বাসে অর্ধেক ভাড়া দেবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

বাসে অর্ধেক ভাড়া দেবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

জবি প্রতিনিধি |

রাজধানীর বিভিন্ন স্থান থেকে সদরঘাট আসা গণপরিবহনে অর্ধেক ভাড়া (হাফ পাস) দেবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র দেখাতে হবে শিক্ষার্থীদের। শিক্ষার্থী ও বাস স্টাফদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ আচরণ বজায় রাখতে হবে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে ব্যবস্থা নেবে প্রশাসন। মঙ্গলবার সন্ধ্যা থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে। 

আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে বাসমালিকদের সঙ্গে এক আলোচনা সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল এ তথ্য জানান।

  

আলোচনা সভায় রাজধানীর বিভিন্ন স্থান থেকে সদরঘাটে আসা গণপরিবহনের মালিক প্রতিনিধিদের পাশাপাশি ঢাকা মহানগর পুলিশের কোতোয়ালি থানা ও ট্রাফিক বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রক্টর মোস্তফা কামাল বলেন, শিক্ষার্থীরা তাঁদের পরিচয়পত্র দেখিয়ে হাফ পাস (অর্ধেক ভাড়া) সুবিধা পাবে। শিক্ষার্থীদের ক্ষেত্রে সর্বনিম্ন ভাড়া পাঁচ টাকা করা হয়েছে। আজ সন্ধ্যা থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হবে।

প্রক্টর বলেন, ‘আমরা শিক্ষার্থী ও বাস স্টাফদের নিজেদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ আচরণ বজায় রাখার জন্য গুরুত্ব দেব। রাজধানীর যেকোনো স্থানে শিক্ষার্থীদের সঙ্গে যদি বাস স্টাফদের সমস্যা হয়, তাৎক্ষণিক প্রক্টর দপ্তর বা বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়িতে জানানোর অনুরোধ করা হয়েছে। একই সঙ্গে শিক্ষার্থীরা যদি স্টাফদের সঙ্গে খারাপ আচরণ করে থাকে, তবে তা জানানোর অনুরোধ করা হয়েছে। আমরা ঘটনা তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।’

নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু : গাড়িচালক হারুন গ্রেফতার - dainik shiksha নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু : গাড়িচালক হারুন গ্রেফতার স্কুলভর্তি: আবেদনে ভোগান্তি সরকারিতে, তালিকায় নেই সব বেসরকারি - dainik shiksha স্কুলভর্তি: আবেদনে ভোগান্তি সরকারিতে, তালিকায় নেই সব বেসরকারি ঢাবির পর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম সিয়াম - dainik shiksha ঢাবির পর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম সিয়াম শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেবে বিআরটিসি - dainik shiksha শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেবে বিআরটিসি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া - dainik shiksha দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া নাঈম হাসানের নামে ফুটওভার ব্রিজ হচ্ছে - dainik shiksha নাঈম হাসানের নামে ফুটওভার ব্রিজ হচ্ছে দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ please click here to view dainikshiksha website