বিশেষ অনুদানের টাকা পেলেন ৬ সহস্রাধিক শিক্ষক-শিক্ষার্থী - মাদরাসা - দৈনিকশিক্ষা

বিশেষ অনুদানের টাকা পেলেন ৬ সহস্রাধিক শিক্ষক-শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের বিশেষ অনুদানখাতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের ৪ কোটি টাকা দিয়েছে সরকার। প্রায় ৬ হাজার শিক্ষার্থী, ৪০০জন শিক্ষক এবং ২৪০টি শিক্ষা প্রতিষ্ঠান এ টাকা পাবে। শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

জানা গেছে, ৫ হাজার ৯৯১ জন শিক্ষার্থীকে এ অনুদানের টাকা দেয়া হয়েছে। এদের মধ্যে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের প্রত্যেকে ৫ হাজার করে এবং আলিম, কামিল, ফাযিল ও দিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের প্রত্যেককে ৬ হাজার টাকা করে দেয়া হয়েছে। এসব শিক্ষার্থীদের ৩ কোটি টাকা দেয়া হয়েছে।

এছাড়া ২৪০টি মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের প্রত্যেকটিকে ২৫ হাজার করে ৬০ লাখ টাকা দেয়া হয়েছে এ খাত থেকে। আর ৪০০ জন শিক্ষককে ৪০ লাখ টাকা দেয় হয়েছে বিশেষ অনুদান বাবদ। তারা প্রত্যেকে ১০  হাজার করে টাকা পাবেন। 

জেলা প্রশাসকদের মাধ্যমে এ টাকা দেয়া হবে। এ টাকা বিতরণের আগে অবশ্যই শিক্ষক-শিক্ষার্থী এবং প্রতিষ্ঠানের তথ্য যাচাই করে দেখতে বলা হয়েছে। চলতি অর্থবছরে ‘শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক ও ছাত্রবৃন্দের জন্য বিশেষ অনুদান’ খাতে বরাদ্দ করা অর্থ থেকে এ টাকা দেয়া হবে। 

কোন প্রতিষ্ঠান বা শিক্ষক-শিক্ষার্থীর নাম একাধিকবার থাকলে জেলা প্রশাসকরা ছাত্র-ছাত্রী নির্বাচন করে মঞ্জুরির টাকা দিতে পারবেন।

তালিকা-১

তালিকা-২

তালিকা-৩

যেসব শিক্ষক, শিক্ষার্থী ও প্রতিষ্ঠান বিশেষ অনুদানের টাকা পেয়েছেন তার তালিকা দৈনিক শিক্ষার পাঠকদের জন্য তুলে ধরা হল।  

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং - dainik shiksha আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website