বিএড-বিপিএড ভর্তির আবেদন শুরু ২৫ নভেম্বর - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

বিএড-বিপিএড ভর্তির আবেদন শুরু ২৫ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক |

বিএড, বিপিএড, এমএডসহ জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বিভিন্ন মাস্টার্স কোর্সে ভর্তিতে অনলাইনে আবেদন গ্রহণ আগামী ২৫ নভেম্বর থেকে শুরু হচ্ছে। আগামী ৭ ডিসেম্বর পর্যন্ত ভর্তিচ্ছুরা এসব কোর্সে ভর্তির আবেদন করতে পারবেন। আগামী ৩ জানুয়ারি থেকে অনলাইনে এসব কোর্সের ক্লাস শুরু হবে। 

এ কোর্সগুলোসহ ২০২১ শিক্ষাবর্ষে বিএমএড, বিএসএড, এমএসএড, এমপিএড ও এলএলবি কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। রোববার (২২ নভেম্বর) জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

জানা গেছে,  ২০২১ শিক্ষাবর্ষে বিএড, বিপিএড, বিএমএড, বিএসএড, এমএড, এমএসএড, এমপিএড ও এলএলবি শেষ পর্বে ভর্তির প্রাথমিক আবেদন গ্রহণ আগামী ২৫ নভেম্বর বিকেল ৪টায় অনলাইনে শুরু হয়ে ৭ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত চলবে। প্রাথমিক আবেদনের প্রিন্ট কপি নিয়ে ৩০০ টাকা ফিসহ ৮ ডিসেম্বরের মধ্যে কলেজে জমা দিতে হবে ভর্তিচ্ছুদের। স্নাতক পর্যায়ে উত্তীর্ণ পরীক্ষার ফলের ভিত্তিতে প্রতিটি কলেজ আলাদা আলাদাভাবে কোর্সভিত্তিক মেধাতালিকা প্রণয়ন করবে। আর আগামী ৩ জানুয়ারি থেকে অনলাইনে এসব কোর্সের ক্লাস শুরু হবে। 

এছাড়া ভর্তির আবেদনের বিস্তারিত প্রক্রিয়া ভর্তি বিজ্ঞপ্তিতে তুলে ধরা হয়েছে। বিজ্ঞপ্তিটি দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হল। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী - dainik shiksha প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই - dainik shiksha অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা - dainik shiksha অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ - dainik shiksha মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ - dainik shiksha এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ please click here to view dainikshiksha website