বিশেষজ্ঞদের একহাত নিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক - বিবিধ - দৈনিকশিক্ষা

বিশেষজ্ঞদের একহাত নিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক |

জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের ওপর ক্ষোভ ঝেড়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম।

করোনা মহামারিতে স্বাস্থ্য বিভাগের কাজের সমালোচনাকারী বিশেষজ্ঞদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেছেন, নিরাপদ বাক্সে থেকে তারা এখন কথা বলছেন; কিন্তু দায়িত্বে থাকতে কী করেছেন?

বুধবার দুপুরে স্বাস্থ্যের বিভিন্ন বিভাগের প্রধানদের নিয়ে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে একথা বলেন অধ্যাপক খুরশীদ আলম। এ সময় সাংবাদিকদেরও সমালোচনা করেন তিনি। 

অধ্যাপক খুরশীদ আলম বলেন, আমাদের অনেক জনস্বাস্থ্য বিশেষজ্ঞ যারা একদিনও কোনো রোগীর পাশে গিয়ে দাঁড়াননি, তারা রোগতত্ত্ব গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ছিলেন; তারা তখন কী করেছিলেন? তারা এখন টেলিভিশনে বসে টকশোতে লম্বা লম্বা কথা বলেন।

তিনি বলেন, আমি বলি আমাদের পাশে আসেন, আপনার যে প্রজ্ঞা আছে, যে জ্ঞান আছে, সেটা আমরা কাজে লাগাই। আপনি আমাদের সহযোদ্ধা হোন, আমাদের সাথে হাসপাতালে চলুন, হাসপাতালে রোগীর পাশে দাঁড়ান। সেটা না করে ওই নিরাপদ বাক্সের মধ্যে বসে এই টেলিভিশন থেকে ওই টেলিভিশন, ওই টেলিভিশন থেকে এই টেলিভিশনে গিয়ে নানা ধরনের বিভ্রান্তিকর বক্তব্য দিচ্ছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের এই মহাপরিচালক বলেন, আজ আমার ভাষা আপনাদের কাছে রূঢ় মনে হতে পারে, আমার বক্তব্য আপনাদের কাছে খারাপ মনে হতে পারে, মনে হতে পারে আমি ব্যক্তি বিশেষকে আক্রমণ করছি। এটা সম্পূর্ণ ভুল। আমি এটা দেশের পক্ষ থেকে জনগণের পক্ষ থেকে, আমার নেত্রীর (প্রধানমন্ত্রী) পক্ষ থেকে, আমার স্বাস্থ্যমন্ত্রীর পক্ষ থেকে, আমার মন্ত্রণালয়ের পক্ষ থেকে আমি আপনাদের শুধু প্রতিবাদের ভাষা জানালাম।

ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে সব চাকরিজীবীদের - dainik shiksha ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে সব চাকরিজীবীদের পরিস্থিতির উন্নতি না হলে ১ জুলাই থেকে অনলাইনে ঢাবির চূড়ান্ত পরীক্ষা - dainik shiksha পরিস্থিতির উন্নতি না হলে ১ জুলাই থেকে অনলাইনে ঢাবির চূড়ান্ত পরীক্ষা সরকারি চাকরিতে আবেদনে বয়সে ছাড় আসছে - dainik shiksha সরকারি চাকরিতে আবেদনে বয়সে ছাড় আসছে কওমি মাদরাসাকে মূলধারায় নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী - dainik shiksha কওমি মাদরাসাকে মূলধারায় নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী শিক্ষামন্ত্রীকে ভুল বুঝিয়ে সাড়ে ৫ লাখ টাকা করে ২০০ ক্যামেরা কিনে ফাঁসলেন পিডি - dainik shiksha শিক্ষামন্ত্রীকে ভুল বুঝিয়ে সাড়ে ৫ লাখ টাকা করে ২০০ ক্যামেরা কিনে ফাঁসলেন পিডি চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে চায় পরিবার - dainik shiksha চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে চায় পরিবার সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website