বিদেশে পড়তে যাচ্ছেন বিজয়ী ৬ জন - বিদেশে উচ্চশিক্ষা - Dainikshiksha

বিদেশে পড়তে যাচ্ছেন বিজয়ী ৬ জন

নিজস্ব প্রতিবেদক |

চ্যানেল আইয়ের উদ্যোগে ‘ইয়ং লিডারশিপ প্রোগ্রাম-২০১৬’-এর গ্র্যান্ড ফিনালেতে চ্যাম্পিয়ন হয়েছেন মোহাম্মদ আশফাক উদ্দিন। বিজয়ী বাকি পাঁচজন হলেন_ দ্বিতীয় মালিহা তাবাসসুম, তৃতীয় মোহাম্মদ মহিদুল হাসান আফ্রাদ, চতুর্থ সুকান্ত হালদার, তাসনিম খান ইন্না ও ষষ্ঠ দেবস্মিতা দে। তারা ছয়জনই দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছেন। প্রতিযোগিতার পুরস্কার হিসেবে তাদের উচ্চশিক্ষার ব্যবস্থা করা হয়েছে। বিজয়ী প্রথম তিনজন যুক্তরাজ্যে এবং বাকি তিনজন মালয়েশিয়ায় মাস্টার্স করার সুযোগ পাবেন।

গতকাল শনিবার সকালে রাজধানীর গুলশানের হোটেল ওয়েস্টিনে বিজয়ীদের হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। এ সময় উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও ইয়ং লিডারশিপ প্রোগ্রাম (ওয়াইএলপি) প্রকল্পপ্রধান ফারজানা ব্রাউনিয়া।

অনুষ্ঠানে সচিব সোহরাব হোসাইন বলেন, সারাদেশের ৩০০ প্রতিযোগীর মধ্যে ১২ জন গ্র্যান্ড ফিনালেতে অংশ নিয়ে ছয়জন বিজয়ী হলেন। এখানে বিজয়ী হওয়াই জীবনের শেষ কথা নয়। তরুণদের বড় স্বপ্ন দেখতে হবে। নিজ নিজ স্থান থেকে দেশকে কিছু দিতে হবে। নতুন প্রজন্ম অনেক বেশি মেধাবী মন্তব্য করে তিনি বলেন, প্রতিটি ক্ষেত্রে যোগ্য নেতৃত্ব গড়ে তুলতে পারলে দেশ অবশ্যই উন্নত দেশে পরিণত হবে। বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের মডেল।

ঢাবি উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, প্রতিটি প্রতিযোগিতায় জয়-পরাজয় নির্বিশেষে আমরা যেন এগিয়ে যাই। তরুণরাই দেশের শক্তি। বায়ান্নার ভাষা আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বরকত রক্ত দিয়েছেন। আমরা নতুন প্রজন্মের ছেলেমেয়েদের নেতৃত্বের জায়গায় দেখতে চাই।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রকল্পপ্রধান ফারজানা ব্রাউনিয়া। অন্যদের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার নূর আশিকিনি মোহাম্মদ তাইয়েব, প্রতিযোগিতার প্রধান বিচারক ও ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান আবদুল মুক্তাদির, অতিথি বিচারক এবং প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু, অতিথি বিচারক ও ওয়েল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ নুরুল ইসলাম প্রমুখ।

দেশের প্রথম ডিজিটাল চ্যানেল ‘চ্যানেল আই’ যুবসমাজকে এগিয়ে নিয়ে যেতে চার বছর ধরে নিয়মিত আয়োজন করে আসছে ‘ইয়ং লিডারশিপ গ্রোগ্রাম’ নামে একটি আকর্ষণীয় টিভি শো। ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের সহযোগিতায় এই অনুষ্ঠানটি দেশের সব বিশ্ববিদ্যালয়ে পড়ূয়া গ্র্যাজুয়েটের অংশগ্রহণ ও প্রতিযোগিতার মাধ্যমে সেরা ছয়জনকে বাছাই করে যুক্তরাজ্য ও মালয়েশিয়ার নামকরা দুটি বিশ্ববিদ্যালয়ে ফ্রি স্কলারশিপে মাস্টার্স করার সুযোগ তৈরি করে দিয়েছে।

পাবলিক রিলেশন কোম্পানি নর্থব্রুক কনসালট্যান্টস লিমিটেড, সিম্ফনি, ওয়েল ফুড, ব্লাজার বিডি অনুষ্ঠানটি সার্থকভাবে সম্পন্ন করতে বিভিন্নভাবে সহযোগিতা করেছে।

৪৩ লাখ শিক্ষার্থীর টিউশন ফি-উপবৃত্তির হাজার কোটি টাকা বিতরণ শুরু - dainik shiksha ৪৩ লাখ শিক্ষার্থীর টিউশন ফি-উপবৃত্তির হাজার কোটি টাকা বিতরণ শুরু এসএসসি-এইসএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগির : শিক্ষামন্ত্রী - dainik shiksha এসএসসি-এইসএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগির : শিক্ষামন্ত্রী দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ‘শিক্ষক-অভিভাবক’ সমাবেশ ২৬ জুন - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ‘শিক্ষক-অভিভাবক’ সমাবেশ ২৬ জুন এনজিওর হাতে যাচ্ছে সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা! - dainik shiksha এনজিওর হাতে যাচ্ছে সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা! বিলের মধ্যে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র: এক চিঠিতেই আটকে গেল ভূমি অধিগ্রহণ - dainik shiksha বিলের মধ্যে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র: এক চিঠিতেই আটকে গেল ভূমি অধিগ্রহণ ঢাকার রাস্তায় প্রাইভেট ক্যামেরা, ফুটেজের ব্যবসা! - dainik shiksha ঢাকার রাস্তায় প্রাইভেট ক্যামেরা, ফুটেজের ব্যবসা! নির্মাণাধীন ম্যাটসে মেঝে ভরাটে বালুর পরির্বতে মাটি - dainik shiksha নির্মাণাধীন ম্যাটসে মেঝে ভরাটে বালুর পরির্বতে মাটি উচ্চশিক্ষার ক্ষতি পোষাতে শিক্ষাবর্ষের সময় কমানো ও ছুটি বাতিলের পরামর্শ - dainik shiksha উচ্চশিক্ষার ক্ষতি পোষাতে শিক্ষাবর্ষের সময় কমানো ও ছুটি বাতিলের পরামর্শ please click here to view dainikshiksha website