বিশ্বসেরা বিজ্ঞানীদের তালিকায় খুবির অধ্যাপক আজহারুল ইসলাম - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

বিশ্বসেরা বিজ্ঞানীদের তালিকায় খুবির অধ্যাপক আজহারুল ইসলাম

খুবি প্রতিনিধি |

খুলনা বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি এন্ড উড টেকনোলাজি ডিসিপ্লিনের অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম চলতি বছর বিশ্বসেরা বিজ্ঞানীদের তালিকায় স্থান পেয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় ও এলসভিয়ারের সমন্বিত জরিপে এ তালিকা তৈরি করা হয়েছে।

 

বিশ্বসেরা বিজ্ঞানীদের তালিকায় পাওয়ায় অধ্যাপক ড. মো. আজহারুল ইসলামকেঅভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। এক অভিনন্দন বার্তায় তিনি বলেন, তার এ কৃতিত্ব বিশ্ববিদ্যালয়ের সুনাম ও ভাবমূর্তি বৃদ্ধি করেছে। এর আগেও পরপর দুই বছর খুলনা বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক র‌্যাংকিংয়ে গবেষণায় ও উদ্ভাবনীতে শীর্ষ স্থান পেয়েছিল।
 
তিনি আরও বলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মানোন্নয়নে সর্বোচ্চ গুরুত্বারোপ করায় এবং এক্ষেত্রে সুযোগ-সুবিধা বৃদ্ধি পাওয়ায় লক্ষণীয় অগ্রগতি সাধিত হয়েছে। করোনা মহামারি পরিস্থিতিতে খুলনা বিশ্ববিদ্যালয়ের সার্বিক অগ্রযাত্রা অনেকটা বিঘ্নিত হলেও মহামারি পরিস্থিতির অবসান হলেই বিশ্ববিদ্যালয় আবারও পূর্ণোদ্যমে শিক্ষা-গবেষণার আগের স্থানে ফিরতে পারবে।

কঠোর বিধিনিষেধ বাড়তে পারে আরও এক সপ্তাহ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha কঠোর বিধিনিষেধ বাড়তে পারে আরও এক সপ্তাহ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর উপহার পেলেন কিন্ডারগার্টেনের ১০০ শিক্ষক - dainik shiksha প্রধানমন্ত্রীর উপহার পেলেন কিন্ডারগার্টেনের ১০০ শিক্ষক বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক দুই ধরনের দুই ডোজ টিকা নিলে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে - dainik shiksha দুই ধরনের দুই ডোজ টিকা নিলে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী - dainik shiksha করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা - dainik shiksha মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা ঘরে বসেই নতুন শিক্ষকদের ১০ দিনের অনলাইন প্রশিক্ষণ - dainik shiksha ঘরে বসেই নতুন শিক্ষকদের ১০ দিনের অনলাইন প্রশিক্ষণ এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে - dainik shiksha এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে - dainik shiksha শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ - dainik shiksha ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ please click here to view dainikshiksha website