বাসে শ্লীলতাহানি, যুবককে পেটালেন কলেজছাত্রী (ভিডিও) - বিবিধ - দৈনিকশিক্ষা

বাসে শ্লীলতাহানি, যুবককে পেটালেন কলেজছাত্রী (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর ফার্মগেটে বাসে শ্লীলতাহানির অভিযোগে এক যুবককে মারপিটের ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) সকালে ওই মারপিটের ভিডিও ফেসবুকে পোস্ট করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। মুহূর্তের মধ্যে ভিডিওটি ভাইরাল হয়ে যায়। 

ভিডিওতে দেখা যায়, বাস যাত্রীদের মধ্যে একজনকে চুল ধরে চড়-থাপ্পড় মারছেন কলেজড্রেস পরিহিত একটি মেয়ে।
এসময় তিনি বলছেন, তোরে আমি মাইরায় ফেলবো। পোলাপাইন ডেকে এনে মারবো, তুই এখন আমার কলেজের সামনে। এসময় বাসে লোকজন ওই লোকটাকে মেয়ের কাছে সরি বলতে বললে, ওই ছাত্রী জানায়, সরি আবার কী? সরি কিসের? 
এসময় ভিডিওতে দেখা যায় অভিযুক্ত ওই যুবক বলছেন, আপনার গায়ে হাত গিয়েছে আপনি একবারো বলেছেন? জবাবে কলেজ ছাত্রী বলেন, আপনি গাড়িতে বসে লুচ্চামি করবেন, আর আমি আপনাকে বলবো।

এ সময় তরুণীটিকে বাসে থাকা লোকজন বুঝিয়ে শান্ত করার চেষ্টা করে। পরে ওই যুবককে উদ্দেশ্যে করে ছাত্রী বলেন, রাস্তাঘাটে  মেয়েদের গায়ে হাত যাবে কেন। এ ঘটনার পর ওই যুবককে বাস থেকে নামিয়ে দেয়া হয়। 
এদিকে এ ভিডিও নিয়ে অনেকেই গনমাধ্যমে মেয়েটির সাহস ও প্রতিবাদের প্রসংশা করেন। 

তাহমিনা কাদের তন্নী নামে একজন লিখেছেন, অনেক ভার্সিটি পড়ুয়া মেয়েরও এইরকম সাহস থাকে না। আমি নিজে হলেই কি করতাম শুধু কানতাম আর মন খারাপ করে থাকতাম! বাট অলওয়েজ মাথার ভেতরে ঘুরপাক করতো এই ঘটনা। নিরবে সহ্য করা যায়। কিন্তু মাত্র স্কুল পড়ুয়া একটা মেয়ের এইরকম সাহস আসলেই প্রশংসার দাবিদার।

রিয়া ইমরিয়া নামে একজন লিখেছেন, সরকারের কাছে আনুরোধ করছি মহিলাদের জন্য যেন আলাদা বাস নামায়।
রফিকুল ইসলাম নামের একজন কমেন্ট করেন, প্রত্যেকটা মেয়ের উচিত এমনভাবে প্রতিবাদ করা কিন্তু অবশ্যই নিশ্চিত হয়ে যে এই লোকটাই তাকে উত্যক্ত করেছে। একজনের দোষ অন্যজনের ঘাড়ে যেন না চাপে।

সৌজন্যে : আরটিভি

হল না খোলার শর্তে সাত কলেজের পরীক্ষা গ্রহণের অনুমতি - dainik shiksha হল না খোলার শর্তে সাত কলেজের পরীক্ষা গ্রহণের অনুমতি স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানিদাতারা দেশের শত্রু: আমু - dainik shiksha স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানিদাতারা দেশের শত্রু: আমু রাস্তা ছাড়লেন সাত কলেজের শিক্ষার্থীরা, যান চলাচল শুরু - dainik shiksha রাস্তা ছাড়লেন সাত কলেজের শিক্ষার্থীরা, যান চলাচল শুরু শিক্ষক নেতা বাশারকে উচ্ছেদে শিক্ষা ভবনের সেই চিঠি, পদবি নিয়েও প্রতারণা - dainik shiksha শিক্ষক নেতা বাশারকে উচ্ছেদে শিক্ষা ভবনের সেই চিঠি, পদবি নিয়েও প্রতারণা যত দ্রুত সম্ভব স্কুল খুলে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত : প্রতিমন্ত্রী - dainik shiksha যত দ্রুত সম্ভব স্কুল খুলে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত : প্রতিমন্ত্রী এনসিটিবির ওয়েবসাইট ও ইমেইল হ্যাক করে সব স্কুলে চিঠি - dainik shiksha এনসিটিবির ওয়েবসাইট ও ইমেইল হ্যাক করে সব স্কুলে চিঠি পেছাচ্ছে না ৪০-৪২তম বিসিএস পরীক্ষার সময় - dainik shiksha পেছাচ্ছে না ৪০-৪২তম বিসিএস পরীক্ষার সময় ১৭ মে ঢাবির হল খোলার আগে পরীক্ষার সূচি নয় - dainik shiksha ১৭ মে ঢাবির হল খোলার আগে পরীক্ষার সূচি নয় এমপিওভুক্ত করা হবে আরো ৬৬১ শিক্ষককে - dainik shiksha এমপিওভুক্ত করা হবে আরো ৬৬১ শিক্ষককে please click here to view dainikshiksha website