বাবার সাথে মেয়ের প্রতারণা! ধরিয়ে দিতে পত্রিকায় বিজ্ঞাপন - বিবিধ - দৈনিকশিক্ষা

বাবার সাথে মেয়ের প্রতারণা! ধরিয়ে দিতে পত্রিকায় বিজ্ঞাপন

দৈনিকশিক্ষা ডেস্ক |

টাঙ্গাইলের সখীপুরে মেয়েকে ধরিয়ে দিতে পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে পুরস্কার ঘোষণা করেছেন আবদুল মান্নান নামের এক বাবা। শুক্রবার একটি জাতীয় দৈনিকে মেয়ের ছবিসহ একটি বিজ্ঞাপন ছেপেছেন ওই বাবা। এর আগে গত বুধবার মেয়ের বিরুদ্ধে সখীপুর থানায় প্রতারণার অভিযোগও করেন তিনি। বাবার অভিযোগ,তার চিকিৎসার জন্য জমি বিক্রির পাঁচ লাখ টাকা নিয়ে উধাও হয়েছেন মেয়ে। শনিবার (১৯ সেপ্টেম্বর) প্রথম আলো পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়। 

মেয়েকে ধরিয়ে দিতে পত্রিকায় বিজ্ঞাপন দিয়েছেন বাবা। ছবি : সংগৃহীত

প্রতিবেদনে আরও জানা যায়, থানায় করা অভিযোগে বাবা আবদুল মান্নান দাবি করেছেন, তিনি পেশায় ঘোড়ার গাড়ির চালক। বয়স ৬০ বছরের বেশি। বছরখানেক ধরে নানা রোগে ভোগায় তিনি গাড়িও চালাতে পারছেন না। সম্প্রতি তিনি নিজের চিকিৎসার জন্য পাঁচ লাখ টাকায় বাড়ি বিক্রি করেন।

তার চার মেয়ে ও এক ছেলে। একমাত্র ছেলে বিয়ে করে আলাদা সংসার করছেন। চার মেয়েকেও বিয়ে দিয়েছেন। ৯ সেপ্টেম্বর চায়না আক্তার নামে তার ছোট মেয়ে তাকে সঙ্গে নিয়ে চিকিৎসার ওই পাঁচ লাখ টাকা ব্যাংকে জমা রাখতে যান। 
উপজেলার নলুয়া বাজারে অবস্থিত ব্যাংকে তাকে বসিয়ে রেখে চায়না টাকাসহ তার স্বামীকে নিয়ে সটকে পড়েন। তিনি মেয়ে ও জামাতার বাড়িতে গিয়ে তাদের খোঁজ পাননি। অবশেষে ১৬ সেপ্টেম্বর বুধবার তিনি সখীপুর থানায় মেয়ের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করেন।

শুক্রবার একটি জাতীয় দৈনিকে মেয়ের ছবিসহ ‘ধরিয়ে দিন, পুরস্কার দেওয়া হবে’ শিরোনামে একটি বিজ্ঞাপন প্রকাশ করেন আবদুল মান্নান। তাঁর বাড়ি উপজেলার ঘেচুয়া গ্রামে।

আবদুল মান্নানের ভাষ্য, ‘মেয়েটি আমার সঙ্গে প্রতারণা করেছে। চিকিৎসার জন্য বাড়ি বিক্রির পাঁচ লাখ টাকা নিয়ে উধাও হয়ে গেছে। ওই টাকা না হলে আমাকে চিকিৎসার অভাবে ধুকে ধুকে মরতে হবে। আমি মেয়েকে বিশ্বাস করে ভুল করেছিলাম। আমার মেয়েকে পুলিশ অথবা যেকেউ ধরিয়ে দিতে পারলে তাকে উপযুক্ত পুরস্কার দেওয়া হবে।’
সখীপুর থানার উপপরিদর্শক (এসআই) আসাদুজ্জামান বলেন,‘পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশের বিষয়টি আমার জানা নেই। তবে বুধবার মেয়েকে আসামি করে বাবা একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের তদন্ত চলছে। তথ্য প্রযুক্তির সহায়তায় মেয়েটিকে গ্রেপ্তার ও টাকা উদ্ধারের চেষ্টা চলছে।’

এমসি কলেজে গণধর্ষণ : ৮ ছাত্রলীগ কর্মীকে অভিযুক্ত করে চার্জশিট - dainik shiksha এমসি কলেজে গণধর্ষণ : ৮ ছাত্রলীগ কর্মীকে অভিযুক্ত করে চার্জশিট সুখবর আসছে ১১ থেকে ১৬ গ্রেডের কর্মচারীদের জন্য - dainik shiksha সুখবর আসছে ১১ থেকে ১৬ গ্রেডের কর্মচারীদের জন্য একজনের সাটিফিকেট তুলে নেয় আরেকজন, শিক্ষাবোর্ডে জালিয়াত চক্র বেপরোয়া - dainik shiksha একজনের সাটিফিকেট তুলে নেয় আরেকজন, শিক্ষাবোর্ডে জালিয়াত চক্র বেপরোয়া প্রাথমিক শিক্ষকদের বদলিতে অনিয়ম: দুদকের অনুসন্ধান শুরু - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের বদলিতে অনিয়ম: দুদকের অনুসন্ধান শুরু চার ধরনের ভাতা চান দশম গ্রেডের কর্মকর্তারা - dainik shiksha চার ধরনের ভাতা চান দশম গ্রেডের কর্মকর্তারা স্কুল-কলেজ শিক্ষকদের নভেম্বর মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের নভেম্বর মাসের এমপিওর চেক ছাড় প্রশাসন ক্যাডারে আত্তীকৃত হতে চায় তিন ক্যাডার - dainik shiksha প্রশাসন ক্যাডারে আত্তীকৃত হতে চায় তিন ক্যাডার সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ মার্চে মেডিকেলে ভর্তি পরীক্ষা নেয়ার পরিকল্পনা - dainik shiksha মার্চে মেডিকেলে ভর্তি পরীক্ষা নেয়ার পরিকল্পনা please click here to view dainikshiksha website