াও রয়েছে ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য পার্সোনাল রিটেইল অ্যাকাউন্ট খোলার সুবিধা। একই সাথে মেলা প্রাঙ্গনে রয়েছে ক্যাশ ইন ও ক্যাশ আউটের সুবিধাও।

দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান ক্লাস বর্জন করে আন্দোলনে শিক্ষকরা, উত্তাল আইডিয়াল কলেজ - dainik shiksha ক্লাস বর্জন করে আন্দোলনে শিক্ষকরা, উত্তাল আইডিয়াল কলেজ বুয়েটে কাভার্ডভ্যান আটকে ছিনতাই, কারাগারে ঢাবির ৩ ছাত্র - dainik shiksha বুয়েটে কাভার্ডভ্যান আটকে ছিনতাই, কারাগারে ঢাবির ৩ ছাত্র লাইব্রেরিতে শিক্ষার্থীদের পড়াশোনার পরিবেশ তৈরি করতে হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha লাইব্রেরিতে শিক্ষার্থীদের পড়াশোনার পরিবেশ তৈরি করতে হবে : প্রধানমন্ত্রী শিক্ষা অধিদপ্তর কর্তার বই গছানোয় ক্যাডারভুক্ত শিক্ষকদের অসন্তোষ - dainik shiksha শিক্ষা অধিদপ্তর কর্তার বই গছানোয় ক্যাডারভুক্ত শিক্ষকদের অসন্তোষ পাঠ্যবইয়ে চুরি করা প্রবন্ধ, সচেতন মহলে শোরগোল - dainik shiksha পাঠ্যবইয়ে চুরি করা প্রবন্ধ, সচেতন মহলে শোরগোল ভুয়া সনদে এমপিও ভোগ : দুদকের জালে ধরা সেই শিক্ষক - dainik shiksha ভুয়া সনদে এমপিও ভোগ : দুদকের জালে ধরা সেই শিক্ষক please click here to view dainikshiksha website Execution time: 0.0037610530853271