বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণে বৈঠক ১৭ ফেব্রুয়ারি - ভর্তি - দৈনিকশিক্ষা

বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণে বৈঠক ১৭ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক |

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত করতে আগামী ১৭ ফেব্রুয়ারি বৈঠকে বসছে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সংগঠন বিশ্ববিদ্যালয় পরিষদ (এইউবি)। বৈঠকে ভর্তি পরীক্ষার তারিখ ও কেন্দ্র নির্ধারণসহ আরও বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে বলে জানা গেছে।

পরিষদের সভাপতি ও চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেছেন, প্রতিবছর পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির আগে পরিষদের বৈঠকে তারিখ ও আসন ঠিক করা হয়। এবার ১৭ ফেব্রুয়ারি বৈঠক ডাকা হয়েছে।

তিনি জানান, সাধারণ, কৃষি ও প্রকৌশল মিলে বেশকিছু বিশ্ববিদ্যালয় এবার গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেবে। এসব বিশ্ববিদ্যালয়ে সমন্বিত তারিখ হবে। বাকি বিশ্ববিদ্যালয়গুলো ভর্তি পরীক্ষার তারিখ ঠিক করতে হবে এ বৈঠকে। তিন প্রকৌশল চুয়েট, রুয়েট ও কুয়েটের ভর্তি পরীক্ষা জুনে পরীক্ষা আয়োজন করার সিদ্ধান্ত হয়েছে। আশা করছি ওই সময় অন্য কোন বিশ্ববিদ্যালয় পরীক্ষার তারিখ ঘোষণা করবে না। জানা গেছে, গুচ্ছসহ অন্যান্য সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ সমন্বয় করতেই এই বৈঠক ডাকা হয়েছে। কোন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কবে নেয়া হবে সে বিষয়ে বৈঠকে সিদ্ধান্ত নেয়া হবে। একই তারিখে যেন দুটি ইউনিভার্সিটির পরীক্ষা না হয় সেটি ঠিক করতেই এই বৈঠকের আয়োজন।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় পরিষদের সদস্য ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, গুচ্ছতে যেসব বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা হবে সেসব বিশ্ববিদ্যালয়ের সঙ্গে অন্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ সমন্বয় করার জন্য ডাকা হয়েছে। কবে পরীক্ষা আয়োজন করা হবে এবং পরীক্ষার কেন্দ্র নির্ধারণের বিষয়েও বৈঠকে সিদ্ধান্ত নেয়া হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ পরীক্ষার দাবিতে শাহবাগে বিক্ষোভের চেষ্টা, আটক ১০ শিক্ষার্থী - dainik shiksha পরীক্ষার দাবিতে শাহবাগে বিক্ষোভের চেষ্টা, আটক ১০ শিক্ষার্থী ৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেলের রিটের রায় রোববার - dainik shiksha ৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেলের রিটের রায় রোববার মেডিকেলের প্রশ্নফাঁসের গুজব ছড়ালে আইনি ব্যবস্থা, অধিদপ্তরের সতর্কবার্তা - dainik shiksha মেডিকেলের প্রশ্নফাঁসের গুজব ছড়ালে আইনি ব্যবস্থা, অধিদপ্তরের সতর্কবার্তা হল না খোলার শর্তে সাত কলেজের পরীক্ষা গ্রহণের অনুমতি - dainik shiksha হল না খোলার শর্তে সাত কলেজের পরীক্ষা গ্রহণের অনুমতি স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানিদাতারা দেশের শত্রু: আমু - dainik shiksha স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানিদাতারা দেশের শত্রু: আমু ভ্যাকসিন নিয়েও দেশে করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মী - dainik shiksha ভ্যাকসিন নিয়েও দেশে করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মী ডিজিটাল নিরাপত্তা আইনে প্রধান শিক্ষকের করা মামলায় সুপার গ্রেফতার - dainik shiksha ডিজিটাল নিরাপত্তা আইনে প্রধান শিক্ষকের করা মামলায় সুপার গ্রেফতার করোনা টিকা নিবন্ধন অ্যাপসে যুক্ত হলো শিক্ষক ক্যাটাগরি - dainik shiksha করোনা টিকা নিবন্ধন অ্যাপসে যুক্ত হলো শিক্ষক ক্যাটাগরি please click here to view dainikshiksha website