বিশ্ববিদ্যালয়ে কর্মচারী নিয়োগ-পদোন্নতির অভিন্ন নীতিমালা সংশোধনের দাবি - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

বিশ্ববিদ্যালয়ে কর্মচারী নিয়োগ-পদোন্নতির অভিন্ন নীতিমালা সংশোধনের দাবি

যশোর প্রতিনিধি |

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) প্রণীত বিশ্ববিদ্যালয়ের কর্মচারী নিয়োগ, পদোন্নতি ও পদোন্নয়নের অভিন্ন নীতিমালা সংশোধনের দাবিতে মানববন্ধন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্মচারী সমিতি।

বুধবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কে এ মানববন্ধন করেন তারা। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের তিন শতাধিক কর্মচারী অংশগ্রহণ করেন।  

বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশনের (আবিকফ) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, কর্মচারী সমিতির সভাপতি শওকত ইসলাম সবুজ, সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদল, সহ-সভাপতি এস এম রাজু আহমেদ, রুমেল রহমান রনি, যুগ্ম সাধারণ সম্পাদক ইমদাদুল হক টুটুল, সাংগঠনিক সম্পাদক রায়হান পারভেজ, কোষাধ্যক্ষ অসীম কুমার রায়, দপ্তর সম্পাদক বাবলুর রহমান, ধর্ম, সাহিত্য ও সমাজকল্যাণ সম্পাদক গোলাম মোস্তফা লাল্টু, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুমন হোসেন। 

মানববন্ধনে সভাপতি মো. শওকত ইসলাম সবুজ বলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন যে নীতিমালা প্রণয়ন করতে চাচ্ছে তাতে অর্থনৈতিক ও সামাজিকভাবে আমাদেরকে বঞ্চিত করছে। এক কুচক্রীমহল দেশে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য এই প্রহসনের অভিন্ন নীতিমালা তৈরি করছে। 

যবিপ্রবি কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মোঃ বদিউজ্জামান বাদল বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে  কোন প্রহসন চলবে না। শরীরের এক বিন্দু রক্ত থাকতেও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে প্রণীত প্রহসনের অভিন্ন নীতিমালা আমরা মানি না মানবো না।

জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না - dainik shiksha জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান - dainik shiksha ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই - dainik shiksha অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ - dainik shiksha মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় please click here to view dainikshiksha website