বিআরটিএর সব ফি পরিশোধ করা যাবে ‘নগদ’-এ - কর্পোরেট সংবাদ - দৈনিকশিক্ষা

বিআরটিএর সব ফি পরিশোধ করা যাবে ‘নগদ’-এ

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ-এর (বিআরটিএ) গ্রাহকদের যেকোনো ফি এখন থেকে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ-এর মাধ্যমে ঘরে বসেই পরিশোধ করা যাবে। 

সম্প্রতি রাজধানীর পল্লবীতে বিআরটিএর ডিজিটাল পেমেন্ট সার্ভিস প্রোভাইডার সিএনএস লিমিটেডের প্রধান কার্যালয়ে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে নগদ-এর পক্ষে উপস্থিত ছিলেন নগদ-এর নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম, কি-স্টেকহোল্ডার রিলেশনের জেনারেল ম্যানেজার মোহাম্মদ মনিরুল ইসলাম এবং সিএনএস লিমিটেডের পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক ও চিফ অপারেটিং অফিসার মেজর জিয়াউল আহসান সারোয়ার (অব.) ও হেড অব অপারেশন মোহাম্মদ গোলাম মহিউদ্দিন। 

নগদ ও সিএনএস লিমিটেড-এর এই চুক্তির ফলে এখন থেকে মোটরযান নিবন্ধন, ড্রাইভিং লাইসেন্স, মোটরযানের ফিটনেস, ট্যাক্স টোকেন ও রুট পারমিটসহ বিআরটিএ-এর যেকোনো সেবার ফি এখন থেকে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ-এর মাধ্যমে পরিশোধ করা যাবে।

ফি পরিশোধ করার জন্য গ্রাহকদের আর স্বশরীরে ব্যাংক অথবা বিআরটিএর নির্ধারিত স্থানে উপস্থিত হতে হবে না। নগদ-এর মাধ্যমে দেশের যেকোনো প্রান্ত থেকে ফি পরিশোধ করার সাথে সাথে নগদ পেমেন্ট সিস্টেমেই চলে আসবে ই-রিসিট। সেটি দেখিয়ে পরে সুবিধামতো সময়ে দীর্ঘ লাইনে দাঁড়ানোর জটিলতা ছাড়াই গ্রাহক ব্যাংক অথবা বিআরটিএর নির্ধারিত স্থান থেকে মূল রিসিট সংগ্রহ করে নিতে পারবেন। 

নগদ-এর নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম বলেন, দেশের যেকোনো প্রান্ত থেকে যেকোনো সময় নগদ-এর মাধ্যমে বিআরটিএর ফি পরিশোধের এই সুযোগের ফলে গ্রাহকদের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ফি দেয়ার ভোগান্তি থেকে মিলবে মুক্তি, বাঁচবে কর্মঘণ্টা। নগদ বরাবরই নাগরিক জীবনযাত্রা আরো সহজ করার জন্য কাজ করে যাচ্ছে। নগদ-এর এ ধরনের সেবার মাধ্যমে ক্যাশলেস সোসাইটির পথে আরও এক ধাপ এগিয়ে যাবে বাংলাদেশ।

বিআরটিএ গ্রাহকদের সব ধরনের ফি পরিশোধের পাশাপাশি বর্তমানে নগদ-এর মাধ্যমে খুব সহজের বিদ্যুৎ, গ্যাস, পানি, টেলিফোনসহ বিভিন্ন ধরনের সেবার ফি পরিশোধ করা যায়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বেতন, ইন্স্যুরেন্সের প্রিমিয়াম ও ঋণের কিস্তি এবং ক্রেডিট কার্ডের বিলসহ আরও নানা ধরনের বিল পরিশোধ সেবা চালু রয়েছে ডাক বিভাগের এমএফএস প্রতিষ্ঠান নগদ-এ।

দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান ক্লাস বর্জন করে আন্দোলনে শিক্ষকরা, উত্তাল আইডিয়াল কলেজ - dainik shiksha ক্লাস বর্জন করে আন্দোলনে শিক্ষকরা, উত্তাল আইডিয়াল কলেজ বুয়েটে কাভার্ডভ্যান আটকে ছিনতাই, কারাগারে ঢাবির ৩ ছাত্র - dainik shiksha বুয়েটে কাভার্ডভ্যান আটকে ছিনতাই, কারাগারে ঢাবির ৩ ছাত্র লাইব্রেরিতে শিক্ষার্থীদের পড়াশোনার পরিবেশ তৈরি করতে হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha লাইব্রেরিতে শিক্ষার্থীদের পড়াশোনার পরিবেশ তৈরি করতে হবে : প্রধানমন্ত্রী শিক্ষা অধিদপ্তর কর্তার বই গছানোয় ক্যাডারভুক্ত শিক্ষকদের অসন্তোষ - dainik shiksha শিক্ষা অধিদপ্তর কর্তার বই গছানোয় ক্যাডারভুক্ত শিক্ষকদের অসন্তোষ পাঠ্যবইয়ে চুরি করা প্রবন্ধ, সচেতন মহলে শোরগোল - dainik shiksha পাঠ্যবইয়ে চুরি করা প্রবন্ধ, সচেতন মহলে শোরগোল ভুয়া সনদে এমপিও ভোগ : দুদকের জালে ধরা সেই শিক্ষক - dainik shiksha ভুয়া সনদে এমপিও ভোগ : দুদকের জালে ধরা সেই শিক্ষক please click here to view dainikshiksha website Execution time: 0.029293060302734