বিশ্বকাপজয়ী আকবরের জার্সি-গ্লোভস কিনল যুক্তরাষ্ট্র প্রবাসী - বিবিধ - দৈনিকশিক্ষা

বিশ্বকাপজয়ী আকবরের জার্সি-গ্লোভস কিনল যুক্তরাষ্ট্র প্রবাসী

নিজস্ব প্রতিবেদক |

নিলামে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর জার্সি এবং গ্লোভসস কিনে নিল এক যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি। করোনাকালে সুবিধা বঞ্চিত মানুষদের পাশে দাঁড়াতে অনলাইন মাধ্যম পিকাবোর মাধ্যমে ৫ দিন ধরে চলা এই নিলামে ২ হাজার মার্কিন ডলারে এগুলো বিক্রি হয়। যার বাংলাদেশি মূল্য প্রায় ১ লাখ ৭০ হাজার টাকা।

একই নিলামে মুশফিকুর রহিমের ডাবল সেঞ্চুরি করা ঐতিহাসিক ব্যাট ২০ হাজার মার্কিন ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৭ লাখ টাকায় কিনে নিয়েছে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির প্রতিষ্ঠিত 'শহীদ আফ্রিদি ফাউন্ডেশন'। এই ব্যাট দিয়ে বাংলাদেশের টেস্ট ক্রিকেট ইতিহাসে প্রথম ডাবল সেঞ্চুরিটি করেছিলেন মুশফিক।

এই নিলামের আরেক পার্টনার নিবকোর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর বিশ্বকাপ ফাইনালে ব্যবহৃত জার্সি ও গ্লোভস কিনেছেন আমেরিকান প্রবাসী বাঙালি মো. রিয়াজুল ইসলাম জুয়েল ২,০০০ (দুই হাজার) মার্কিন ডলার দিয়ে।

একই নিলামে মোসাদ্দেক হোসেনের ২০১৯ খ্রিষ্টাব্দে ডাবলিনে ওয়েস্ট ইন্ডিজ এর বিপক্ষে ২৭ বলে অপরাজিত ৫২ রান করে ফাইনাল জেতানো ব্যাট। তরুণ ক্রিকেটার নাঈম শেখের ভারতের বিপক্ষে ৮১ রান করা ব্যাটটি। দেশের অন্যতম ক্রিকেট স্মারক সংগ্রাহক জসিম উদ্দিনের সংগ্রহ থেকে ২০১১ বিশ্বকাপ ক্রিকেটে অংশগ্রহণকারী বাংলাদেশী সকল ক্রিকেটারদের ছবি ও অটোগ্রাফযুক্ত ব্যাট এবং সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার অটোগ্রাফযুক্ত ক্যাপও তোলা হয়। 

তবে সেগুলো কে কিনেছে, কত টাকায় বিক্রি হলো, তা জানা যাবে আরও পরে। কারণ, নিবকো জানিয়েছে, ‘অন্যান্য সামগ্রীগুলোর বিডারদের তথ্য যাচাই-বাছাই ও অর্থ জমা হওয়ার পর শিগগিরই বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।’

এই নিলামটি গত ৯ মে রাত ১০ টা থেকে শুরু হয়ে গতকাল ১৪ মে রাত ১০ টায় শেষ হয়।

এমসি কলেজে গণধর্ষণ : ৮ ছাত্রলীগ কর্মীকে অভিযুক্ত করে চার্জশিট - dainik shiksha এমসি কলেজে গণধর্ষণ : ৮ ছাত্রলীগ কর্মীকে অভিযুক্ত করে চার্জশিট সুখবর আসছে ১১ থেকে ১৬ গ্রেডের কর্মচারীদের জন্য - dainik shiksha সুখবর আসছে ১১ থেকে ১৬ গ্রেডের কর্মচারীদের জন্য একজনের সাটিফিকেট তুলে নেয় আরেকজন, শিক্ষাবোর্ডে জালিয়াত চক্র বেপরোয়া - dainik shiksha একজনের সাটিফিকেট তুলে নেয় আরেকজন, শিক্ষাবোর্ডে জালিয়াত চক্র বেপরোয়া প্রাথমিক শিক্ষকদের বদলিতে অনিয়ম: দুদকের অনুসন্ধান শুরু - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের বদলিতে অনিয়ম: দুদকের অনুসন্ধান শুরু চার ধরনের ভাতা চান দশম গ্রেডের কর্মকর্তারা - dainik shiksha চার ধরনের ভাতা চান দশম গ্রেডের কর্মকর্তারা স্কুল-কলেজ শিক্ষকদের নভেম্বর মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের নভেম্বর মাসের এমপিওর চেক ছাড় প্রশাসন ক্যাডারে আত্তীকৃত হতে চায় তিন ক্যাডার - dainik shiksha প্রশাসন ক্যাডারে আত্তীকৃত হতে চায় তিন ক্যাডার সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ মার্চে মেডিকেলে ভর্তি পরীক্ষা নেয়ার পরিকল্পনা - dainik shiksha মার্চে মেডিকেলে ভর্তি পরীক্ষা নেয়ার পরিকল্পনা please click here to view dainikshiksha website