বাবা-মেয়ের একসঙ্গে এসএসসি পাস - দৈনিকশিক্ষা

বাবা-মেয়ের একসঙ্গে এসএসসি পাস

খাগড়াছড়ি প্রতিনিধি |

খাগড়াছড়ির পানছড়িতে বাবা-মেয়ে একসঙ্গে এসএসসি পাস করেছেন। মেয়ে সুমাইয়া বিনতে শাহজাহান (শ্রাবন্তি) উল্টাছড়ি উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ ৪.৬১ এবং বাবা মো. শাহজাহান উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আওতাধীন পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ ৩.০৯ পেয়ে এসএসসি পাস করেছেন।  

এসএসসি পাস করা বাবা-মেয়ের বাড়ি উপজেলার উল্টাছড়ি ইউনিয়নের জিয়ানগর গ্রামে। বাবা-মেয়ের একসঙ্গে এসএসসি পাস করায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। অনেকে মিষ্টি নিয়ে তাদের অভিনন্দন জানাতে আসেন।

জানা যায়, শাহজাহান ভাড়ায়চালিত মোটরসাইকেলের চালক। পরিবারে তার এক মেয়ে ও তিন ছেলে রয়েছে। বড় মেয়ে সুমাইয়া বিনতে শাহজাহান (শ্রাবন্তী)। তিন ছেলের মধ্যে অভি সপ্তম শ্রেণি, আমিন দ্বিতীয় শ্রেণি ও আলিম প্রথম শ্রেণিতে পড়াশোনা করছে।

এ বিষয়ে মেয়ে সুমাইয়া বিনতে শাহজাহান (শ্রাবন্তি) বলেন, আমার বাবা আমাদের জন্য অনেক পরিশ্রম করেন। বাবা আমার আদর্শ। আমাকে যেমন পড়াশোনার জন্য অনুপ্রাণিত করেছেন তেমনি তিনি নিজেও পরীক্ষা দিয়ে পাস করেছেন। আমাদের পরিবারের সবাই বাবার এই সফলতায় আনন্দিত।

মেয়ের সঙ্গে এসএসসি পাসের অনুভূতি জানিয়ে মো. শাহজাহান মিয়া বলেন, ছোটবেলায় সংসারের অভাব-অনটনে এসএসসি পরীক্ষা দিতে পারিনি। নানা পেশায় জীবিকা নির্বাহ করতে গিয়ে একসময় ভূমি পরিমাপ শিখি। অন্যের জমি মেপে দেওয়ার জন্য প্রায়ই ডাক পড়ে। সার্টিফিকেট হলে ভূমি মাপার আমিন হিসেবে প্রশিক্ষণ নিতে পারবো। তাই এসএসসি পরীক্ষা দিয়েছি। আগামীতে আমিনশিপ পরীক্ষা দেব।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য আবুল হাসেম বলেন, বাবা-মেয়ের এসএসসি পাসের খবরে অভিনন্দন জানাতে তাদের বাড়িতে গিয়েছি। প্রকৃতপক্ষে শিক্ষার কোনো বয়স নেই। শাহজাহান একজন পরিশ্রমী মানুষ। আমি তাদের সফলতা কামনা করছি।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.003795862197876